বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: জার্মানির পরাজয়ের সঙ্গে সঙ্গেই বেজে গেল ক্রুসের বিদায় বাঁশি!
টনি ক্রুস। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
টনি ক্রুস। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: জার্মানির পরাজয়ের সঙ্গে সঙ্গেই বেজে গেল ক্রুসের বিদায় বাঁশি!

  • জার্মান দলের হয়ে শতাধিক ম্যাচ খেলেছেন তারকা মিডফিল্ডার।

ইংল্যান্ডের বিরুদ্ধে ২-০ গোলে পরাস্ত হয়ে এবারের মতো ইউরোতে থেমে গেছে জার্মানির গাড়ি। আগেই এই টুর্নামেন্টের পর জাতীয় দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করে দিয়েছিলেন জার্ম ম্যানেজার জোয়কিম লো। এবার সম্ভবত সেই পথেই দলের তারকা মিডফিল্ডার টনি ক্রুস হাঁটতে চলেছেন বলে জোর জল্পনা।

জার্মান দলের ভরসা এবং রিয়াল মাদ্রিদের তারকা ক্রুস বরাবরই স্পষ্ট বক্তা। কিছু সময় আগেই ক্রুস জানিয়েছিলেন তিনি ৩০-এর পর খুব বেশিদিন খেলতে আগ্রহী নন। এখনই ক্রুসের বয়স ৩১ বছর। ম্যাচ হারার পরই জার্মান সংবাদপত্র বিল্ড দাবি করেন জার্মান দলের আট নম্বর জার্সিধারী জাতীয় দলের জার্সি চিরতরে তুলে রাখতে চলেছেন। তবে কবে এবং কখন সেই বিষয়ে কোন স্পষ্ট তথ্য দেওয়া হয়নি।

ক্রুস একা নন, শোনা যাচ্ছে ম্য়াঞ্চেস্টার সিটি তারকা ইলকাই গুন্দোয়ানও জাতীয় দলকে বিদায় জানাতে পারেন। প্রায় একই বয়সে বিশ্বকাপ জয়ের পরই দলের অধিনায়ক ফিলিপ লামও জাতীয় দল থেকে অবসর নেন। এরপর ৩৩-র আশেপাশে নিজের জুতো জোড়া চিরতরে তুলে রাখেন তিনি। 

ক্রুসের বর্তমান রিয়াল মাদ্রিদ চুক্তিও ২০২৩ সালে শেষ হবে। ঘটনাক্রমে তাঁর বয়সও তখন গিয়ে হবে ৩৩। হয়তো তখনই তিনিও নিজের জুতো জোড়া তুলে রাখবেন। তবে এখনও জাতীয় দল থেকে অবসর নেওয়ার বিষয়ে কোন সিদ্ধান্তের কথা ঘোষণা করেননি তিনি।

বন্ধ করুন