বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রেকর্ড হাতছাড়া হচ্ছেই, অথচ রোনাল্ডােকে দেওয়া আলি দাইয়ের বার্তা মন ছুঁয়ে যাবে

রেকর্ড হাতছাড়া হচ্ছেই, অথচ রোনাল্ডােকে দেওয়া আলি দাইয়ের বার্তা মন ছুঁয়ে যাবে

আলি দাই এবং রোনাল্ডো।

বায়ার্ন মিউনিখের প্রাক্তন স্ট্রাইকার আলি দাইয়ের ১০৯টি গোলের রেকর্ড ছিল। রোনাল্ডোর গোলসংখ্য়াও হল ১০৯ । এ বার আলি দাইকে ছাপিয়ে যাওয়ার অপেক্ষা।

ইউরো কাপ শুরুর আগে থেকেই জল্পনা চলছিল, এই টুর্নামেন্টেই আলি দাইকে স্পর্শ করে ফেলবেন বা তাঁকে টপকে যাবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেটাই ঘটলো। ইউরো কাপের গ্রুপ লিগ পর্বেই রোনাল্ডো স্পর্শ করে ফেললেন ইরানের স্ট্রাইকার আলি দাইকে।

ফ্রান্সের বিরুদ্ধে নিজেদের গ্রুপ লিগের শেষ ম্যাচে ১৫ বছর আগের রেকর্ডকে স্পর্শ করলেন সিআর সেভেন। আলি দাইয়ের সঙ্গে যুগ্ম ভাবে জাতীয় দলের জার্সিতে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা হিসেবে এক নম্বরে নাম লিখিয়ে ফেললেন পর্তুগীজ তারকা স্ট্রাইকার। ভারতীয় সময়ে বুধবার গভীর রাতে ফ্রান্সের বিরুদ্ধে রোনাল্ডো পেনাল্টি থেকে জোড়া গোল করেন। এই দু'গোলের হাত ধরে তিনি স্পর্শ করে ফেলেন ইরানের প্রাক্তন স্ট্রাইকারকে।

বায়ার্ন মিউনিখের প্রাক্তন স্ট্রাইকার আলি দাইয়ের ১০৯টি গোলের রেকর্ড ছিল। রোনাল্ডোর গোলসংখ্য়াও হল ১০৯ । এ বার আলি দাইকে ছাপিয়ে যাওয়ার অপেক্ষা। আলি দাই নিজেও চান, রোনাল্ডোকে তাঁকে ছাপিয়ে যাক। এটাই তাঁর কাছে বড় সম্মানের। ইনস্টাগ্রামে রোনাল্ডোর একটি ছবি পোস্ট করে আলি দাই লিখেছেন, ‘ক্রিশ্চিয়ানোকে অনেক অভিনন্দন। ছেলেদের বিভাগে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ড করার জন্য আর এক গোল পিছনে রয়েছে ও। এই অসাধারণ রেকর্ড এ বার থেকে রোনাল্ডোর দখলে থাকবে, এটা ভেবেই আমি সম্মানিত বোধ করছি। রোনাল্ডো গ্রেট চ্যাম্পিয়ন। মানবতার প্রতীক। সারা বিশ্ব ওকে দেখে অনুপ্রাণিত হয়। ভামোস!’ শেষে আলি দাই নিজের নাম লিখেছেন।

এই মুহূর্তে সর্বোচ্চ গোলের তালিকায় রোনাল্ডো বা আলি দাইয়ের কাছাকাছি কোনও ফুটবলার নেই। স্বাভাবিক ভাবেই একক ভাবে সর্বোচ্চ গোলদাতা হয়তো খুব শীঘ্রই হয়ে যাবেন সিআরসেভেন। হয়তো এই ইউরোতেই। শেষ ষোলোর ম্যাচে বেলজিয়ামের বিরুদ্ধে। আর রোনাল্ডোর সেই রেকর্ড ভাঙাটাও খুব সহজ হবে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ ‘শেখ শাহজাহানকে চিনিই না,’ সাফ কথা শাসকদলের, সন্দেশখালিতে মুখ বদলে ‘অন্য তৃণমূল’ বর্ষা আগমনের সুখবর দিল IMD, বৃষ্টি বাড়বে বাংলাতেও, কলকাতায় আবার চড়বে পারদ ‘হাসিন জাহান লাইট’! হার্দিক T20 বিশ্বকাপ খেলতে যেতেই পোস্ট নাতাশার, চটল ভক্তরা লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে!

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.