বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: ইতালি না ইংল্যান্ড, কে জিতবে ইউরো কাপ, বলে দিলেন সুুনীল ছেত্রী
ফাইনালের দুই দেশ ইতালি এবং ইংল্য়ান্ড। ছবি- উয়েফা ইউরো।
ফাইনালের দুই দেশ ইতালি এবং ইংল্য়ান্ড। ছবি- উয়েফা ইউরো।

EURO 2020: ইতালি না ইংল্যান্ড, কে জিতবে ইউরো কাপ, বলে দিলেন সুুনীল ছেত্রী

  • ইংল্যান্ড দলের বেশিরভাগ গোলই এসছে স্টার্লিং বা হ্যারি কেনের পা থেকে।

ওয়েম্বলিতে ইউরোর ফাইনালের মহারণ বসতে আর বাকি মাত্র কয়েক ঘন্টা। ঘরের দল ইংল্যান্ডের মুখোমুখি হবে টুর্নামেন্টের একমাত্র একশো শতাংশ জয়ের রেকর্ড ধরে রাখা ইতালি। ফাইনাল ঘিরে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। 

ইতালি না ইংল্যান্ড, কে এগিয়ে, কে পিছিয়ে তার চুলচেরা বিশ্লেষণ শুরু হয়ে গিয়েছে। সেই আলোচনায় সামিল হয়ে ফাইনালের জন্য রবার্তো মানচিনির দলকেই এগিয়ে রাখলেন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী।

ছেত্রী বলেন, ‘নিরপেক্ষভাবে বিচার করতে গেলে ইতালি সামান্য একটু এগিয়েই আছে। ওদের এগিয়ে থাকার কারণ একাধিক গোলস্কোরার। দলে যত বেশি সংখ্যক গোল করতে সক্ষম ফুটবলার থাকবে, কোন দলের ক্ষেত্রে তা তত বেশি সুবিধার। যে কোন সময় গোল করতে সক্ষম ফুটবলারদের খোঁজেই তো সব দল থাকে।’

অপরদিকে, ইংল্যান্ডের হয়ে এখনও অবধি টুর্নামেন্টের ১০টি গোলের মধ্যে সাতই এসেছে হ্যারি কেন বা রাহিম স্টার্লিংয়ের পা থেকে। স্টার্লিংয়ের খেলার প্রশংসা করলেও দুই ফরোয়ার্ডের ওপরের অত্যাধিক নির্ভরতাই ইংল্যান্ডকে পিছিয়ে দিয়েছে বলে দাবি ছেত্রীর।

‘স্টার্লিংকে ছাড়়া ইংল্যান্ডের শক্তি অনেকটাই কমে যায়। ওর ওপর দল ভীষণভাবে নির্ভরশীল। ও ডিফেন্স ভেদ করে লম্বা বল চাইতে পারে বা ড্রিবস করে বল পায়ে নিয়ে উপরে উঠতেও সক্ষম। (জেডন) স্যাঞ্চো বা (বুকায়ো সাকা,যেই খেলুক না কেন, স্টার্লিং সবসময় বল পেতে আগ্রহী।’ জানান ছেত্রী।

বন্ধ করুন