বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: ইউরোর সেমিফাইনাল-ফাইনাল হবে ওয়েম্বলিতেই, খেলা দেখবেন ৬০ হাজার দর্শক
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে ওয়েম্বলিতেই (ছবি:রয়টার্স) (Pool via REUTERS)
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে ওয়েম্বলিতেই (ছবি:রয়টার্স) (Pool via REUTERS)

EURO 2020: ইউরোর সেমিফাইনাল-ফাইনাল হবে ওয়েম্বলিতেই, খেলা দেখবেন ৬০ হাজার দর্শক

  • অবশেষে ব্রিটেন সরকার ও উয়েফার লড়াই শেষ। উয়েফা জানিয়ে দিল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে ওয়েম্বলিতেই। স্টেডিয়ামে ম্যাচ দেখতে আসবেন তাদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট আনতে হবে।

ব্রিটিশ সরকারের কোয়ারেন্টাইন সংক্রান্ত বিধিনিষেধের জেরে ইউরো কাপের সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ সরতে পারে ওয়েম্বলি থেকে। ব্রিটিশ সরকার ও উয়েফার কর্তাদের লড়াই এখন তুঙ্গে।  কিছুদিন আগে পর্যন্ত এই গুনজন শোনা গিয়েছিল। অবশেষে ব্রিটেন সরকার ও উয়েফার লড়াই শেষ। উয়েফা জানিয়ে দিল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে ওয়েম্বলিতেই। 

শুধু ম্যাচই অনুষ্ঠিত হবে তা নয়, এই ম্যাচ দেখতে পাবেন ৬০ হাজারের বেশি দর্শক। স্টেডিয়ামে দর্শকসংখ্যা বাড়ানোর ঘোষণা করেছে ব্রিটেন সরকার। তাদের তরফ থেকে জানান হয়েছে ৬০ হাজারের বেশি দর্শক গ্যালারিতে বসে তিনটি ম্যাচ দেখতে পারবেন। তবে যারা স্টেডিয়ামে ম্যাচ দেখতে আসবেন তাদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট আনতে হবে। কিমবা তাদের কাছে থাকতে হবে টিকা নেওয়ার প্রমাণ পত্র। কোভিডের দ্বিতীয় ডোজ নিতে হবে ম্যাচের ১৪ দিন আগে। 

ওয়েম্বলিতে গ্রুপ পর্বের তিনটি ম্যাচ ও ২৬ জুন ইতালি ও অস্ট্রিয়ার শেষ ষোলোর ম্যাচের জন্য সাড়ে ২২ হাজার দর্শক প্রবেশের অনুমতি আছে। তবে ২৯ জুন শেষ ষোলোর আরেক ম্যাচের জন্য সংখ্যাটা হবে ৪০ হাজার। লন্ডনের স্টেডিয়ামটির ধারণক্ষমতার ৭৫ শতাংশ দর্শক মাঠে থাকবে। আগামী ১২ জুলাই হবে ইউরো ২০২০ ফাইনাল। বিদেশ থেকে আসা সকল দর্শকদের ১০ দিনের নিভৃতবাসের বিধি নিষেধ দিয়েছে ব্রিটিশ সরকার এখন দেখার সেই বিধিনিষেধের উপর কোনও শিথিলতা আনা হয় কিনা। ৭ই জুলাই  ও ৮ই জুলাই সেমিফাইনালের বাকি দুটো ম্যাচ খেলা হবে ওয়েম্বলিতেই।

বন্ধ করুন