বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: রোনাল্ডোর সুুপরামর্শের জেরে বড় ক্ষতির মুখে ঠাণ্ডা পানীয়ের সংস্থা

EURO 2020: রোনাল্ডোর সুুপরামর্শের জেরে বড় ক্ষতির মুখে ঠাণ্ডা পানীয়ের সংস্থা

রোনাল্ডোর জল খাওয়ার পরামর্শে ক্ষতির মুখে ঠাণ্ডা পানীয়ের সংস্থা।

বিশ্ব বাজারে সেই ঠাণ্ডা পানীয়ের দর নেমে গেল প্রায় ৩০ হাজার কোটি টাকা। শেয়ার বাজারে দর পড়ল ১.৬ শতাংশ।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তাঁর অনুরাগীদের একটি ভাল উপদেশ দিয়েছিলেন। তিনি ঠাণ্ডা পানীয়ের বদলে সাদা জল খাওযার কথা বলেছিলেন। আর তারই জেরে বড় ক্ষতির মুখে পড়েছে ঠাণ্ডা পানীয়ের এক সংস্থা। সেই সংস্থা আবার ইউরোর মূল স্পনসর।

এই ঘটনায় বিশ্ব বাজারে সেই ঠাণ্ডা পানীয়ের দর নেমে গেল প্রায় ৩০ হাজার কোটি টাকা। শেয়ার বাজারে দর পড়ল ১.৬ শতাংশ। স্বভাবতই ইউরোর মূল স্পনসর হয়ে এখন বোধহয় আক্ষেপই করছে সেই পানীয়ের সংস্থা।

হাঙ্গেরির বিরুদ্ধে ইউরোয় নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন রোনাল্ডো। এসেই তিনি দেখেন, টেবিলের সামনে দু'টি ঠাণ্ডা পানীয়ের বোতলের সঙ্গে একটি জলের বোতল রাখা। স্পনসরদের ব্র্যান্ডিংয়ের জন্যই সাংবাদিক সম্মেলনে রাখা ছিল সেই ঠাণ্ডা পানীয়ের বোতল। 

রোনাল্ডো চেয়ারে বসে প্রথমেই ওই ঠাণ্ডা পানীয়ের বোতল দু'টি সরিয়ে দেন। তার পরে জলের বোতল তুলে ধরে বলেন, ‘agua’। পর্তুগীজ ভাষায় যার অর্থ হল জল।

এ ভাবেই রোনাল্ডো তাঁর অনুরাগীদের পরামর্শ দিয়েছিলেন, ঠাণ্ডা পানীয়ের বদলে জল পান করার জন্য। স্বভাবিক ভাবেই রোনাল্ডোর এই পরামর্শ মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তার জেরেই শেয়ার মার্কেটে বড় ধাক্কা খেল সেই ঠাণ্ডা পানীয়ের সংস্থাটি।

বন্ধ করুন