বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: টিকা নিলেই টিকিট! কোভিডের ভ্যাকসিন নিলেই সহজে পেয়ে যাবেন ইউরো ফাইনালের টিকিট
ফাইনালের অপেক্ষায় ওয়েম্বলি স্টেডিয়াম (ছবি:গেটি ইমেজ)
ফাইনালের অপেক্ষায় ওয়েম্বলি স্টেডিয়াম (ছবি:গেটি ইমেজ)

EURO 2020: টিকা নিলেই টিকিট! কোভিডের ভ্যাকসিন নিলেই সহজে পেয়ে যাবেন ইউরো ফাইনালের টিকিট

  • সেমিফাইনাল ম্যাচের টিকিটের মূল্য ২ হাজার মার্কিন ডলার। ইংল্যান্ড ফাইনালে উঠলে টিকিটের মূল্য হয়ে যাবে বর্তমানের দ্বিগুণ।

শহরের তরুণ প্রজন্মকে কোভিডের টিকা দেওয়ার এর থেকে সহজ উপায় নেই। আর সেই কারণেই চলতি ইউরো কাপের সেমিফাইনাল ও ফাইনালকেই কোভিডের টিকার জন্য বেছে নিয়েছে লন্ডনের সরকার। ব্রিটেনে ইউরোর সেমিফাইনাল ও ফাইনালের টিকিটের মূল্য আকাশ ছুঁয়েছে। বিশেষ করে ইংল্যান্ড দল সেমিফাইনালে ওঠায় ওয়েম্বলি স্টেডিয়ামে এই ম্যাচ দেখতে টিকিটের জন্য হাহাকার দেখা গেছে। সেমিফাইনাল ম্যাচের টিকিটের মূল্য ২ হাজার মার্কিন ডলার।

ডেনমার্ককে হারিয়ে যদি ইংল্যান্ড ফাইনালে ওঠে টিকিটের মূল্য হয়ে যাবে বর্তমানের দ্বিগুণ। ওয়েম্বলিতে ইংল্যান্ডের ফাইনাল, লন্ডনবাসীর জন্য টিকিটই হবে জীবনের সবচয়ে বড় চাহিদা। যদি ঐ টিকিট সহজেই পাইয়ে দিতে নতুন পথ বের করেছে ব্রিটেন সরকার। লন্ডনের মেয়রের শর্ত একটাই, থাকতে হবে কোভিড-১৯ এর টিকার প্রথম ডোজ নেওয়া প্রমাণ। শহরের মেয়র ইতিমধ্যেই ফাইনালের টিকিট পাওয়ার জন্য এই ঘোষণা করে দিয়েছেন।

লন্ডনের মেয়র জানিয়েছেন, 'আমি চেয়েছিলাম লন্ডনের বেশি সংখ্যক তরুণ ভ্যাকসিন গ্রহণ করুক। বুধবার থেকে মানুষ অনলাইনে প্রবেশ করে টিকিটের জন্য আবেদন করতে পারবেন। ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার জন্য রেজিষ্ট্রেশন করেছে- এমন প্রমাণ টিকিটের আবেদনের সঙ্গে দিতে হবে। লন্ডনে ১‌৮ বছরের বয়সের বেশি ৬৩ শতাংশ মানুষ ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। এটা ভ্যাকসিন গ্রহণের হার খুব কম। আমি সংখ্যাটা বাড়াতে চাই। এটা খুবই গুরুত্বপূর্ণ'- বলেছেন লন্ডনের মেয়র।

আগামী ১১ জুলাই লন্ডনের ওয়েম্বলিতে অনুষ্ঠিত হবে ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনাল। স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ৯০ হাজার। তবে করোনার জন্য কমিয়ে ৬০ হাজার করা হয়েছে। যদিও ইংল্যান্ড ও ডেনমার্কের সেমিফাইনালে টিকিটের প্রচণ্ড চাহিদা থাকায় কিছু টিকিট বাড়তি ছাড়া হয়েছে। এবার ফাইনালের যদি ইংল্যান্ড ওঠে তাহলেই লক্ষ্য পূরণ হবে লন্ডনের মেয়রের। আর কোভিডের টিকা নিলেই সহজে পেয়ে যাবেন ওয়েম্বলির টিকিট।

বন্ধ করুন