বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2020 Final: ম্যাচের ১ মিনিটে ৫৭ সেকেন্ড গোল, নতুন রেকর্ড গড়লেন লিউক শ'
গোলের পর লিউক শ'র উচ্ছ্বাস।
গোলের পর লিউক শ'র উচ্ছ্বাস।

Euro 2020 Final: ম্যাচের ১ মিনিটে ৫৭ সেকেন্ড গোল, নতুন রেকর্ড গড়লেন লিউক শ'

  • ১ মিনিট ৫৭ সেকেন্ডের মাথায় ইংল্যান্ডকে এগিয়ে দেন লিউক শ'। ইংল্যান্ডের তো বটেই, ইউরোর ফাইনালের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোল এটি।

চোখের পলক ফেলার আগেই ধামাকা। তখন ইতালি মাঠে নেমে ধাতস্তও হয়নি। ম্যাচের ১ মিনিট ৫৭ সেকেন্ডের মাথায় ইংল্যান্ডকে এগিয়ে দেন লিউক শ'। ট্রিপিয়ারের পাস থেকে অসাধারণ গোলটি করেন লিউক শ'। কিছু করার ছিল না অজুরিদের। ইতালির রক্ষণ তখনও মাঠের ঘাসটুকুর সঙ্গেই পরিচিত হওয়ার সুযোগ পায়নি। সেই সময়ে ইংল্যান্ডকে এগিয়ে দেন লিউক শ'। শুধু ইংল্যান্ডকেই এগিয়ে দেওয়া নয়, এই গোলের সঙ্গে রেকর্ডও গড়ে ফেললেন লিউক শ'। ইংল্যান্ডের তো বটেই, ইউরোর ফাইনালের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোল এটি।

এ দিন ম্যাচের আগে থেকেই তুমুল উত্তেজনা ছিল। এমন কী ম্যাচ শুরুর আগে স্টেডিয়ামের বাইরে ব্রিটিশ সমর্থকদের তাণ্ডবে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল। কিন্তু সে সব বিতর্ককে ছাপিয়ে লিউক শ'র গোল যেন সব ক্ষততে মলম দিয়ে দিল। ইতিহাসের সামনে দাঁড়িয়ে থাকা গ্যারেথ সাউথগেটের টিম তখন নতুন রং-এর জাল বুনতে শুরু করেছে ওয়েম্বলির মাঠে।

ম্যাচটি ফিফটি ফিফটি ছিল। তবে পরিসংখ্যানে এগিয়ে ছিল ইতালি। কিন্তু ঘরের মাঠে ইংল্যান্ড যে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, সেটা অজানা ছিল না কারও। তা বলে ম্যাচ শুরুর বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই গোল, হজম করতে পারছিলেন না ইতালির সমর্থকেরা। ম্যাচের ১মিনিটে ৫৭ সেকেন্ডেই তাঁদের হাসি কেড়ে নিয়েছিলেন লিউক শ'।

বন্ধ করুন