বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2024 Semi Final ESP vs FRA Match Live: পিছিয়ে গিয়েও ২-১ গোলে জিতল স্পেন
২১ মিনিটে সমতায় ফিরল স্পেন, গোল করেন ইয়ামাল (ছবি-AFP)

Euro 2024 Semi Final ESP vs FRA Match Live: পিছিয়ে গিয়েও ২-১ গোলে জিতল স্পেন

Spain vs France Euro 2024 Semi-Final match Live: প্রথমার্ধের শেষে ২-১ এগিয়ে স্পেন। তবে ম্যাচের নয় মিনিটে দুরন্ত গোল করলেন কোলো মুয়ানি। ২১ মিনিটে সমতায় ফিরল স্পেন। গোল করেন ইয়ামাল। এরপরে গোল করেন ওলমো। এর ফলে ২-১ এগিয়ে যায় স্পেন। শেষ পর্যন্ত ২-১ গোলে জিতে ফাইনালে জায়গা পাকা করে স্পেন।

ESP vs FRA: উয়েফা ইউরো ২০২৪-র প্রথম সেমিফাইনালে মুখোমুখি স্পেন ও ফ্রান্স। পিছিয়ে গিয়েও ২-১ গোলে জেতে স্পেন।

10 Jul 2024, 02:55:13 AM IST

ESP vs FRA Live: দ্বিতীয়ার্ধের শেষে দুই দলের গুরুত্বপূর্ণ তথ্য

বল পজিশন: স্পেন- ৫৮%, ফ্রান্স-৪২%       গোল: স্পেন- ২, ফ্রান্স-১    অ্যাসিস্ট: স্পেন- ০, ফ্রান্স-১     টোটাল শট: স্পেন- ৬, ফ্রান্স-৯     কর্নার: স্পেন- ৩, ফ্রান্স-৬     অফ সাইড: স্পেন- ০, ফ্রান্স-০ থ্রো: স্পেন- ১৮, ফ্রান্স-১৭,    ফাউল: স্পেন-৯, ফ্রান্স-১৪

10 Jul 2024, 02:28:56 AM IST

ESP vs FRA Live: ফাইনালে উঠল স্পেন

সেমিফাইনালে ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে জায়গা পাকা করল স্পেন। ম্যাচের প্রথমার্ধের শেষে ২-১ এগিয়ে স্পেন। তবে ম্যাচের নয় মিনিটে দুরন্ত গোল করলেন কোলো মুয়ানি। ২১ মিনিটে সমতায় ফিরল স্পেন। গোল করেন ইয়ামাল। এরপরে গোল করেন ওলমো। এর ফলে ২-১ এগিয়ে যায় স্পেন। শেষ পর্যন্ত ২-১ গোলে জিতে ফাইনালে জায়গা পাকা করে স্পেন।

10 Jul 2024, 02:19:25 AM IST

ESP vs FRA Live: ৯০ মিনিটের খেলা শেষ 

৯০ মিনিটের খেলা শেষ, পাঁচ মিনিটের অতিরিক্ত সময় দেওয়া হয়েছে। এখন দেখার শেষ পাঁচ মিনিটে ফ্রান্স কী করে? 

10 Jul 2024, 02:16:45 AM IST

ESP vs FRA Live: মিস করলেন এমবাপে

লেফট উইংয়ে এমবাপের কাছে বল খেলেন বারকোলা। সে ভিভিয়ানকে নিয়ে যায় এবং তার ডানদিকে কাটে। তিনি বক্সের প্রান্ত থেকে একটি শট নেন এবং বলটি স্ট্যান্ডের দিকে চলে যায়।

10 Jul 2024, 02:08:56 AM IST

ESP vs FRA Live: মাঠে নামলেন জিরুড

ফ্রান্স: বসিয়ে নেওয়া হল দেম্বেলেকে, তাঁর জায়গায় মাঠে নামলেন অলিভিয়ের জিরুড। ম্য়াচের ৭৯ মিনিটের খেলা শেষ। এখন দেখার ম্যাচের গতি কোন দিকে যায়।

10 Jul 2024, 02:06:27 AM IST

ESP vs FRA Live: স্পেনে ফের বদল

বাঁ দিক থেকে দূরের পোস্টে বল খেলেন গ্রিজম্যান। ফ্যাবিয়ান রুইজ এটিকে ক্লিয়ার করার জন্য একটি গোলমাল করেন এবং বলটি বক্সের প্রান্তে থাকা হার্নান্দেজের কাছে যায়। তিনি তার ডান পা বলটিতে আঘাত করেন এবং এটি বারের উপর দিয়ে স্ট্যান্ডে চলে যায়। স্পেন: মোরাতা এবং ওলমোর জায়গায় মিকেল ওয়ারজাবাল এবং মিকেল মেরিনো আসেন

