বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2020: প্রি-কোয়ার্টারের আগে অদ্ভুত বিমান বিভ্রাটের মুখোমুখি চেক রিপাবলিক
অনুশীলনে চেক রিপাবলিক (ছবি:টুইটার)

Euro 2020: প্রি-কোয়ার্টারের আগে অদ্ভুত বিমান বিভ্রাটের মুখোমুখি চেক রিপাবলিক

  • বিমান বিভ্রাটের ছবি নিজের সোশ্যাল মিডিয়াতে পোস্ট করলেন চেক ফুটবলার অ্যালেক্স।

চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে সাম্প্রতিক রেকর্ড মোটেই ভালো নয় ডাচদের। হেড টু হেডে পিছিয়ে রয়েছে ডাচরা। তবে এবারের ইউরোয় নেদারল্যান্ডস কিন্তু চেক প্রজাতন্ত্রের চেয়ে খাতায় কলমে অনেকটাই এগিয়ে রয়েছে। গ্রুপ পর্বে একশো শতাংশ সাফল্য পেয়ে চলতি ইউরো কাপে ফেভারিটদের তালিকায় উঠে এসেছে নেদারল্যান্ডস।  গ্রুপ লিগে দারুণ পারফরম্যান্স করে ‘সি’ গ্রুপ থেকে শেষ ষোলোয় উঠেছে নেদারল্যান্ডস। তিন ম্যাচের মধ্যে তিনটিতেই জিতে নকআউট পর্বে উঠেছে ডাচরা। অন্যদিকে  ‘ডি’ গ্রুপ থেকে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে এই রাউন্ডে পা রেখেছে চেক রিপাবলিক।

অবশেষে অন্য বিমানে প্রি-কোয়ার্টার ফাইনাল খেলতে বুদাপেস্টে পৌঁছাল চেক রিপাবলিক (ছবি:টুইটার)
অবশেষে অন্য বিমানে প্রি-কোয়ার্টার ফাইনাল খেলতে বুদাপেস্টে পৌঁছাল চেক রিপাবলিক (ছবি:টুইটার)

গত বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারার জ্বালা এখনও কুঁড়ে কুঁড়ে খায় ডাচদের। নেদারল্যান্ডস মানেই টোটাল ফুটবল। তথাকথিত ট্র্যাডিশন ভেঙে ডাচেদের এখন অন্য স্টাইলে খেলতে দেখা যায়। এই নেদারল্যান্ডস অনেক কমপ্যাক্ট, অনেক ভয়ঙ্কর। রবেন-স্নাইডারদের উত্তরসূরীরা ডাচ ফুটবলের পুরনো গৌরব ফিরিয়ে আনতে চান।

হাঁটুর চোটের জন্য এই ম্যাচে অনিশ্চিত ডাচ মিডফিল্ডার ডি জং। চেক প্রজাতন্ত্রের বোরিল খেলতে পারবেন না নেদারল্যান্ডসের বিরুদ্ধে। তবে ম্যাচের আগে সব থেকে বড় সমস্যা পড়ে চেক প্রজাতন্ত্রের ফুটবল দল। তারা সকালে বিমান উঠতেই বুদাপেস্টগামী বিমানে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। ফলে নামিয়ে নেওয়া হয় ফুটবলারদের। পরবর্তি দুপুরের বিমানে করে তাদের হাঙ্গেরিতে নিয়ে যাওয়া হয়। বিমান বিভ্রাটের কারণে অনুশীলনই করতে পারেনি চেক প্রজাতন্ত্রের ফুটবল দল।

 বিমান বিভ্রাটের ছবি নিজের সোশ্যাল মিডিয়াতে পোস্ট করলেন চেক ফুটবলার অ্যালেক্স। তিনি ছবি পোস্ট করে লেখেন, বিভিন্ন সময় বিমানে উঠতে গিয়ে বিভিন্ন সমস্যার মুখোমুখি হয়েছিলাম, কিন্তু এই ধরনের সমস্যা এই প্রথম। বিমানে স্লাইড এবং জাম্পিং সমস্যা দেখা গিয়েছিল। বিমানের ভিতর থেকে ও বিমানের বাইরে থেকে দুটি ছবি পোস্ট করেন অ্যালেক্স।

বন্ধ করুন