বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: ইতালি না ইংল্যান্ড, কে জিতবে ইউরো কাপ, বলে দিলেন সুুনীল ছেত্রী

EURO 2020: ইতালি না ইংল্যান্ড, কে জিতবে ইউরো কাপ, বলে দিলেন সুুনীল ছেত্রী

ফাইনালের দুই দেশ ইতালি এবং ইংল্য়ান্ড। ছবি- উয়েফা ইউরো।

ইংল্যান্ড দলের বেশিরভাগ গোলই এসছে স্টার্লিং বা হ্যারি কেনের পা থেকে।

ওয়েম্বলিতে ইউরোর ফাইনালের মহারণ বসতে আর বাকি মাত্র কয়েক ঘন্টা। ঘরের দল ইংল্যান্ডের মুখোমুখি হবে টুর্নামেন্টের একমাত্র একশো শতাংশ জয়ের রেকর্ড ধরে রাখা ইতালি। ফাইনাল ঘিরে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। 

ইতালি না ইংল্যান্ড, কে এগিয়ে, কে পিছিয়ে তার চুলচেরা বিশ্লেষণ শুরু হয়ে গিয়েছে। সেই আলোচনায় সামিল হয়ে ফাইনালের জন্য রবার্তো মানচিনির দলকেই এগিয়ে রাখলেন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী।

ছেত্রী বলেন, ‘নিরপেক্ষভাবে বিচার করতে গেলে ইতালি সামান্য একটু এগিয়েই আছে। ওদের এগিয়ে থাকার কারণ একাধিক গোলস্কোরার। দলে যত বেশি সংখ্যক গোল করতে সক্ষম ফুটবলার থাকবে, কোন দলের ক্ষেত্রে তা তত বেশি সুবিধার। যে কোন সময় গোল করতে সক্ষম ফুটবলারদের খোঁজেই তো সব দল থাকে।’

অপরদিকে, ইংল্যান্ডের হয়ে এখনও অবধি টুর্নামেন্টের ১০টি গোলের মধ্যে সাতই এসেছে হ্যারি কেন বা রাহিম স্টার্লিংয়ের পা থেকে। স্টার্লিংয়ের খেলার প্রশংসা করলেও দুই ফরোয়ার্ডের ওপরের অত্যাধিক নির্ভরতাই ইংল্যান্ডকে পিছিয়ে দিয়েছে বলে দাবি ছেত্রীর।

‘স্টার্লিংকে ছাড়়া ইংল্যান্ডের শক্তি অনেকটাই কমে যায়। ওর ওপর দল ভীষণভাবে নির্ভরশীল। ও ডিফেন্স ভেদ করে লম্বা বল চাইতে পারে বা ড্রিবস করে বল পায়ে নিয়ে উপরে উঠতেও সক্ষম। (জেডন) স্যাঞ্চো বা (বুকায়ো সাকা,যেই খেলুক না কেন, স্টার্লিং সবসময় বল পেতে আগ্রহী।’ জানান ছেত্রী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.