10 Jul 2024, 01:54:15 AM IST

ESP vs FRA Live: ফ্রান্স বেশ কিছু পরিবর্তন করল

ফ্রান্সে বেশ কিছু পরিবর্তন দেখা গেল। র‍্যাবিটো, কান্তে এবং কোলো মুয়ানির পরিবর্তে ব্র্যাডলি বারকোলা, অ্যান্টোইন গ্রিজম্যান এবং এডোয়ার্ডো কামাভিঙ্গা।

10 Jul 2024, 01:52:15 AM IST

ESP vs FRA Live: হঠাৎ খেলা বন্ধ

৫৮ মিনিটে একজন দর্শক মাঠে ঢুকে পড়েন এবং সেই কারণে খেলা কিছুক্ষণের জন্য বন্ধ হয়েছিল। এরপরে ৬০ মিনিটে কুকুরেলা বলটি ফেলে দেয় এবং কান্তে তাতে ধাক্কা দেয়। তিনি ডেম্বেলের মাধ্যমে খেলেন, যিনি এটিকে বক্সের মধ্যে অতিক্রম করার চেষ্টা করেন। কোনও বিপদের আগেই হাত বাড়িয়ে বল থামিয়ে দেন উনাই সাইমন।

10 Jul 2024, 01:43:49 AM IST

ESP vs FRA Live: ৫৩ মিনিট ২-১ এগিয়ে স্পেন 

ফ্রান্স আক্রমণে রয়েছে এবং বক্সের ডান দিকে বল পায় কাউন্ডে। তিনি একটি নীচু পাস খেলেন যা লাপোর্তে একটি কর্নারের জন্য দূরে সরিয়ে দেয় যিনি স্লিড ইন করেন। নীচের কর্নারটি বক্সে চৌমেনি দ্বারা পূরণ করা হয় কিন্তু শেষ পর্যন্ত উনাই সাইমনের জন্য এটি একটি আরামদায়ক ক্যাচ ছিল।

10 Jul 2024, 01:35:51 AM IST

ESP vs FRA Live: শুরু দ্বিতীয়ার্ধ

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছে স্পেন। সমতায় ফিরতে চায় ফ্রান্স।

10 Jul 2024, 01:27:16 AM IST

ESP vs FRA Live: প্রথমার্ধে দুই দল কে কোন দিকে এগিয়ে-

বল পজিশন: স্পেন- ৫৬%, ফ্রান্স-৪৪%    গোল: স্পেন- ২, ফ্রান্স-১     অ্যাসিস্ট: স্পেন- ০, ফ্রান্স-১    টোটাল শট: স্পেন- ৫, ফ্রান্স-৩    কর্নার: স্পেন- ৩, ফ্রান্স-২   অফ সাইড: স্পেন- ০, ফ্রান্স-০    থ্রো: স্পেন- ৯, ফ্রান্স-৭ 

10 Jul 2024, 01:20:14 AM IST

ESP vs FRA Live: শেষ প্রথমার্ধ, ২-১ এগিয়ে স্পেন

ম্যাচের নয় মিনিটে দুরন্ত গোল করলেন কোলো মুয়ানি। ২১ মিনিটে সমতায় ফিরল স্পেন। গোল করেন ইয়ামাল। এরপরে ওলমো ম্যাচের তৃতীয় গোলটি করেন। এর ফলে ২-১ এগিয়ে যায় স্পেন। এখন দেখার দ্বিতীয়ার্ধে ম্যাচের রঙ বদলায় কিনা! 

10 Jul 2024, 01:16:36 AM IST

ESP vs FRA Live: ৪৫ মিনিটের খেলা শেষ

৪৫ মিনিটের খেলা শেষ, এখনও ২-১ গোলে এগিয়ে রয়েছে স্পেন। ২ মিনিটের অতিরিক্ত সময় দেওয়া হয়েছে।

10 Jul 2024, 01:07:30 AM IST

ESP 2-1 FRA ৩২ মিনিট- এগিয়ে স্পেন 

সালিবা ডানদিকে ডেম্বেলেকে খুঁজে নেওয়ার চেষ্টা করে। কুকুরেলা হেড দিয়ে পাস কেটে দেয় এবং কাউন্ডের কাছ থেকে একটি হ্যান্ডবল জোর করে আদায় করে।

