বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2024: ১৩ মিনিটে বেলিংহ্যামের গোল, সার্বিয়াকে ১-০ হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল ইংল্যান্ড

Euro 2024: ১৩ মিনিটে বেলিংহ্যামের গোল, সার্বিয়াকে ১-০ হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল ইংল্যান্ড

জুড বেলিংহ্যামের গোল, সার্বিয়াকে হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল ইংল্যান্ড (ছবি-AP)

উয়েফা ইউরো ২০২৪-এ জয় দিয়ে শুরু করল টুর্নামেন্টের অন্যতম হট-ফেভারিট ইংল্যান্ড। জুড বেলিংহ্যামের একমাত্র গোলে সার্বিয়াকে হারাল ইংল্যান্ড। সার্বিয়ার বিরুদ্ধে পুরো তিন পয়েন্ট তুলে মাঠ ছেড়েছে গ্যারেথ সাউথগেটের ছেলেরা।

উয়েফা ইউরো ২০২৪-এ জয় দিয়ে শুরু করল টুর্নামেন্টের অন্যতম হট-ফেভারিট ইংল্যান্ড। জুড বেলিংহ্যামের একমাত্র গোলে সার্বিয়াকে হারাল ইংল্যান্ড। সার্বিয়ার বিরুদ্ধে পুরো তিন পয়েন্ট তুলে মাঠ ছেড়েছে গ্যারেথ সাউথগেটের ছেলেরা। রবিবার রাতে জার্মানিতে এবারের ইউরোর আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ইংল্যান্ড ও সার্বিয়া। ম্যাচের ১৩ মিনিটেই লিড নেয় ইংল্যান্ড। বুকায়ো সাকার বাড়ানো বলে গোল করেন বেলিংহ্যাম। ম্যাচের বাকি সময়ে সেই লিড ধরে রাখে ইংল্যান্ড, এবং শেষ পর্যন্ত ১-০ ম্যাচ জিতে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

১৩ মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড-

জার্মানির গেলসেনকিরশেনে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সার্বিয়াকে ১-০ গোলে হারায় ইংল্যান্ড। ম্যাচের ১৩ মিনিটে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন রিয়াল মাদ্রিদ তারকা বেলিংহ্যাম। আক্রমণাত্মক ফুটবল খেলার লক্ষ্যে নেমে ইংল্যান্ড ডানদিক থেকে সুযোগ তৈরি করে। বুকোয়া সাকা ডান প্রান্ত ধরে ছুটে বক্সে দেন দারুণ একটা ক্রস। তা দেখে ছুটে এসে লাফিয়ে জোরালো হেডে বল জালে জড়িয়ে দেন জুড বেলিংহ্যাম।

আরও পড়ুন… Grand Prix 2024 Boxing Tournament women's 75kg: রুপোর পদক জিতলেন ভারতের লভলিনা বরগোঁহাই

গোলের পরেই ম্যাড়ম্যাড়ে হয়ে যায় খেলা-

তবে এই গোলের পরেই কেমন যেন বিবর্ণ হয়ে যায় ইংল্যান্ডের ফুটবল। পুরো ম্যাচে গোলের জন্য স্রেফ পাঁচটি শট নিতে পারে তারা, যারমধ্যে আবার তিনটি শট লক্ষ্যে রাখতে পারে গ্যারেথ সাউথগেটের ছেলেরা। তবে শেষ পর্যন্ত স্বস্তি ফেরে ইংল্যান্ড শিবিরে। অন্যদিকে প্রথমে এক গোল হজম করে ইংল্যান্ড দলকে আর ব্যবধান বাড়াতে দেয়নি সার্বিয়া। ম্যাচ শেষে তাদের বেশ মলিন দেখায়। আসলে ইংল্যান্ডের বিরুদ্ধে তেমন কোন চাপ তৈরি করতে পারেননি সার্বিয়া। ম্যাচটাও তাই হয় ভীষণ ম্যাড়ম্যাড়ে।

দ্বিতীয়ার্ধে এগিয়ে থাকে সার্বিয়া- 

গোল পেলেও দ্বিতীয়ার্ধে ইংল্যান্ডের খেলা ছন্নছাড়া হয়ে যায়। মাঝমাঠ দখল নেওয়ার চেষ্টা করছিল ইংল্যান্ড। তবে একের পর এক মিস্ পাসে কার্যসিদ্ধি হচ্ছিল না। সেই সুযোগ নিতে থাকে সার্বিয়া। একাধিক বার আক্রমণে উঠে আসে তারা। সুযোগ ঠিকঠাক কাজে লাগাতে পারলে প্রথমার্ধেই সমতা ফেরাতে পারত সার্বিয়া। তাদের আক্রমণ হচ্ছিল মূলত উইং দিয়ে। গোল করার দায়িত্ব ছিল আলেকজান্ডার মিত্রোভিচের উপরে। তিনি বেশ কিছু সুযোগ নষ্ট করেন।

আরও পড়ুন… আমি দলকে হতাশ করেছি, কাজটা শেষ করতে পারিনি- ভারতের বিরুদ্ধে হারের দায় নিলেন ইমাদ ওয়াসিম

দ্বিতীয়ার্ধে ইংল্যান্ডকে স্বস্তিতে রাখেনি সার্বিয়া। বার বার ইংরেজ রক্ষণ ভেঙে ঢুকে পড়তে থাকে তারা। ইংল্যান্ড ফুটবলারদের মধ্যেও পরিকল্পনার অভাব দেখা যাচ্ছিল। এ দিনের খেলায় ইংল্যান্ডের মধ্যে জমাটভাবটা দেখা যায়নি। ৫৯ মিনিটে পেনাল্টির আবেদন করে সার্বিয়া। একটি আক্রমণের সময় মিত্রোভিচকে বক্সের মধ্যে পিছন থেকে ধাক্কা মেরেছিলেন কিয়েরান ট্রিপিয়ার। তবে রেফারি সার্বিয়ার আবেদনে কর্ণপাত করেননি। ভার-এর হস্তক্ষেপও দেখা যায়নি।

আরও পড়ুন… AUS vs SCO: বিশ্বকাপে নিজেদের সবচেয়ে বেশি রান করেও স্টইনিস ঝড়ে ম্যাচ জিততে পারল না স্কটল্যান্ড

পয়েন্ট টেবিলের 'সি' গ্রুপের কী অবস্থা-

এদিকে সার্বিয়ার বিরুদ্ধে জয়ের ফলে 'সি' গ্রুপের শীর্ষে পৌঁছে গিয়েছে ইংল্যান্ড। কারণ এই গ্রুপের আরেকটি ম্যাচে মুখোমুখি হয়েছিল ডেনমার্ক ও স্লোভেনিয়ার। এই ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ফলে দুই দল পয়েন্ট ভাগাভাগি করে নেয়। এর ফলে চলতি টুর্নামেন্টে জয় দিয়ে শুরু করার ফলে ইংল্যান্ড এখন তাদের গ্রুপের টেবিলে শীর্ষে থাকছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন....

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.