বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro 2020: ২৫ বছর আগের যন্ত্রণা নিয়েই মুলারদের বিরুদ্ধে দল সাজাবেন কোচ সাউথগেট

Euro 2020: ২৫ বছর আগের যন্ত্রণা নিয়েই মুলারদের বিরুদ্ধে দল সাজাবেন কোচ সাউথগেট

হ্যারি কেনের সঙ্গে সাউথগেট। ছবি: রয়টার্স

৯৬ ইউরোতে জার্মানির বিরুদ্ধে পেনাল্টি মিস করেছিলেন সাউথগেট। এ বার ইউরোতে তাঁর কোচিংয়েই ফডেনরা মুখোমুখি হতে চলেছেন মুলারদের।

শুভব্রত মুখার্জি

কিছুক্ষন পরেই শুরু হতে চলেছে ইংল্যান্ড বনাম জার্মানির নক আউট ম্যাচ। ইউরো কাপ ২০২০ সালের এই হাইভোল্টেজ নক আউট ম্যাচের আগে চড়ছে উত্তেজনার পারদ। দুই দেশের মধ্যে ফুটবলের বৈরিতার সম্পর্ক দীর্ঘদিনের। বিশ্বকাপ হোক বা ইউরোর মঞ্চ যখনই এই দুই দেশ মুখোমুখি হয়েছে, ম্যাচকে ঘিরে বয়ে গেছে উত্তেজনার চাপা স্রোত। ইংল্যান্ডের সমর্থকরা যারা সারা পৃথিবীতে কুখ্যাত 'হুলিগান' নামে তারা এই ম্যাচকে ঘিরে নানা সময় নানা অপ্রীতিকর পরিস্থিতির জন্ম দিয়েছেন। ফলে যে দেশেই খেলা হোক না কেন সেই দেশের পুলিশকে বাধ্য হয়ে অতিরিক্ত সতর্ক থাকতে হয় এই ম্যাচ ঘিরে।

উল্লেখ্য, ম্যাচ শুরুর আগেই দু'দলের মধ্যে চাপা উত্তেজনার চোরা স্রোত বয়ে যাচ্ছে। ওয়েম্বলিতে মুলারদের অনুশীলন না করতে দিয়ে তাতে আবার ঘৃতাহুতি করেছে ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন। যা একেবারেই ভাল চোখে দেখছেন না জোয়াকিম লো'র ছেলেরা। লন্ডনে দু'দিন বৃষ্টির পূর্বাভাস থাকায় যাতে খেলার মাঠের কোন ক্ষতি না হয় সে কারণেই নাকি উয়েফার নির্দেশও অমান্য করে অনুশীলন করতে দেওয়া হয়নি মুলারদের।

ইতিমধ্যেই একটি কাকাতলীয় ঘটনা ঘটে গিয়েছে। এই মুহূর্তে হ্যারি কেনরা খেলছেন গ্যারেথ সাউথগেটের প্রশিক্ষণে। যিনি একদা ইংল্যান্ড জাতীয় দলের এক নির্ভরযোগ্য ফুটবলার ছিলেন। উল্লেখ্য, ১৯৯৬ সালে ইউরোর মঞ্চে নক আউট পর্যায়ে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও জার্মানি। সে বার পেনাল্টি শুট আউটে হার স্বীকার করতে হয় ইংল্যান্ডকে। নিজের শট মিস করেছিলেন সাউথগেট। উল্লেখ্য, এ বার সেই সাউথগেটের প্রশিক্ষণ প্রাপ্ত ইংল্যান্ড কি পারবে মুলারদের জার্মানিকে হারাতে? জানতে আর মাত্র কয়েক ঘন্টা আমাদের অপেক্ষা করতে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ টসে জিতল Netherlands , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা? রইল ১৭ জুন সোমবারের রাশিফল 6 ওভার শেষে Bangladesh-র স্কোর 31/4 মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.