বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2020: পেনাল্টি নষ্ট করে পোল্যান্ডের সঙ্গে ড্র, স্পেনকে ঘিরে তৈরি হল আশঙ্কা

Euro 2020: পেনাল্টি নষ্ট করে পোল্যান্ডের সঙ্গে ড্র, স্পেনকে ঘিরে তৈরি হল আশঙ্কা

নিজে গোল পেলেও দল না জেতায় হতাশ আলভারো মোরাতা। ছবি: রয়টার্স

‘ই’ গ্রুপের শীর্ষে রয়েছে সুইডেন (৪ পয়েন্ট)। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে স্লোভাকিয়া। স্পেনের পয়েন্ট ২ এবং ১ পয়েন্ট নিয়ে পোল্যান্ড রয়েছে চারে।

নিজের নাক কেটে অন্যের যাত্রা ভঙ্গ করা বলতে যা বোঝায়, ঠিক সেই কাজটাই করল পোল্যান্ড। নিজেরা জিততে পারেনি তো কী হয়েছে, স্পেনকে আটকে দিয়ে তাদের লড়াইটা খুবই কঠিন করে দিল। এখন যা পরিস্থিতি, তাতে শেষ ম্যাচে স্লোভাকিয়ার বিরুদ্ধে জিততেই হবে স্পেনকে। না হলে গ্রুপ লিগ থেকেই ছিটকে যেতে হবে লুইস এনরিকের দলকে।

ভারতীয় সময়ে শুক্রবার মধ্য রাতে পোল্যান্ডের মুখোমুখি হয়েছিস স্পেন। তারা কিন্তু খুব একটা খারাপ খেলেনি। আগের সুইডেন ম্যাচের মতোই বহু সুযোগ তৈরি করেছিল। কিন্তু গোল করার লোকের অভাবটা এই ম্যাচেও কাটিয়ে উঠতে পারল না স্পেন। শুধু কী গোলের সুযোগ নষ্ট, পেনাল্টি পর্যন্ত মিস করেছে স্পেন। যার খেসারত ম্যাচ ১-১ ড্র করে দিতে হল। 

এ দিনও পুরো ম্যাচে বলের দখল বেশির ভাগ সময়েই ছিল স্পেনের কাছে। বিশেষত দ্বিতীয়ার্ধে স্পেন নিজেদের মধ্যে ছোট ছোট পাস খেলে আক্রমণে উঠতে থাকে। কিন্তু ফিনিশ করার লোক নেই লুইস এনরিকের দলে। ম্যাচের ২৫ মিনিটে স্পেন একবারই গোলের মুখ খুলেছিল। আলভারো মোরাতা ১-০ এগিয়ে দেন। যদিও প্রথমে সেই গোলটি অফসাইড বলে রেফারি বাতিল করেছিলেন। তবে পরে ভারের সাহায্য নিয়ে গোল দেন রেফারি।

বিরতির পর অবশ্য গোলশোধ করতে সময়ে নেয়নি পোল্যান্ড। রবার্ট লেভানডস্কির অসাধারণ গোলে সমতা ফেরায় পোল্যান্ড। ২০১২, ২০১৬-র পর ২০২০-র ইউরোতেও গোল করার নজির গড়লেন লেভানডস্কি।

পোল্যান্ড সমতা ফেরানোর পরেই ফের ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল স্পেন। পোল্যান্ডের জাকুব মোদের বক্সের মধ্যেই ফাউল করে বসেন স্পেনের জেরার্ড মোরেনোকে। এখানেও ভার-এর সাহায্যেই পেনাল্টির সিদ্ধান্ত নেন রেফারি। তবে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয় মোরেনো। তাঁর শট সোজা গোলপোস্টে গিয়ে লাগে। ফিরতি শটেও চেষ্টা করেছিলেন গোলের, তবে স্পেন যে গোলটা করতেই ভুলে গিয়েছে।

স্পেনকে আটকে উচ্ছ্বাসের জোয়ারে ভাসে পোল্যান্ড। ধারভারে শক্তিশালী টিমকে আটকে দিয়েছে বলেই শুধুমাত্র তারা উচ্ছ্বসিত নয়। ইউরোর পরের পর্বে যাওয়া পোল্যান্ডের পক্ষে কার্যত অসম্ভব। তবু অঙ্কের জটিল হিসেবেও একটি সুক্ষ্ম আশা যে এখনও থেকেই যাচ্ছে।

এ দিকে সুইডেনের পর পোল্যান্ডের সঙ্গেও ড্র করে চাপ বাড়ল স্পেনের। এই ‘ই’ গ্রুপের শীর্ষে রয়েছে সুইডেন (৪ পয়েন্ট)। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে স্লোভাকিয়া। স্পেনের পয়েন্ট ২ এবং ১ পয়েন্ট নিয়ে পোল্যান্ড রয়েছে চারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

খলিস্তানি হামলায় ৩২৯ বিমানযাত্রীর মৃত্যুর স্মৃতি উস্কে কানাডাকে 'শিক্ষা' ভারতের ‘অযোগ্য’র স্পেশ্যাল স্ক্রিনিংয়ে এসে রাজ-অঙ্কুশের হাতাহাতি! তারপর....? ঠিক যেন মেয়েদের কোহলি! চমকে দেওয়া মিল বিরাট ও মন্ধনার বোলিং অ্যাকশনে- ভিডিয়ো বকেয়া মিটিয়ে দেওয়া হচ্ছে! শিক্ষক ও শিক্ষাকর্মীদের জীবনে অবশেষে শান্তি আনল রাজ্য আজ প্রেমে ভেসে যাবেন কারা? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ জি-তে আসছে ফের নতুন মেগা! খেলনাবাড়ির পর নতুন রূপে ফিরছেন বিশ্বজিৎ, সঙ্গী কে? হিন্দু-মুসলিম বিয়ে নিয়ে বাড়ছে বিতর্ক! সোনাক্ষীকে আনফলো মা পুনম, ভাই লাভ সিনহার কর্মীদের ৮ লাখ পর্যন্ত ইনসেন্টিভ দেবে ভারতের এই IT সংস্থা, তবে আছে শর্ত আফগানদের কি ভয় পাচ্ছেন দ্রাবিড়? রশিদদের বিরুদ্ধে নামার আগে বাড়তি সতর্ক রাহুল

T20 WC 2024

IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.