10 Jul 2024, 12:59:23 AM IST

ESP vs FRA Live: গোলললল…. ২-১ এগিয়ে গেল স্পেন

২৫ মিনিটে ওলমোর গোল, ২-১ এগিয়ে গেল স্পেন। নাভাস ডান উইংয়ে বল পেয়ে ক্রস দেন। সালিবা এটিকে কেবলমাত্র ওলমার দিকে নিয়ে যান যিনি চৌমেনিকে পাশ কাটিয়ে একটি দ্রুত গতির শট নেন যা খেলার ফলকে ২-১ করে।

10 Jul 2024, 12:52:39 AM IST

ESP vs FRA Live: গোলললল…. সমতায় ফিরল স্পেন

২১ মিনিটে ইয়ামালের স্কোরে সমতায় ফিরল স্পেন। ইউরোর ইতিহাসে সর্বকনিষ্ঠ গোলদাতা হয়েছেন তিনি। সে সেন্ট্রাল এলাকায় বল পায় এবং তার বাম দিকে কাট করে। তিনি বলটিকে বাইরে স্ট্রাইক করেন এবং গোল পোস্টের উপরের বাম কোণটি খুঁজে পান তিনি, ম্যাগনানের এটিকে বাঁচানোর কোন সুযোগ ছিল না।

10 Jul 2024, 12:40:49 AM IST

ESP vs FRA Live: গোললললল… ১-০ এগিয়ে ফ্রান্স

ম্যাচের নয় মিনিটে দুরন্ত গোল করলেন কোলো মুয়ানি। ডেম্বেলে ডানদিকে এমবাপেকে খুঁজে পান যিনি একটি টাচ নেন এবং একটি সুন্দর বল বক্সে রাখেন। Kolo Muani একটি অসাধারাণ হেডার নেন এবং নেট খুঁজে নিতে কোন ভুল করেনি।

10 Jul 2024, 12:39:23 AM IST

ESP vs FRA Live: সাত মিনিট- ফ্রান্সের আক্রমণ

এমবাপের জন্য একটি সুযোগ তৈরি করেন কোলো মুয়ানি। এমবাপের সামনে এগিয়ে যান জেসুস নাভাস এবং ফরাসি অধিনায়কের কাছ থেকে বল কেড়ে নিয়ে আক্রমণ প্রতিহত করেন।

10 Jul 2024, 12:32:43 AM IST

ESP vs FRA Live: শুরু ম্যাচ

কিক অফ হয়ে গেল। ফাইনালে ওঠার লড়াইয়ে ফুটবলের দুই শক্তি একে অপরের মুখোমুখি হয়েছে। ডান থেকে বামের দি ম্যাচের শুটিং শুরু করে ফ্রান্স।

10 Jul 2024, 12:27:38 AM IST

ESP vs FRA Live: হেড টু হেড রেকর্ড

স্পেন বনাম ফ্রান্স হেড টু হেড রেকর্ড- এর আগে ৩৬ বার মুখোমুখি হয়েছে স্পেন ও ফ্রান্স।খেলেছে: ৩৬ টা ম্যাচস্পেন: ১৬টা ম্যাচ জিতেছেফ্রান্স: ১৩টা ম্যাচ জিতেছেড্র: ৭টা ম্য়াচ

10 Jul 2024, 12:23:03 AM IST

ESP vs FRA Live: কোন ফর্মেশন নিয়ে মাঠে নামবে দুই দল

দুই ফুটবল পরাশক্তির দ্বৈরথে সেরা একাদশ নিয়েই নামবে তারা। ফ্রান্সের বিপক্ষে ৪-৩-৩ ফরমেশনে দল নামাতে পারেন স্পেন কোচ লুইস ডি লা ফুয়েন্তে। অন্যদিকে ফরাসি কোচ দিদিয়ের দেশঁ এমবাপেদের নামাতে পারেন ৪-৩-১-২ ফর্মেশনে।

10 Jul 2024, 12:10:16 AM IST

ESP vs FRA Live: দেখে নিন পরিসংখ্যা

এবারের ইউরোতে স্পেনই একমাত্র দল, যারা কিনা পাঁচ ম্যাচের সবক’টিতেই জিতেছে। ইউরোর ইতিহাসে এক আসরে কোনো দলই টানা ছয়টি ম্যাচ জিততে পারেনি। আজ ফ্রান্সকে হারালে সেই রেকর্ডটি গড়বে স্প্যানিশরা। অন্যদিকে নিজেদের ফুটবল ইতিহাসে চতুর্থবারের মতো ইউরোর ফাইনালে চোখ ফ্রান্সের। ১৯৮৪, ২০০০ ও ২০১৬ সালে ফাইনাল খেলেছিল তারা।

09 Jul 2024, 11:58:18 PM IST

ESP vs FRA Live: পরিসংখ্যা কী বলছে?

