বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2020: দল হারলেও নতুন রেকর্ড রোনাল্ডোর, আলি দাইকে ছুঁতে আর চাই দু'গোল
নতুন রেকর্ড করলেও জেতাতে পারলেন না দলকে। ছবি: রয়টার্স
নতুন রেকর্ড করলেও জেতাতে পারলেন না দলকে। ছবি: রয়টার্স

Euro 2020: দল হারলেও নতুন রেকর্ড রোনাল্ডোর, আলি দাইকে ছুঁতে আর চাই দু'গোল

  • এ দিনের গোলের ফলে পর্তুগালের জার্সিতে রোনাল্ডোর মোট গোলসংখ্যা দাঁড়িয়েছে ১০৭-এ। জাতীয় দলের জার্সিতে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা এখনও পর্যন্ত আলি দাই (১০৯)।

আলি দাইয়ের থেকে আর মাত্র দু'গোল দূরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শনিবার জার্মানির বিরুদ্ধে এক গোল করায় রোনাল্ডো পৌঁছে গেলেন ১০৭ গোলে। আলি দাইয়ের গোলের সংখ্যা ১০৯। এ বার ইউরোতে ইরানের তারকা প্লেয়ারের রেকর্ড কি ভাঙতে পারবেন রোনাল্ডো? এই প্রশ্নের মাঝেই এ দিন রোনাল্ডো কিন্তু নতুন একটি রেকর্ড করে ফেলেছেন।

জার্মানির বিরুদ্ধে রোনাল্ডো গোল করার সঙ্গে সঙ্গে মিরোসালভ ক্লোজেকে স্পর্শ করে ফেললেন সিআরসেভেন। বিশ্বকাপ এবং ইউরো কাপ মিলিয়ে রোনাল্ডো মোট ১৯ গোল করে ফেললেন। জার্মানির ক্লোজে ছাড়া এই রেকর্ড আর ইউরোপের কোনও প্লেয়ারের নেই। ক্লোজেরও ১৯ গোলই রয়েছে। সেই দিক থেকে দেখতে গেলে পরের ম্যাচে ক্লোজেকে ছাপিয়ে যাওয়ার সুযোগ রয়েছে রোনাল্ডোর সামনে। এই তালিকায় রোনাল্ডো, ক্লোজের পরেই রয়েছেন গার্ড মুলার। ১৮টি গোল রয়েছে তাঁর।

এ দিনের গোলের ফলে পর্তুগালের জার্সিতে রোনাল্ডোর মোট গোলসংখ্যা দাঁড়িয়েছে ১০৭-এ। জাতীয় দলের জার্সিতে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা এখনও পর্যন্ত আলি দাই (১০৯)। তাঁকে ছুঁতে আরও দু'গোল প্রয়োজন রোনাল্ডোর। 

তবে জার্মানির বিরুদ্ধে পর্তুগালের রক্ষণের দুর্দশা দেখার পর অনেকেই মনে করছেন, এই ইউরোতে আলি দাইকে সম্ভবত আর ছোঁয়া হল না রোনাল্ডোর। কারণ এ দিন পর্তুগালের পারফরম্যান্সে দেখার পরে, ইউরোর পরের পর্বে তাদের যাওয়া নিয়ে সমর্থকদের মনেই প্রশ্ন উঠে গিয়েছে।

জার্মানির বিরুদ্ধে ২-৪ গোলে হেরেছে পর্তুগাল। জার্মানির চার গোলের মধ্যে দু'গোলই পর্তুগালের আত্মঘাতী। এর থেকেই রক্ষণের বিশ্রি দশাটা আন্দাজ করা যায়। যাইহোক রোনাল্ডো কিন্তু চেষ্টা করেছে। দ্বিতীয় গোলটিও রোনাল্ডোর নামেই হয়ে যেত। যদি না শেষ মুহূর্তে পর্তুগালের দিয়োগো জোটা বলে পা ছোঁয়াতেন। তবে তিনি নিজে গোল করে, গোল করিয়েও, জেতাতে পারেননি দলকে।

বন্ধ করুন