বাংলা নিউজ > ময়দান > ফুটবল > খেলা চলাকালীন মাঠেই লুটিয়ে পড়েন ডেনমার্কের এরিকসেন, সাময়িক বন্ধ থাকার পর পুনরায় শুরু ইউরো কাপের ম্যাচ
দুর্ঘটনার পর এরিকসেন। ছবি- রয়টার্স।
দুর্ঘটনার পর এরিকসেন। ছবি- রয়টার্স।

খেলা চলাকালীন মাঠেই লুটিয়ে পড়েন ডেনমার্কের এরিকসেন, সাময়িক বন্ধ থাকার পর পুনরায় শুরু ইউরো কাপের ম্যাচ

  • ডেনমার্ক বনাম ফিনল্যান্ড ম্যাচের প্রথমার্ধে ঘটে দুর্ঘটনা।

শুভব্রত মুখার্জি

ইউরো কাপ ২০২০'র তৃতীয় ম্যাচেই ডেনমার্কের কোপেনহেগেন শহরে ঘটে গেল দুর্ঘটনা। ডেনমার্ক বনাম ফিনল্যান্ডের ম্যাচের প্রথমার্ধে খেলা চলাকালীন হঠাৎ করেই মাঠে লুটিয়ে পড়লেন ডেনমার্কের মার্কি ফুটবলার তথা স্ট্রাইকার ক্রিশ্চিয়ান এরিকসেন। প্রসঙ্গত এই এরিকসেনের দুরন্ত পারফরম্যান্সে ভর করেই যোগ্যতা নির্নায়ক পর্বের বাধা টপকে ছিল ১৯৯২ সালের ইউরো চ্যাম্পিয়নরা।

ফিনল্যান্ডের বিরুদ্ধে ডেনমার্কের গ্রুপ-বি'র প্রথম ম্যাচ তখন প্রথমার্ধের ৪০ মিনিট ছুঁয়েছে। হঠাৎ করেই দৌড়াতে দৌড়াতে ফিনল্যান্ডের ৩০ গজের বক্স পেরনোর পরেই মাঠেই পড়ে যান এরিকসেন। সেই সময় তাঁর আশেপাশে তাঁর দল বা ফিনল্যান্ডের কোনও ফুটবলার ছিলেন না।

সঙ্গে সঙ্গে রেফারি-সহ ফুটবলাররা চলে আসেন তাঁর কাছে। মেডিক্যাল টিমের সদস্যরা দৌড়ে আসেন। মাঠেই তাঁর চেস্ট পাম্প করা হয়‌। মুখে মুখ লাগিয়ে এয়ার সাকশান করা হয়। তাঁকে ঘিরে রাখেন তাঁর সতীর্থরা। তারপরেই তাকে সেখান থেকে স্ট্রেচারে করে তুলে নিয়ে গিয়ে হাসপাতালের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে। এর বেশি মেডিক্যাল কোনও আপডেট এরিকসন সম্বন্ধে জানা যায়নি। ঘটনার মিনিট ১৫'র মাথায় ম্যাচ কমিশনার মাঠে এসে পুরো পরিস্থিতির খতিয়ে দেখে মেডিক্যাল এমার্জেন্সির কারণে খেলা বন্ধ করে দেন‌।

গ‌্যালারিতে উপস্থিত ১৬ হাজার দর্শকের মধ্যে চোখে-মুখে ধরা পড়ে উৎকন্ঠা। এরিকসেনের স্ত্রীকেও টাচলাইনে উদ্বিগ্ন অবস্থায় কাঁদতে দেখা যায়।

পরে উয়েফার তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, দু'দলের সঙ্গে আলোচনা করে ম্যাচটি পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথমার্ধের ৪ মিটির শেষ করার পর ৫ মিনিটের হাফ-টাইমের কথাও ঘোষণা করে উয়েফা। শেষপর্যন্ত ১-০ গোলে জিতে যায় ফিনল্যান্ড। আর আপাতত স্থিতিশীল আছে এরিকসেনের শারীরিক অবস্থা।

বন্ধ করুন