Euro 2024- র‍্যাংকিংয়ে যদিও স্পেন থেকে এগিয়ে আছে ফ্রান্স। স্পেন যেখানে অষ্টম স্থানে, ফ্রান্স সেখানে দ্বিতীয় অবস্থানে। এখন পর্যন্ত ৩৬ বারের মুখোমুখিতে স্পেন ১৬টি ও ফ্রান্স ১৩টি জয় পেয়েছে, ড্র হয়েছে বাকি ৭টি। তবে বড় আসরে এগিয়ে ফ্রান্স। বড় আসরে এটা হবে দুই দলের ষষ্ঠ লড়াই। প্রথম চারটির মধ্যে তিনটিই জিতে নেয় ফ্রান্স (১৯৮৪ ইউরোর ফাইনালে ২-০তে, ২০০০ ইউরোর শেষ আটে ২-১-এ ও ২০০৬ বিশ্বকাপের শেষ আটে ৩-১-এ)। সর্বশেষ ২০১২ ইউরোর কোয়ার্টার ফাইনালে ২-০ গোলে জিতেছে স্পেন। ১৯৯৬ ইউরোর গ্রুপ পর্বে দুই দলের লড়াইটা ড্র হয় ১-১ গোলে। 

09 Jul 2024, 11:44:09 PM IST

ESP vs FRA Live: Euro 2024-তে এখনও  কারা এগিয়ে রয়েছে

স্পেন না ফ্রান্স। ফাইনালে ওঠার লড়াইয়ে শেষ হাসি হাসবেন কারা? শক্তি ও সামর্থ্যের বিচারে দুই দলই সমানে সমান। যদিও সাম্প্রতিক সময়ের শৈল্পিক ফুটবলে কিছুটা এগিয়ে আছে স্পেন। অন্যদিকে এবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি ফ্রান্স। তবে ফলাফল ঠিকই পক্ষে গিয়েছে তাদের।

09 Jul 2024, 11:31:59 PM IST

ESP vs FRA Live: ফ্রান্সের প্রথম একাদশ একাদশ

Euro 2024 semifinal Live match France starting XI: দেখে নিন ফ্রান্সের প্রথম একাদশ। ম্যাগনান (গোলরক্ষক), কাউন্দে, উপমেকানো, সালিবা, হার্নান্দেজ, রাবিওট, চৌমেনি, কান্তে, কোলো মুয়ানি, ডেম্বেলে, এমবাপে

09 Jul 2024, 11:31:59 PM IST

ESP vs FRA Live Spain starting XI: স্পেনের প্রথম একাদশ

Euro 2024 semifinal Live match: দেখে নিন স্পেনের প্রথম একাদশ। উনাই সাইমন (গোলকিপার), কুকুরেল্লা, ল্যাপোর্তে, নাচো, নাভাস, রদ্রি, রুইজ, ওলমো, উইলিয়ামস, ইয়ামাল, মোরাতা

09 Jul 2024, 11:31:59 PM IST

ESP vs FRA Live: HT বাংলা লাইভ ব্লগে আপনাকে স্বাগত জানাই

Spain vs France Live match সকলের নজর স্পেন বনাম ফ্রান্সের ম্যাচের দিকে রয়েছে। একদিকে নিকো-ইয়ামালদের তরুণ ব্রিগেড। অন্যদিকে এখনও গোলের সন্ধানে থাকা এমবাপেরা। শেষ পর্যন্ত শেষ হাসি হাসবেন কারা? অনেকে লা রোখাদের এগিয়ে রাখলেও লে ব্লুজও তৈরি প্রবল টক্কর দিতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বন্দুকবাজের হামলা গা সওয়া আমেরিকার, ২০২৪-এর ৬ মাসে ৩০০ পার ঘটনায় মৃত প্রায় ৪০০ বুলেট গতিতে ডাইরেক্ট হিট,বিষ্ণোইয়ের ফিল্ডিংয়ে হতভম্ব জিম্বাবোয়ের ব্যাটার- ভিডিয়ো চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেলেন যুবিরা? টুর্নামেন্টের সেরা কে?দেখুন পুরস্কার তালিকা ১৫৩ রান তাড়া করতে নেমে ২৮ বল বাকি থাকতে ১০ উইকেটে জয়,নয়া রেকর্ড গড়ল গিলের ভারত ২য় দিনেও বিয়ে বাড়িতে বউ-মেয়েকে সঙ্গ দিল না অভিষেক! ঠিক কোন কারণে ট্রোল ঐশ্বর্য ট্রাম্পকে খুনের চেষ্টা, প্রাক্তন প্রেসিডেন্টের কান ঘেঁষে গুলি, দেখুন ভিডিয়ো সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.