বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2020 Final: সেমিফাইনাল-ফাইনালের জন্য ছুটি ঘোষণা, রাত জাগার পর সেই মঙ্গলবার যেতে হবে স্কুল
সেমিফাইনাল-ফাইনালের জন্য ছুটি ঘোষণা, রাত জাগার পর সেই মঙ্গলবার যেতে হবে স্কুল। (ছবিটি প্রতীকী, সৌজন্য ইউরো কাপ এবং সুনীল ঘোষ/হিন্দুস্তান টাইমস)
সেমিফাইনাল-ফাইনালের জন্য ছুটি ঘোষণা, রাত জাগার পর সেই মঙ্গলবার যেতে হবে স্কুল। (ছবিটি প্রতীকী, সৌজন্য ইউরো কাপ এবং সুনীল ঘোষ/হিন্দুস্তান টাইমস)

Euro 2020 Final: সেমিফাইনাল-ফাইনালের জন্য ছুটি ঘোষণা, রাত জাগার পর সেই মঙ্গলবার যেতে হবে স্কুল

  • রবিবার রাত জেগে খেলা দেখার পর সোমবারও স্কুল বন্ধ থাকবে।

প্রতি চার বছরে একবার হয়। এবার তো আবার পাঁচ বছর অপেক্ষা করতে হয়েছে। সেইসময় কি আর স্কুলে মনে টেকে? পড়ুয়াদের সেই ‘কষ্ট’ বুঝে ইউরো কাপের সেমিফাইনাল এবং ফাইনালের জন্য ছুটি ঘোষণা করে দিল শিলংয়ের একটি স্কুল। একেবারে মঙ্গলবার স্কুল খুলবে। 

ইস্ট মোজোর প্রতিবেদন অনুযায়ী, গত ৫ জুলাই মেঘালয়ের রাজধানী শিলংয়ের সেন্ট এডমুন্ড স্কুলের প্রধান শিক্ষক একটি বিজ্ঞপ্তিতে বলেছেন যে 'আমি ইউরো কাপের সেমিফাইনাল এবং ফাইনাল দেখতে চাই। আমি ১০০ শতাংশ নিশ্চিত যে আপনারা সবাই ইউরোর দিকে তাকিয়ে আছেন।' 

এমনিতে রবিবার রাতে (ইংরেজি মতে সোমবার) ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো কাপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে ইতালি এবং ইংল্যান্ড। ভারতীয় সময় অনুযায়ী, রাত ১২ টা ৩০ মিনিট থেকে খেলা শুরু হবে। ফলে নির্ধারিত সময়ের খেলা শেষ হতেই প্রায় আড়াইটে বাজবে। ফাইনাল অতিরিক্ত সময় এবং পেনাল্টিতে গড়ালে তো কথাই নেই। ম্যাচ শেষ হতে হতে ঘড়ির কাঁটা তিনটে পেরিয়ে যাবে। তারপর আবার পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে। সবমিলিয়ে রাতটা প্রায় না ঘুমিয়েই কাটবে।

সেই বিষয়টিও সম্ভবত মাথায় রেখেছে দা ইন্ডিয়ান সার্টিফিকেট সেকেন্ডারি এডুকেশনের (সিআইএসসিই) অনুমোদিত ওই রোমান ক্যাথলিক স্কুল। রবিবার রাত জেগে খেলা দেখার পর সোমবারও স্কুল বন্ধ থাকবে। ইউরো কাপের লোগো এবং লিওনেল মেসির উক্তি ও ছবি দেওয়া সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একেবারে সেই মঙ্গলবার স্কুল খুলবে। পাশাপাশি প্রধান শিক্ষক জানিয়েছেন, কোয়ার্টার-ফাইনাল থেকেই তাঁর প্রিয় দল বিদায় নিয়েছে। তাই ফাইনালে ইতালিকেই সমর্থন করবেন তিনি।

বন্ধ করুন