বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2020 Final: এলোপাথাড়ি মারধর, লাথি, কিল - ইংরেজ সমর্থকদের ‘তাণ্ডবের’ মধ্যে ভাইরাল ভিডিয়ো
এলোপাথাড়ি মারধর, লাথি, কিল - ইংরেজ সমর্থকদের ‘তাণ্ডবের’ মধ্যে ভাইরাল ভিডিয়ো। (ছবি সৌজন্য ভিডিয়ো)
এলোপাথাড়ি মারধর, লাথি, কিল - ইংরেজ সমর্থকদের ‘তাণ্ডবের’ মধ্যে ভাইরাল ভিডিয়ো। (ছবি সৌজন্য ভিডিয়ো)

Euro 2020 Final: এলোপাথাড়ি মারধর, লাথি, কিল - ইংরেজ সমর্থকদের ‘তাণ্ডবের’ মধ্যে ভাইরাল ভিডিয়ো

ইউরো কাপের ফাইনালের আগে বিশৃ্ঙ্খলার অভিযোগের মধ্যে এমনই একটি ভিডিয়ো সামনে এসেছে।

পিলপিল করে ঢুকে পড়ছেন লোক। তাঁদের লক্ষ্য করে কয়েকজন এলোপাথাড়ি হাত ছুড়ছেন। কখনও ঘুসি মারছেন। একজনকে আবার আবার ফেলে লাথি মারা হচ্ছে। ইউরো কাপের ফাইনালের আগে বিশৃ্ঙ্খলার অভিযোগের মধ্যে এমনই একটি ভিডিয়ো সামনে এসেছে। 

এক মিনিট ২২ সেকেন্ডের সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, ইংল্যান্ডের পতাকা গায়ে অনেকে একটি গেট দিয়ে হুড়মুড়িয়ে ঢুকে আসছেন। নিরাপত্তারক্ষীরা তাঁদের আটকানোর চেষ্টা করছেন। তাতে অবশ্য কোনও লাভ হচ্ছে না। তারইমধ্যে সাধারণ পোশাকে কয়েকজন হাত চালাতে শুরু করেন। একেবারে এলোপাথাড়ি হাত চালাচ্ছেন। এমনই একজন সাধারণ পোশাকে ব্যক্তির ঘুষি খেয়ে পড়ে যান এক ব্যক্তি। একজন ব্যক্তিকে মাটিতে ফেলে কয়েকজন লাথি মারতে থাকেন। একজন বিয়ারের গ্লাসও ছুড়ে দেন। তারইমধ্যে নিরাপত্তারক্ষীরা ওই মার খাওয়া ব্যক্তিকে বের করে দেন।

সেই ভিডিয়ো ভাইরাল হতেই বিভিন্ন তত্ত্ব উঠে এসেছে। একটি অংশের দাবি, সাধারণ পোশাকে যাঁরা ছিলেন, তাঁরা আদতে নিরাপত্তা আধিকারিক। যাঁরা টিকিটহীন ইংরেজ সমর্থকদের ওয়েম্বলি স্টেডিয়ামে ঢোকা থেকে আটকেচ্ছিলেন। যদিও কয়েকজনের আবার বক্তব্য, টিকিটহীন সমর্থকদের স্টেডিয়ামে ঢুকতে দেখে মেজাজ হারিয়ে ফেলেন বৈধ টিকিটধারীরা। তাঁরাই লাথি, কিল, ঘুষি চালিয়েছেন।

এমনিতে একাধিক সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী, ফাইনাল দেখার জন্য বিনা টিকিটেই স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন একদল সমর্থক। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একাধিক ভিডিয়োয় দেখা গিয়েছে, পুলিশের ব্যারিকেড টপকে ইংরেজ সমর্থকরা স্টেডিয়ামের দিকে আসার চেষ্টা করছেন। তার জেরে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় সমর্থকদের। কিন্তু উন্মুক্ত জনতাকে নিয়ন্ত্রণে আনতে রীতিমতো বেগে পেতে হয়। সেই সুযোগে অনেককেই বিনা টিকিটেই স্টেডিয়ামে ঢুকতে দেখা গিয়েছে। স্টেডিয়ামের ভিতরে থাকা এক ইংরেজ সমর্থককে উদ্ধৃত করে ব্রিটেনের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, ওই ব্যক্তির চারপাশে বিনা টিকিটের প্রচুর লোকজন আছেন। সেইসঙ্গে মদ্যপ ইংরেজ সমর্থকদের রাস্তায় বিয়ারের গ্লাস, বোতল ছুড়তে দেখা গিয়েছে। স্টেডিয়ামে যাওয়ার রাস্তায় ভাঙা কাঁচ, ক্যান ছড়িয়ে-ছিটিয়ে আছে।

যদিও ওয়েম্বলি স্টেডিয়ামের এক মুখপাত্র দাবি করেছেন, যা বিশৃঙ্খলা হয়েছে, তা স্টেডিয়াম চত্বরের বাইরে হয়েছে। সেখানকার নিরাপত্তারক্ষীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। ওই এলাকায় দ্রুত নিরাপত্তা বাড়ানো হয়। বিনা টিকিটে কেউ স্টেডিয়ামে ঢুকতে পারেননি। মেট্রোপলিটন পুলিশের তরফে টুইটারে জানানো হযেছে, ওয়েম্বলির নিরাপত্তা আধিকারিকরা জানিয়েছেন যে স্টেডিয়ামের ভিতর কেউ ঢুকতে পারেননি।

বন্ধ করুন