বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2020: জায়েন্ট স্ক্রিনে ভেসে উঠল মুখ, চাকরি খোয়ালেন দর্শক

Euro 2020: জায়েন্ট স্ক্রিনে ভেসে উঠল মুখ, চাকরি খোয়ালেন দর্শক

ইংল্যান্ডের হারের পরে সমর্থকদের আক্ষেপ (ছবি:রয়টার্স) (REUTERS)

জায়েন্ট স্ক্রিনে ভেসে উঠল উৎসাহি সমর্থকের মুখ, চিনে ফেলল অফিস, চাকরি খোয়ালেন দর্শক। 

ইউরো কাপের সেমিফাইনালে ইংল্যান্ড বনাম ডেনমার্ক ম্যাচে ওয়েম্বলির জায়ান্ট স্ক্রিন-এ একবার দেখা গিয়েছিল তাঁকে আর তারপর কী হল ফারুকির সঙ্গে। এটা অনেকটা উৎপল দত্তের ‘গোলমাল’ ছবির কথা মনে করিয়ে দেবে। সেই অফিস পালিয়ে ম্যাচ দেখতে যাওয়ার দৃশ্য। তারপর অফিসের বসের চোখে পড়ে যাওয়া। সেখান থেকে অবশ্য ফারুকি নিজের কোনও যুক্তি রাখতে পারেননি বা গোঁফ দাঁড়ি কামিয়ে যমজ ভাই বা বোনের গল্পও তৈরি করতে পারেননি। কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে আসে। জানতে পারা যায় যে অফিসে মিথ্যে বলে ছুটি নিয়েছিলেন। শেষ পর্যন্ত চাকরি হারাতে হল ইংল্যান্ডের ঐ ফুটবল সমর্থককে।

৫৫ বছরে কোনও বড় ট্রফি জেতেনি ইংল্যান্ড। এবার ডেনমার্ককে হারিয়ে ইউরো কাপের ফাইনালে ওঠার পর ইংল্যান্ডের সর্মথকরা আর আবেগ ধরে রাখতে পারছিলেন না। ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের সর্মথকরা প্রিয় দলকে সমর্থন জোগানোর জন্য হাজির হয়েছিলেন। সেই ফুটবল ভক্ত ঐতিহাসিক সেমিফাইনাল দেখার লোভ সামলাতে পারেননি। কিন্তু তার খেসারত দিতে হল তাঁকে চাকরি খুঁইয়ে। ইংল্যান্ড-ডেনমার্ক ম্যাচের টিকিটের চাহিদা ছিল তুঙ্গে। নিনা ফারুকি নামের ওই ভক্ত অনেক কষ্টে একখানা টিকিট জোগাড় করেছিলেন। অফিসে বলেছিলেন তাঁর শরীর খারাপ। তাই কয়েক দিনের ছুটি চাই। অফিসে শরীর খারাপের অজুহাত দিয়ে ছুটি নিয়ে তিনি পৌঁছে গিয়েছিলেন মাঠে। কিন্তু ব্যাপারটা তার অফিসে জানাজানি হয়ে যায়। তার পরই কর্তৃপক্ষ তাঁকে মিথ্যে কথা বলে ছুটি নেওয়ার জন্য চাকরি থেকে বরখাস্ত করে দেয়।

তিনি যে মাঠে রয়েছেন সেটা অফিসের জানার কথা ছিল না। কিন্তু জায়ান্ট স্ক্রিনে তাঁকে দেখানোর পরই সব জানাজানি হয়ে যায়। ইংল্যান্ড গোল করার পর আর আবেগ ধরে রাখতে পারেননি তিনি। গ্যালারিতে তিনি এমন লাফালাফি করছিলেন যে তাঁর উৎসাহ দেখাতে চেয়েছিলেন ক্যামেরাম্যান। আর সেই জন্যেই তাঁর দিকে ক্যামেরা তাক করাছিল। ফারুকি বলেছেন, 'কী আর বলব! বাধ্য হয়েই মিথ্যে বলে ছুটি নিতে হয়েছিল। কেউই চাকরি হারাতে চায় না। বুঝতে পারিনি ফুটবলের প্রতি ভালবাসার জন্য এমন হবে। তবে আমার দল জিতেছে এটাই এখন বড় পাওনা। আশা করব এবার আমরাই ট্রফি জিতব।' তবে ফাইনালে আর জিততে পারেনি ইংল্যান্ড। তবে জানা নেই নিনা ফারুকি আর ঐ কোম্পানিতে চাকরি পাবেন কিনা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দিব্যেন্দু কি বিজেপিতে যোগ দেবেন?‌ মোদীর সঙ্গে দেখা হতে চলেছে তৃণমূল সাংসদের গায়িকা প্রশ্মিতার সঙ্গে তৃতীয়বার বিয়ের পিঁড়িতে, কে ছিলেন অনুপমের প্রথম স্ত্রী? ‘গগনযান’-র জন্য এই ৪ মহাকাশচারীকে বেছে নিল ভারত, প্রথমবার মহাকাশে পাঠাবে মানুষ বউ ডোনার কোলে ছোট্ট সৌরভ! দাদাগিরি ১০ এ এমন অবাস্তব ঘটনা ঘটল কীভাবে? বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় এক বছর পরে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.