বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: ইংল্যান্ড চ্যাম্পিয়ন হলে ফোডেনের মত চুলে রঙ করবেন সাউথগেটের ছেলেরা

EURO 2020: ইংল্যান্ড চ্যাম্পিয়ন হলে ফোডেনের মত চুলে রঙ করবেন সাউথগেটের ছেলেরা

অনুশীলনে ডুবে ফিল ফোডেন (ছবি:রয়টার্স) (REUTERS)

ইউরো শুরুর আগে ফোডেন তার মাথার চুল ডাই করান সোনালি রঙে। এবার তিনি তার সতীর্থদের উদ্দেশ্যে আহ্বান জানিয়েছেন চলতি ইউরোর শিরোপা জিতলে যাতে তারাও তার মতন নিজেদের চুলকে ডাই করান।

শুভব্রত মুখার্জি:  যথেষ্ট শক্তিশালী দল নিয়ে এবারের ইউরো কাপের অভিযানে নেমেছে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ডের ছেলেরা। দলে অভিজ্ঞতার সাথে তারুন্যের দারুন একটা মিশ্রন রয়েছে। গ্রুপ লিগে তাদের প্রথম ম্যাচেই ২০১৮ সালের বিশ্বকাপ রানার্স আপ ক্রোয়েশিয়াকে হারিয়ে তারা দুরন্ত ভাবে তাদের অভিযান শুরু করেছে। তাদের পরবর্তী লক্ষ্য অবশ্যই নক আউট পর্যায়ে জয়ের ধারা ধরে রাখা। 

এই ইংল্যান্ড স্কোয়াডের সবথেকে প্রতিশ্রুতিবান ফুটবলার ফিল ফোডেন। যিনি আবার ২০১৭ সালে খাস কলকাতার বুকে ইংল্যান্ডের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ দলের হয়ে শিরোপা জিতেছিলেন। এই ইউরো শুরুর আগে ফোডেন তার মাথার চুল ডাই করান সোনালি রঙে। এবার তিনি তার সতীর্থদের উদ্দেশ্যে আহ্বান জানিয়েছেন চলতি ইউরোর শিরোপা জিতলে যাতে তারাও তার মতন নিজেদের চুলকে ডাই করান।

প্রসঙ্গত ইংল্যান্ড এই ইউরো জিততে সমর্থ হলে তাদের ফুটবল ইতিহাসে ৫৫ বছর পরে তারা কোন বড় টুর্নামেন্টে জয়লাভ করবে। উল্লেখ্য ১৯৯৬ ইউরোতে ইংল্যান্ডের অপর কিংবদন্তি ফুটবলার পল গ্যাসকোয়েন যিনি 'গাজ্জা' নামে খ্যাত তিনিও এইধরনের চুলের স্টাইল নিয়েই মাঠ মাতিয়েছিলেন। চলতি আসরে স্কটল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করার পরে সাউথগেট ফুটবলারদের ম্যাচে ফোকাস করার পরামর্শ দিয়েছেন। প্রসঙ্গত ২০১৬ সালে পর্তুগাল তাদের প্রথম তিন ম্যাচ ড্র করার পরেই ট্রফি জিতেছিল। ১৯৮৮ সালে হল্যান্ড তাদের প্রথম ম্যাচ হারার পরে শিরোপা জিতেছিল। ১৯৯২ সালে ডেনমার্ক প্রথম দু ম্যাচে মাত্র ১ পয়েন্ট পাওয়ার পরেও টুর্নামেন্ট জিতেছিল। ফলে স্বাভাবিকভাবেই ইংল্যান্ড সমর্থকরা আশা করছেন হ্যারি কেন,ফিল ফোডেনরা এবার তাদের মুখে ৫৫ বছর বাদে হাসি ফোটাতে সমর্থ হবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্বাধীন ভারতের ইতিহাসে প্রথমবার! স্পিকার পদের জন্য হবে নির্বাচন, মনোনয়ন সুরেশের নিজেদের রক্ত দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছে ভারত, ঢাকায় ফিরে বললেন শেখ হাসিনা ‘ফার্নিচারের মতো এক কোণে পড়ে থাকতাম..’, বলিউড থেকে কেন হারিয়ে গেলেন রিমি সেন? চলন্ত দুন এক্সপ্রেসে দুষ্কৃতী হামলা, লাঠির আঘাতে মাথা ফাটল যাত্রীদের, আলোড়ন বৃষ্টির পড়লেই বাড়ে এই রোগ, কী এই সিকেল সেল ডিজিজ ডিভোর্সের পর সোহমেই ভবিষ্যত দেখছেন শোলাঙ্কি? দেখা করালেন কাছের মানুষের সঙ্গে নদিয়ায় নিয়োগ দুর্নীতির আরও এক ‘চন্দন’! নাম প্রকাশ্যে আসতেই বেপাত্তা পরিমল নিজেদের নাক কেটেও আফগানদের যাত্রা ভঙ্গ করতে পারল না বাংলাদেশ, মাথায় বাজ অজিদের আপুইয়া নাকি ইস্টবেঙ্গল জার্সিতে! কটাক্ষ করে ‘জটায়ুর’ মতো ছিনিয়ে নিল মোহনবাগান ইলিশের ডিম খেলে কী হয়? ডিমভর্তি নাকি ডিমছাড়া, কোন মাছ কিনবেন

T20 WC 2024

ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.