বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2021: ড্র হলেই চলত, লুকাকুদের বিরুদ্ধে ১ গোল করার পরেও ২-০ হারল ফিনল্যান্ড
সাফল্যের উচ্ছ্বাস বেলজিয়ামের। ছবি: রয়টার্স
সাফল্যের উচ্ছ্বাস বেলজিয়ামের। ছবি: রয়টার্স

Euro 2021: ড্র হলেই চলত, লুকাকুদের বিরুদ্ধে ১ গোল করার পরেও ২-০ হারল ফিনল্যান্ড

  • এই ম্যাচে হারের পর গ্রুপ-'বি'তে তিন পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ফিনল্যান্ড। ‘বেস্ট অফ থ্রি’র মধ্যে তারা আদৌ থাকবে কিনা, তা নিয়ে নানা জল্পনা রয়েছে। তবে বেলজিয়াম পুরো ৯ পয়েন্ট নিয়েই পরের পর্বে পৌঁছে গেল।

সহজ সরল একটা অঙ্কের হিসেব ছিল। সেই হিসেব মেলাতে পারলেই শেষ ষোলোয় পৌঁছে যেতে পারত ফিনল্য়ান্ড। আর সেই অঙ্কটা হল, বেলজিয়ামের বিরুদ্ধে ম্যাচ অন্তত ড্র করা। তা হলেই শেষ ষোলোর ছাড়পত্র পেয়ে যেত ফিনল্যান্ড। কিন্তু সেই টিমটা এক গোল করার পরেও বেলজিয়ামের কাছে হেরে গেল ২-০ গোলে।

আসলে প্রথমে গোলের মুখ খোলে ফিনল্যান্ডই। তবে সেটা আত্মঘাতী গোল ছিল। ফিনল্যান্ডের লুকাস হাডেচকি বেলজিয়ামকে ১-০ এগিয়ে দেয়। তার আগে যে বেলজিয়াম সুযোগ তৈরি করেনি তা নয়। কিন্তু সেই সুযোগ হয় তারা কাজে লাগাতে ব্যর্থ হয়েছে, আবার রোমেলু লুকাকুর অসাধারণ একটি গোল অফসাইডের কারণেও বাতিল হয়ে গিয়েছে। তবে ফিনল্যান্ড গোলের মুখ খুলে দিয়ে সুবিধে করে দেয় বেলজিয়ামের। কারণ আত্মঘাতী গোলের ৭ মিনিটের মধ্যেই ব্য়বধান বাড়ান লুকাকু। ম্যাচের ৮২ মিনিটে ২-০ বেলজিয়াম এগিয়ে যাওয়ার পর অবশ্য আর কিছুই করার ছিল না ফিনল্যান্ডের।

এই ম্যাচে হারের পর গ্রুপ-'বি'তে তিন পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ফিনল্যান্ড। ‘বেস্ট অফ থ্রি’র মধ্যে তারা আদৌ থাকবে কিনা, তা নিয়ে নানা জল্পনা রয়েছে। তবে বেলজিয়াম পুরো ৯ পয়েন্ট নিয়েই পরের পর্বে পৌঁছে গেল।

বন্ধ করুন