বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2020 Final: এ কেমন নিরাপত্তা! খেলার মাঝেই মাঠ জুড়ে দৌড়ে বেড়ালেন এক দর্শক
মাঠের ভিতর সমর্থকের তাণ্ডব।
মাঠের ভিতর সমর্থকের তাণ্ডব।

Euro 2020 Final: এ কেমন নিরাপত্তা! খেলার মাঝেই মাঠ জুড়ে দৌড়ে বেড়ালেন এক দর্শক

  • ম্যাচ শুরুর আগেই থেকেই স্টেডিয়ামের বাইরে ব্রিটিশ সমর্থকদের তাণ্ডব শুরু হয়েছিল। যা সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকে। তার পরে স্টেডিয়ামের ভিতরে মারপিট, লাথালাথি সব চলল। এমন কী ম্যাচ চলাকালীন নিরাপত্তারক্ষীদের বুড়ো আঙুল দেখিয়ে মাঠের মধ্যে দিব্যি ঢুকে পড়লেন এক সমর্থক!

ইউরোর ফাইনাল জুড়ে চরম অব্যবস্থা আর বিশৃঙ্খলা। যার জেরে ওয়েম্বলিতে ইউরোর ফাইনাল আয়োজন নিয়েই প্রশ্ন উঠে গেল। প্রশ্ন উঠে গেল লন্ডনের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও।

ম্যাচ শুরুর আগেই থেকেই স্টেডিয়ামের বাইরে ব্রিটিশ সমর্থকদের তাণ্ডব শুরু হয়েছিল। যা সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকে। তার পরে স্টেডিয়ামের ভিতরে মারপিট, লাথালাথি সব চলল। এমন কী ম্যাচ চলাকালীন নিরাপত্তারক্ষীদের বুড়ো আঙুল দেখিয়ে মাঠের মধ্যে দিব্যি ঢুকে পড়লেন এক সমর্থক! কী ভাবে ঢুকলেন তিনি, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। যার জেরে কাঠগড়ায় উঠেছে ইংল্যান্ডের নিরাপত্তা ব্যবস্থাও।

ইউরোর ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ চলছে মাঠে। অথচ নিরাপত্তা ব্যবস্থা একেবারে ঢিলেঢালা। তা না হলে কী ভাবে একজন সমর্থক মাঠে ঢুকে পড়েন! সেই সমর্থক মাঠে ঢুকে পড়ায় খেলাও কিছুক্ষণের জন্য বন্ধ রাখতে হয়। সেই সমর্থক মাঠের মধ্যে দিব্যি দৌড়ে বেড়ালেন, আর তাঁকে ধরতে নাজেহাল হলেন নিরাপত্তারক্ষীরা। অবাক করার মতোই ঘটনা বটে! এই ভিডিয়ো ভাইরাল হতেই সমালোচনার ঝড় বয়ে গিয়েছে।

ইংল্যান্ড প্রথম বার ইউরোর ফাইনালে উঠেছে। ৫৫ বছর পর তারা কোনও বড় টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছে। আর ম্যাচ নিজেদের ঘরের মাঠেই খেলার সুযোগ পেয়েছে গ্যারেথ সাউথগেটের টিম। অথচ কিছু ব্রিটিশ সমর্থকের বিশৃঙ্খল আচরণ এবং ঢিলেঢালা নিরাপত্তার কারণে তীব্র সমালোচনার মুখে পড়তে হল ইংল্যান্ডকে। চূড়ান্ত হতাশ করল ফাইনালের আয়োজকেরা।

বন্ধ করুন