বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2020: স্পেন ম্যাচের আগে ক্রোয়েশিয়া শিবিরে দুঃসংবাদ, করোনায় আক্রান্ত পেরিসিচ
করোনায় আক্রান্ত ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান পেরিসিচ (ছবি:রয়টার্স) (Pool via REUTERS)
করোনায় আক্রান্ত ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান পেরিসিচ (ছবি:রয়টার্স) (Pool via REUTERS)

Euro 2020: স্পেন ম্যাচের আগে ক্রোয়েশিয়া শিবিরে দুঃসংবাদ, করোনায় আক্রান্ত পেরিসিচ

  • ৩২ বছরের এই মিডফিল্ডারকে ইউরোর প্রি কোয়ার্টার ফাইনালে স্পেন বিরুদ্ধে পাবেনা ক্রোয়েশিয়া। ১০ দিনের নিভৃতবাসে থাকবেন পেরিসিচ।

স্পেনের বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালের ম্যাচ খেলতে নামার আগেই দুঃসংবাদ এসে পৌঁছাল ক্রোয়েশিয়া শিবিরে। করোনায় আক্রান্ত হলেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান পেরিসিচ।  এরফলে আগামী ১০ দিন নিভৃতবাসে থাকতে হবে ইভান পেরিসিচকে। সে কারণেই শেষ ষোলোর গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি দলে থাকতে পারবেন না। দলের অন্যতম সেরা তারকাকে ছাড়াই প্রি কোয়ার্টার ফাইনালে নামতে হবে ক্রোয়েশিয়াকে। গ্রুপের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে একটি গোলও করেছিলেন ইভান পেরিসিচ। 

ক্রোয়েশিয়ার ফুটবল অ্যাশোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়, ‘শনিবার সন্ধ্যায় প্রতিদিনের মতো করোনা পরীক্ষার ফল আসে। সেখানে পেরিসিচের ফল পজিটিভ পাওয়া গিয়েছে। সঙ্গে সঙ্গে তাঁকে নিভৃতবাসে পাঠানো হয়েছে। চিকিৎসকরা সব রকম ব্যবস্থা নিয়েছেন। কোনও ভাবেই যাতে দলের বাকিদের মধ্যে সংক্রমণ না ছড়িয়ে পড়ে সেই দিকেও নজর রাখা হচ্ছে। পেরিসিচকে আপাতত ১০ দিনের নিভৃতবাসে রাখা হবে। এই সময় সে কোনও ভাবেই ক্রোয়েশিয়ার জাতীয় দলের হয়ে মাঠে নামতে পারবেন না। দলের বাকি সকল সদস্যের রিপোর্ট নেগেটিভ এসেছে।’

৩২ বছরের এই মিডফিল্ডারকে না পেলে ক্রোয়েশিয়া দলের বড় ক্ষতি বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আপাতাত দেশের হয়ে ১০০টি ম্যাচ খেলে ফেলেছন তিনি। ক্রোয়েশিয়াকে ২০১৮ বিশ্বকাপ ফাইনালে তোলার পিছনে বড় ভূমিকা পালন করেছিলেন পেরিসিচ। আপাতত ১০ দিনের জন্য নিভৃতবাসে থাকবেন পেরিসিচ। ফলে স্পেনের বিরুদ্ধে তিনি নেই। পরের পর্বে উঠলে সেই ম্যাচেও তাঁকে না পাওয়ার সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন