বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2020 Final: ম্যাচের ১ মিনিটে ৫৭ সেকেন্ড গোল, নতুন রেকর্ড গড়লেন লিউক শ'

Euro 2020 Final: ম্যাচের ১ মিনিটে ৫৭ সেকেন্ড গোল, নতুন রেকর্ড গড়লেন লিউক শ'

গোলের পর লিউক শ'র উচ্ছ্বাস।

১ মিনিট ৫৭ সেকেন্ডের মাথায় ইংল্যান্ডকে এগিয়ে দেন লিউক শ'। ইংল্যান্ডের তো বটেই, ইউরোর ফাইনালের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোল এটি।

চোখের পলক ফেলার আগেই ধামাকা। তখন ইতালি মাঠে নেমে ধাতস্তও হয়নি। ম্যাচের ১ মিনিট ৫৭ সেকেন্ডের মাথায় ইংল্যান্ডকে এগিয়ে দেন লিউক শ'। ট্রিপিয়ারের পাস থেকে অসাধারণ গোলটি করেন লিউক শ'। কিছু করার ছিল না অজুরিদের। ইতালির রক্ষণ তখনও মাঠের ঘাসটুকুর সঙ্গেই পরিচিত হওয়ার সুযোগ পায়নি। সেই সময়ে ইংল্যান্ডকে এগিয়ে দেন লিউক শ'। শুধু ইংল্যান্ডকেই এগিয়ে দেওয়া নয়, এই গোলের সঙ্গে রেকর্ডও গড়ে ফেললেন লিউক শ'। ইংল্যান্ডের তো বটেই, ইউরোর ফাইনালের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোল এটি।

এ দিন ম্যাচের আগে থেকেই তুমুল উত্তেজনা ছিল। এমন কী ম্যাচ শুরুর আগে স্টেডিয়ামের বাইরে ব্রিটিশ সমর্থকদের তাণ্ডবে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল। কিন্তু সে সব বিতর্ককে ছাপিয়ে লিউক শ'র গোল যেন সব ক্ষততে মলম দিয়ে দিল। ইতিহাসের সামনে দাঁড়িয়ে থাকা গ্যারেথ সাউথগেটের টিম তখন নতুন রং-এর জাল বুনতে শুরু করেছে ওয়েম্বলির মাঠে।

ম্যাচটি ফিফটি ফিফটি ছিল। তবে পরিসংখ্যানে এগিয়ে ছিল ইতালি। কিন্তু ঘরের মাঠে ইংল্যান্ড যে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, সেটা অজানা ছিল না কারও। তা বলে ম্যাচ শুরুর বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই গোল, হজম করতে পারছিলেন না ইতালির সমর্থকেরা। ম্যাচের ১মিনিটে ৫৭ সেকেন্ডেই তাঁদের হাসি কেড়ে নিয়েছিলেন লিউক শ'।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে রবিবার রাজভবনে যাচ্ছেন শুভেন্দু অধিকারী, আক্রান্তদের নিয়ে রাজ্যপাল সাক্ষাৎ মহাদেশ সেরা হওয়ার দৌড়ে ২ মহাতারকা- কবে,কখন নামছেন মেসি-রোনাল্ডো, জানুন এক নজরে ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি?

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.