বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO Final: সাংবাদিক সম্মেলনে কোকা-কোলা ও বিয়ারের বোতলে মুখ দিয়ে রোনাল্ডোকে বোনুচ্চির বার্তা
সাংবাদিক সম্মেলনে লিওনার্দো বোনুচ্চি(ছবি:টুইটার)
সাংবাদিক সম্মেলনে লিওনার্দো বোনুচ্চি(ছবি:টুইটার)

EURO Final: সাংবাদিক সম্মেলনে কোকা-কোলা ও বিয়ারের বোতলে মুখ দিয়ে রোনাল্ডোকে বোনুচ্চির বার্তা

  • সাংবাদিক সম্মেলন শুরুর আগেই কোকা-কোলার বোতল থেকে বারবার করে ঠান্ডা পানীয় পান করতে থাকেন তিনি। যেন কোনও এক বার্তা দিলেন সিআরসেভেনকে।

ইংল্যান্ডকে তাদের ঘরে মাঠে হারিয়ে ইউরো জয়ের মুকুট এখন রবার্তো মানচিনির দলের মাথায়। ইতালির এই ইউরো জয়ের অন্যতম নায়ক বনে গেলেন লিওনার্দো বোনুচ্চি। ম্যাচে দারুণ দুটি গোল করেছেন। একটি শটে অন্যটি হেডে। রুদ্ধশ্বাস ম্যাচে ইংল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে ইতালির শিরোপা জয়ের এই অভিজ্ঞ তারকাই ফাইনালের ম্যাচ সেরা হলেন লিওনার্দো বোনুচ্চি।

ইউরোর সঙ্গে দুই তারকা (ছবি:ইনস্টাগ্রাম)
ইউরোর সঙ্গে দুই তারকা (ছবি:ইনস্টাগ্রাম)

তবে এখানেই শেষ নয়, এরপরেই শুরু হল আসল বিতর্ক। ম্যাচের পরে সাংবাদিক সম্মেলন করতে আসেন লিওনার্দো বোনুচ্চি, সেখানে তিনি এক হাতে ঠান্ডা পানীয় কোকা-কোলার বোতল অন্য হাতে অন্য একটি পানীয় হিনেকেনের বিয়ারের বোতল নিয়ে সাংবাদিক সম্মেলন প্রবেশ করেন। এরপর তিনি যেন রোনাল্ডোকে জবাব দিলেন নিজের মতো করেই। সাংবাদিক সম্মেলন শুরুর আগেই কোকা-কোলার বোতল থেকে বারবার করে ঠান্ডা পানীয় পান করতে থাকেন তিনি। যেন কোনও এক বার্তা দিলেন সিআরসেভেনকে।

ইউরোর শুরু দিকে হাঙ্গেরির বিরুদ্ধে প্রথম ম্যাচে নামার আগে সাংবাদিক সম্মেলনে এসেই রোনাল্ডো দেখেন, তাঁর টেবিলের সামনে দু'টি সফট ড্রিংকস এবং একটি জলের বোতল রাখা রয়েছে। সফট ড্রিংকসের বোতল দেখেই রেগে গিয়েছিলেন সিআর সেভেন। রোনাল্ডো চেয়ারে বসে প্রথমেই সরিয়ে দেন দু'টি কোকা-কোলার বোতল। তার পর রোনাল্ডো অনুরাগীদের পরামর্শ দেন নরম পানীয়ের বদলে জল পান করার। স্বভাবিকভাবেই রোনাল্ডোর সাংবাদিক সম্মেলনের এমন মুহূর্তের ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এবং আর্থিক ক্ষতির মুখে পরে যায় ঠান্ডা পানীয় কোম্পানিটি।

এরপরে পল পোগবা আবার সাংবাদিক সম্মেলন শুরুর আগে ইউরোর আর এক স্পনসর হিনেকেনের বিয়ারের বোতল সরিয়ে রেখেছিলেন।

এই ঘটনাকে বিশ্ব ফুটবলে ‘বটলগেট কাণ্ড’ নামে অভিহিত করা হয়েছে। এরপরে ইউরোর তরফ থেকে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে এদিন ৩৪ বছর ৭১ দিন বয়সের ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি ইউরোয় লড়াইয়ে গোল করার রেকর্ড গড়ে সাংবাদিক সম্মেলনে প্রবেশ করে যেই আচরণ করলেন তাতে রোনাল্ডেকে মাঠের বাইরে এক অন্যরকম জবাব দিলেন তা বোঝাই যায়।

বন্ধ করুন