বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: সমর্থকের ভুলের খেসারত, ইংল্যান্ডের বিরুদ্ধে তদন্তে নামছে UEFA
পেনাল্টি বাঁচানোর সময় স্মাইকেলের মুখে আলো। ছবি- টুইটার।
পেনাল্টি বাঁচানোর সময় স্মাইকেলের মুখে আলো। ছবি- টুইটার।

EURO 2020: সমর্থকের ভুলের খেসারত, ইংল্যান্ডের বিরুদ্ধে তদন্তে নামছে UEFA

  • হ্যারি কেন পেনাল্টি নেওয়ার সময়ই স্মাইকেলের মুখে, চোখে লেজার লাইট ফেলা হয়।

৫৫ বছর পরে প্রথমবার কোন বড় টুর্নামেন্টের ফাইনালে উঠেও স্বস্তি নেই ইংল্যান্ডের। ডেনমার্কের বিরুদ্ধে সেমিফাইনালে একাধিক বিতর্কের পাশাপাশি এবার উয়েফা শাস্তির খাড়াও ঝুলছে ইংল্যান্ডের ওপর।

ঘটনার সূত্রপাত একস্ট্রা টাইমে ইংল্যান্ডের প্রাপ্ত পেনাল্টি কিক থেকে। রাহিম স্টার্লিংকে পেনাল্টি বক্সে রেফারির মতে জোয়াকিম মেইলা ফাউল করায় পেনাল্টি দেওয়া হয় থ্রি লায়ান্সদের। এই বিতর্কিতে সিদ্ধান্তের পর অধিনায়ক হ্যারি কেন যখন পেনাল্টি মারতে যান, তখন দেখা যায় ড্যানিশ গোলরক্ষক ক্যাসপার স্মাইকেলের মুখে,চোখে তাঁর একাগ্রতা ভঙ্গের জন্য দর্শকাসন থেকে লেজার লাইট ফেলা হয়।

তখন এই নিয়ে তেমন কিছু না হলেও সোশ্যাল মিডিয়ায় সময়ের সঙ্গে সঙ্গে সেই লাইট ফেলার বেশ কিছু ছবি ভাইরাল হয়। এরপরে উয়েফা ঘটনাটির গুরুত্ব বুঝে তদন্তের সিদ্ধান্ত নেয়। উয়েফা এক সরকারি বিবৃতিতে জানায়, ‘উয়েফা কন্ট্রোল, এথিক্স এন্ড ডিসিপ্লিনারি বডি (সিইডিবি) তাদের নির্দিষ্ট সময়মত এই ঘটনাটির তদন্ত করবে।’

বিগত একমাস ধরে ফুটবলের দিকে থেকে ইংল্যান্ড একের পর এক নজির গড়লেও মাঠের বাইরে সমর্থকদের আচরণে লজ্জায় মাথা হেঁটই হয়েছে ইংরেজদের। বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদে হাঁটু গেরে বসার ভঙ্গিমা, প্রতিপক্ষের জাতীয় সংগীতের আওয়াজ করে বিতর্ক সৃষ্টি করে ইংরেজ সমর্থকরা। এবার হয়তো সেই ভুলেরই অবশেষে মাশুল গুনতে হবে ইংল্যান্ডকে।

বন্ধ করুন