বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: ইংল্যান্ড চ্যাম্পিয়ন হলে ফোডেনের মত চুলে রঙ করবেন সাউথগেটের ছেলেরা

EURO 2020: ইংল্যান্ড চ্যাম্পিয়ন হলে ফোডেনের মত চুলে রঙ করবেন সাউথগেটের ছেলেরা

অনুশীলনে ডুবে ফিল ফোডেন (ছবি:রয়টার্স) (REUTERS)

ইউরো শুরুর আগে ফোডেন তার মাথার চুল ডাই করান সোনালি রঙে। এবার তিনি তার সতীর্থদের উদ্দেশ্যে আহ্বান জানিয়েছেন চলতি ইউরোর শিরোপা জিতলে যাতে তারাও তার মতন নিজেদের চুলকে ডাই করান।

শুভব্রত মুখার্জি:  যথেষ্ট শক্তিশালী দল নিয়ে এবারের ইউরো কাপের অভিযানে নেমেছে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ডের ছেলেরা। দলে অভিজ্ঞতার সাথে তারুন্যের দারুন একটা মিশ্রন রয়েছে। গ্রুপ লিগে তাদের প্রথম ম্যাচেই ২০১৮ সালের বিশ্বকাপ রানার্স আপ ক্রোয়েশিয়াকে হারিয়ে তারা দুরন্ত ভাবে তাদের অভিযান শুরু করেছে। তাদের পরবর্তী লক্ষ্য অবশ্যই নক আউট পর্যায়ে জয়ের ধারা ধরে রাখা। 

এই ইংল্যান্ড স্কোয়াডের সবথেকে প্রতিশ্রুতিবান ফুটবলার ফিল ফোডেন। যিনি আবার ২০১৭ সালে খাস কলকাতার বুকে ইংল্যান্ডের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ দলের হয়ে শিরোপা জিতেছিলেন। এই ইউরো শুরুর আগে ফোডেন তার মাথার চুল ডাই করান সোনালি রঙে। এবার তিনি তার সতীর্থদের উদ্দেশ্যে আহ্বান জানিয়েছেন চলতি ইউরোর শিরোপা জিতলে যাতে তারাও তার মতন নিজেদের চুলকে ডাই করান।

প্রসঙ্গত ইংল্যান্ড এই ইউরো জিততে সমর্থ হলে তাদের ফুটবল ইতিহাসে ৫৫ বছর পরে তারা কোন বড় টুর্নামেন্টে জয়লাভ করবে। উল্লেখ্য ১৯৯৬ ইউরোতে ইংল্যান্ডের অপর কিংবদন্তি ফুটবলার পল গ্যাসকোয়েন যিনি 'গাজ্জা' নামে খ্যাত তিনিও এইধরনের চুলের স্টাইল নিয়েই মাঠ মাতিয়েছিলেন। চলতি আসরে স্কটল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করার পরে সাউথগেট ফুটবলারদের ম্যাচে ফোকাস করার পরামর্শ দিয়েছেন। প্রসঙ্গত ২০১৬ সালে পর্তুগাল তাদের প্রথম তিন ম্যাচ ড্র করার পরেই ট্রফি জিতেছিল। ১৯৮৮ সালে হল্যান্ড তাদের প্রথম ম্যাচ হারার পরে শিরোপা জিতেছিল। ১৯৯২ সালে ডেনমার্ক প্রথম দু ম্যাচে মাত্র ১ পয়েন্ট পাওয়ার পরেও টুর্নামেন্ট জিতেছিল। ফলে স্বাভাবিকভাবেই ইংল্যান্ড সমর্থকরা আশা করছেন হ্যারি কেন,ফিল ফোডেনরা এবার তাদের মুখে ৫৫ বছর বাদে হাসি ফোটাতে সমর্থ হবেন।

বন্ধ করুন