বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2020: ইতালির করোনা বিধির জেরে পাল্টা চাপে পড়েছেন ব্রিটিশ সমর্থকেরা

Euro 2020: ইতালির করোনা বিধির জেরে পাল্টা চাপে পড়েছেন ব্রিটিশ সমর্থকেরা

চাপে পড়ে গিয়েছেন ব্রিটিশ সমর্থকেরা।

রোমে শনিবার রাতে ইউরোর কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড-ইউক্রেন মুখোমুখি হবে। সেই ম্যাচ স্টেডিয়ামে বসে দেখার জন্য উদগ্রীব হয়ে রয়েছেন ইংল্যান্ডের সমর্থকেরা। কিন্তু রোমে বসে হ্যারি কেনদের ম্যাচ দেখতে হলে পাঁচ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ব্রিটিশ সমর্থকদের।

করোনা বিধির জেরে ইউরোর সেমিফাইনাল, ফাইনাল ওয়েম্বলিতে করা নিয়ে চাপানউতোর শুরু হয়েছিল। ইংল্যান্ডের কড়া করোনা বিধির জেরে ইউরোর সেমিফাইনাল, ফাইনালে অন্য দলের সমর্থকদের ম্যাচ দেখতে আসা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। এমন অবস্থা হয়েছিল যে ম্যাচ ওয়েম্বলি থেকে সরানোর ভাবনাও শুরু করে দিয়েছিল উয়েফা। শেষ পর্যন্ত অনেক আলোচনার মাধ্যমে ব্যাপারটা মিটে যায়। কিন্তু এখন রোমে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনাল ম্যাচকে ঘিরে নতুন সমস্যা শুরু হয়েছে। যাতে চাপে পড়ে গিয়েছেন ব্রিটিশ সমর্থকেরা।

আসলে করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই কড়া নিয়ম চালু করেছে ইতালিও। সে দেশে রমরম করে ইউরোর ম্যাচ হলেও নতুন করে সংক্রমণের খবরও শোনা যাচ্ছে। যে কারণে বাড়তি সতর্কতা নিচ্ছে ইতালি। ইংল্যান্ড সমর্থকদের জন্য বিশেষ নিয়মও তারা জারি করেছে।

রোমে শনিবার রাতে  ইউরোর কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড-ইউক্রেন মুখোমুখি হবে। সেই ম্যাচ স্টেডিয়ামে বসে দেখার জন্য উদগ্রীব হয়ে রয়েছেন ইংল্যান্ডের সমর্থকেরা। কিন্তু রোমে বসে হ্যারি কেনদের ম্যাচ দেখতে হলে পাঁচ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ব্রিটিশ সমর্থকদের। তার কারণ, ব্রিটেনে নতুন করে করোনাভাইরাসের নয়া প্রজাতি ডেল্টা ভ্যারিয়েন্ট মাথাচাড়া দিয়েছে । সে কারণে দেশের মানুষের সুরক্ষার কথা মাথায় রেখেই নতুন নিয়ম জারি করেছে ইতালি। আর এতে বিপাকে পড়েছে ব্রিটিশ সমর্থকেরা।

এই সমস্ত কারণে ইতালি ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালের টিকিট বিক্রি বন্ধ করে দিয়েছে। সে দেশের পুলিশও সর্বত্র ঘুরে বেড়াচ্ছে যাতে কেউ নতুন করে টিকিট বিক্রি করতে না পারে। ইতালির অ্যাম্বাসেডর রাফায়েল ত্রোমবেত্তা ব্রিটেন সরকারকে পরিষ্কার ভাবে জানিয়ে দিয়েছেন, ‘ইংল্যান্ডের সমর্থকেরা যেন ইতালিতে না আসেন। কারণ কোয়ারান্টিনে থাকার সময় পার হয়ে গিয়েছে। আর যদি কেউ ম্যাচ দেখার টিকিট কেটেও ফেলেন, তাঁরা কিন্তু মাঠে ঢুকতে পারবেন না।’

ইংরেজ সমর্থকদের কাছে শুধু ম্যাচ দেখার টিকিট থাকলেই হবে না। তাদের টিকাকরণের প্রমাণপত্র, নেগেটিভ কোভিড রিপোর্ট এবং ৫ দিন কোয়ারেন্টাইনে থাকার প্রমাণপত্রও দেখাতে হবে। আর যদি কোনও ব্রিটিশ সমর্থকের কাছে টিকিট থাকে এবং তিনি যদি এই নথিগুলো দেখাতে না পারেন, সে ক্ষেত্রে তাঁকে গ্রেফতার করা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.