বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2024: চমক দিয়ে ২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করল স্পেন! ডাক পেলেন টোরেস-পেদ্রি, নাম নেই আসেন্সিওর

Euro 2024: চমক দিয়ে ২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করল স্পেন! ডাক পেলেন টোরেস-পেদ্রি, নাম নেই আসেন্সিওর

চমক দিয়ে ২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করল স্পেন (ছবি:এএফপি)

জার্মানিতে আর কয়েকদিন পর থেকেই অনুষ্ঠিত হতে চলেছে ইউরোপীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই। এই লড়াইতে মুখোমুখি হবে ইউরোপের তাবড় তাবড় দেশ। যার মধ্যে অন্যতম স্পেন। বরাবরের শক্তিশালী ফুটবল খেলিয়ে দেশ স্পেন। এবার আসন্ন ইউরোকে সামনে রেখে ২৯ সদস্যের দল ঘোষণা করল তারা। যদিও এটি প্রভিশনাল স্কোয়াড।

শুভব্রত মুখার্জি:- জার্মানিতে আর কয়েকদিন পর থেকেই অনুষ্ঠিত হতে চলেছে ইউরোপীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই। এই লড়াইতে মুখোমুখি হবে ইউরোপের তাবড় তাবড় দেশ। যার মধ্যে অন্যতম স্পেন। বরাবরের শক্তিশালী ফুটবল খেলিয়ে দেশ স্পেন। এবার আসন্ন ইউরোকে সামনে রেখে ২৯ সদস্যের দল ঘোষণা করল তারা। যদিও এটি প্রভিশনাল স্কোয়াড। অর্থাৎ এটি চূড়ান্ত স্কোয়াড নয়। সম্ভাব্য ফুটবলারদের একটি স্কোয়াড। স্কোয়াডের ঘোষণা করেছেন দলের হেড কোচ লুইস ডেলা ফুয়েন্তে। দলে জায়গা করে নিয়েছেন বার্সেলোনার লামিনে ইয়ামাল এবং পাউ কুবারসি। মাত্র ১৬ বছর বয়সে ইয়ামাল এবং মাত্র ১৭ বছর বয়সে কুবারসির দলে জায়গা পাওয়া বেশ তাৎপর্যপূর্ণ। এছাড়াও স্পেনের সিনিয়র দলে প্রথমবার ডাক পেয়েছেন বার্সেলোনার মিডফিল্ডার ফারমিন লোপেজ এবং রিয়াল বেতিস দলের আয়োজে পেরেজ।

আরও পড়ুন… T20 WC 2024-এর জন্য নিউইয়র্কে অনুশীলন শুরু করল টিম ইন্ডিয়া, সামনে এল রোহিতদের নতুন প্র্যাকটিস কিট

প্রসঙ্গত আসন্ন ইউরোর জন্য যে ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে স্পেন তার থেকে তিনজন ফুটবলারকে তাদের ছাঁটতে হবে। ৭ জুনের আগে মূল স্কোয়াড বাছা হবে। প্রাথমিক স্কোয়াডে থাকা ৩ জন ফুটবলারকে বাদ দিয়ে ঘোষণা করা হবে মূল স্কোয়াড। স্প্যানিশ ফুটবলের সমর্থকদের জন্য সুখবর চোট কাটিয়ে দলে ফিরেছেন বার্সেলোনার মিডফিল্ডার পেদ্রি। পাশাপাশি দলে জায়গা পেয়েছেন ফেরান টোরেসের মতন তারকাও। স্প্যানিশ ফুটবলের স্বর্ণ যুগের ফুটবলাররা প্রায় সবাই ফুটবলকে আলবিদা জানিয়েছেন।তবে এবারের দল তরুণ ও অভিজ্ঞ ফুটবলারদের মিশেলে শক্তিশালী দল ঘোষণা করেছে লা রোজা’রা।

আরও পড়ুন… T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! বিরাট কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

সম্প্রতি নেশন্স লিগে চ্যাম্পিয়ন হয় স্পেন। গতবছর অর্থাৎ ২০২০ সালে যেবার ইউরোতে চ্যাম্পিয়ন হয়েছিল ইতালি দল সেবার সেমিফাইনালে খেলেছিল স্পেন।লা লিগা জনপ্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের হোসেলু, ডানি কারভাহাল, নাচো ফার্নান্দেজ ও প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেয়েছেন। জাতীয় দলে জায়গা না পাওয়াদের মধ্যে উল্লেখযোগ্য নাম হল পিএসজির ফরোয়ার্ড মার্কো আসেন্সিও। এছাড়াও চোট থাকার কারণে দলে জায়গা পাননি বার্সেলোনার গাভি। জায়গা পাননি টটেনহ্যাম ডিফেন্ডার পেদ্রো পেরো এবং অ্যাথলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার কোকের। আসন্ন ইউরোতে 'গ্রুপ অফ ডেথেই' রয়েছে স্পেন। যে গ্রুপে তাঁদের সঙ্গী হিসেবে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালি, নেশন্স লিগ ফাইনালিস্ট ক্রোয়েশিয়া।এই বছরে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে স্পেন গত মার্চে কলম্বিয়ার হেরেছে এবং ব্রাজিলের সঙ্গে ৩-৩ ড্র করেছে। স্পেন সর্বশেষ ইউরো জিতেছে ২০১২ সালে।

আরও পড়ুন… ভিডিয়ো: ১০ জনে একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এমন ক্রিকেট দেখে আপনিও হাসি চাপতে পারবেন না

∆ আসুন একনজরে দেখে নেওয়া যাক স্পেনের ২৯ সদস্যের প্রাথমিক স্কোয়াড :

১) গোলরক্ষক:

উনাই সিমন, অ্যালেক্স রেমিরো, ডাভিড রায়া।

২) ডিফেন্ডার:

ডানি কারভাহাল, জেসুস নাভাস, পাউ কুবারসি, রবিন লে নরম্যান্দ,ডানি ভিভিয়ান, নাচো ফার্নান্দেজ, আইমেরিক লাপোর্টে, অ্যালেক্স গ্রিমালদো, মার্ক কুকুরেয়া।

আরও পড়ুন… কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে দাঁড়ালেন কেভিন পিটারসেন

৩) মিডফিল্ডার:

রদ্রি হার্নান্দেজ, মার্টিন জুবিমেন্দি, মিকেল মেরিনো, মার্কোস লোরেন্তে, ফ্যাবিয়ান রুইজ, পেদ্রি, ফারমিন লোপেজ, অ্যালেক্স বেনা, আলেক্স গার্সিয়া।

৪) ফরোয়ার্ড:

আলভারো মোরাতা, হোসেলু, নিকো উইলিয়ামস, ডানি ওলমো, লামিন ইয়ামাল, ফেরান টোরেস, মিকেল ওয়ারজাবাল, আয়োজ পেরেজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.