বাংলা নিউজ > ময়দান > ফুটবল > FA Cup: নটিংহ্যামের বিরুদ্ধে অবাক হার আর্সেনালের, পরের রাউন্ডে পৌঁছল লিভারপুল, স্পার্স
নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে ম্য়াচ চলাকালীন ক্ষুব্ধ আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা। ছবি- রয়টার্স। (REUTERS)

FA Cup: নটিংহ্যামের বিরুদ্ধে অবাক হার আর্সেনালের, পরের রাউন্ডে পৌঁছল লিভারপুল, স্পার্স

  • স্পার্স এবং লিভারপুল, দুই প্রিমিয়র লিগ ক্লাবই নিজেদের ম্যাচে পিছিয়ে পড়েও জয় সুনিশ্চিত করে।

প্রাচীতম ফুটবল প্রতিযোগিতা এফএ কাপের তৃতীয় রাউন্ডে ফুটবলবিশ্ব সাক্ষী থাকল আর্সেনালের অবাক হারের। টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়ন আর্সেনাল, তৃতীয় রাউন্ডেই নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে ১-০ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল। তবে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী টটেনহ্যাম হটস্পার এবং লিভারপুল পরের রাউন্ডে নিজেদের জায়গা পাকা করতে সক্ষম হয়েছে। 

দ্বিতীয় ডিভিশন ক্লাব নটিংহ্যামের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ম্যাচ থেকে প্রথম এগারোয় সাতটি পরিবর্তন করে মাঠে নেমেছিল আর্সেনাল। তবে ৮৩ মিনিটে লুইস গ্র্যাবান্নের গোলে সবাইকে চমকে দিয়ে ২০১৮ সালের পুনরাবৃত্তি ঘটিয়ে ফের একবার গানার্সদের হারিয়ে দিল নটিংহ্যাম। তবে আর্সেনাল হারলেও টটেনহ্যাম হটস্পার এবং লিভারপুল, পিছিয়ে পড়েও নিজেদের ম্যাচ জিতততে সক্ষম হয়।

৩৩ মিনিটে মোরেক্যাম্বের অ্যান্থনি ও'কর্নারের সুন্দর ভলিতে পিছিয়ে পড়েই প্রথমার্ধে মাঠ ছাড়ে স্পার্স। নির্বিষ স্পার্সকে ছন্দে ফেরাতে অবশেষে দলের নিয়মিত তারকা হ্যারি কেন, লুকাস মৌরাদের মাঠে নামাতে বাধ্য হন ম্যানেজার আন্তোনিও কন্তে। তারকাররা মাঠে নামতেই খেলার মোড় ঘুরে যায়। ৭৪ মিনিটে সাবস্টিটিউট হ্যারি উইঙ্কস ফ্রি-কিক থেকে স্পার্সকে সমতায় ফেরান। এরপর মাঝমাঠে বল দখল করে দুরন্ত রানে দলকে এগিয়ে দেন মৌরা। তার তিন মিনিটে পরেই ৮৮ মিনিটে স্পার্সের হয়ে তৃতীয় গোলটি করে দলের জয় নিশ্চিক করেন কেন।

২৭ মিনিটে শ্র্রিউয়সবারি টাউনের ড্যানিয়েল উধ সুন্দর রান নিয়ে গোল করে লিভারপুলের বিরুদ্ধে দলকে এগিয়ে দেন। তবে ঘরের মাঠে একগুচ্ছ তরুণ ফুটবলারকে সুযোগ দেওয়া লিভারপুল, গোল খেয়েই চেগে উঠে। তরুণ কাইডে গর্ডন ৩৪ মিনিটে লিভারপুল সিনিয়াপ দলের হয়ে নিজের প্রথম গোল করে রেডসদের ম্যাচে ফেরান। এরপর দ্বিতীয়ার্ধ শেষ হওয়ায়র ঠিক আগে, ৪৪ মিনিটে ফ্যাবিনহোর পেনাল্টি থেকে লিভারপুল লিড নিয়ে নেয়। দ্বিতীয়ার্ধে ৭৮ মিনিটে রবার্তো ফির্মিনো এবং ইনজুরি টাইমে ফ্যাবিনবহো ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে ৪-১ লিভারপুলের জয় সুনিশ্চিত করেন। 

বন্ধ করুন