বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: প্যাট্রিক শিকের দূরপাল্লার বিস্ময় গোলটিই এবারের ইউরোর সেরা গোল, ঘোষণা UEFA-র: দেখুন ভিডিও
শিকের করা সেই বিস্ময় গোল। ছবি: রয়টার্স
শিকের করা সেই বিস্ময় গোল। ছবি: রয়টার্স

EURO 2020: প্যাট্রিক শিকের দূরপাল্লার বিস্ময় গোলটিই এবারের ইউরোর সেরা গোল, ঘোষণা UEFA-র: দেখুন ভিডিও

  • স্কটল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে ৪৯.৭ মিটার দূর থেকে গোল করে চমকে দেন চেক রিপাবলিকের তারকা ফুটবলার।

স্কটল্যান্ডের বিরুদ্ধে গ্রপ লিগের ম্যাচে চেক রিপাবলিকের প্যাট্রিক শিকের করা দূরপাল্লার বিস্ময় গোলটি সমর্থকদের ভোটে এবারের ইউরোর সেরা গোলে হিসেবে চিহ্নিত হয়েছে। বুধবার সোশ্যাল মিডিয়ায় এমনটাই জানানো হয়েছে উয়েফার তরফে।

সোশ্যাল মিডিয়ায় প্যাট্রিকের গোলটির ভিডিও পোস্ট করে উয়েফার তরফে লেখা হয়, 'প্রায় আট লক্ষ ভোটের পর স্কটল্যান্ডের বিরুদ্ধে প্যাট্রিক শিকের দূরপাল্লার অবিশ্বাস্য গোলটি টুর্নামেন্টের সেরা গোলের স্বীকৃতি পেয়েছে।'

ম্যাচের ৫২ মিনিটের মাথায় স্কটল্যান্ডের জ্যাক হেনড্রিকে এক চেক ফুটবলার ব্লক করলে, তাঁর পা থেকে বলটি রিবাউন্ড হয়ে শিকের কাছে যায়। সেই বলটি ধরেই প্রায় হাফলাইন থেকে বাঁপায়ের লম্বা শটে স্কটল্যান্ডের জালে জড়িয়ে দেন শিক।

গোলটি করার আগেই শিক দেখে নিয়েছিলেন, স্কটল্যান্ডের গোলকিপার ডেভিড মার্শাল গোল ছেড়ে অনেকটা এগিয়ে এসেছেন। গোল পুরো ফাঁকা ছিল। হিসেব কষেই দূরপাল্লার শটটি মেরেছিলেন শিক। একেবারে মাপা নিখুঁত শট। কোনও ভাবেই আচমকা হয়ে যাওয়া গোল এটি ছিল না। স্বাভাবিকভাবেই গোলটির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

ইউরোর ইতিহাসসে এটিই সবথেকে বেশি দূরত্ব থেকে করা গোল। এর আগে ২০০৪ সালে ইউরোতেই ৩৮.৬ মিটার দূর থেকে একটি গোল করেছিলেন জার্মানির মিডফিল্ডার টরস্টেন ফ্রিঙ্গস। সেই গোলটিই ছিল এতদিন রেকর্ড। ১৭ বছর পর সেই রেকর্ড ভাঙেন প্যাট্রিক শিক।

বন্ধ করুন