বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FA Cup: নটিংহ্যামের বিরুদ্ধে অবাক হার আর্সেনালের, পরের রাউন্ডে পৌঁছল লিভারপুল, স্পার্স

FA Cup: নটিংহ্যামের বিরুদ্ধে অবাক হার আর্সেনালের, পরের রাউন্ডে পৌঁছল লিভারপুল, স্পার্স

নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে ম্য়াচ চলাকালীন ক্ষুব্ধ আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা। ছবি- রয়টার্স। (REUTERS)

স্পার্স এবং লিভারপুল, দুই প্রিমিয়র লিগ ক্লাবই নিজেদের ম্যাচে পিছিয়ে পড়েও জয় সুনিশ্চিত করে।

প্রাচীতম ফুটবল প্রতিযোগিতা এফএ কাপের তৃতীয় রাউন্ডে ফুটবলবিশ্ব সাক্ষী থাকল আর্সেনালের অবাক হারের। টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়ন আর্সেনাল, তৃতীয় রাউন্ডেই নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে ১-০ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল। তবে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী টটেনহ্যাম হটস্পার এবং লিভারপুল পরের রাউন্ডে নিজেদের জায়গা পাকা করতে সক্ষম হয়েছে। 

দ্বিতীয় ডিভিশন ক্লাব নটিংহ্যামের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ম্যাচ থেকে প্রথম এগারোয় সাতটি পরিবর্তন করে মাঠে নেমেছিল আর্সেনাল। তবে ৮৩ মিনিটে লুইস গ্র্যাবান্নের গোলে সবাইকে চমকে দিয়ে ২০১৮ সালের পুনরাবৃত্তি ঘটিয়ে ফের একবার গানার্সদের হারিয়ে দিল নটিংহ্যাম। তবে আর্সেনাল হারলেও টটেনহ্যাম হটস্পার এবং লিভারপুল, পিছিয়ে পড়েও নিজেদের ম্যাচ জিতততে সক্ষম হয়।

৩৩ মিনিটে মোরেক্যাম্বের অ্যান্থনি ও'কর্নারের সুন্দর ভলিতে পিছিয়ে পড়েই প্রথমার্ধে মাঠ ছাড়ে স্পার্স। নির্বিষ স্পার্সকে ছন্দে ফেরাতে অবশেষে দলের নিয়মিত তারকা হ্যারি কেন, লুকাস মৌরাদের মাঠে নামাতে বাধ্য হন ম্যানেজার আন্তোনিও কন্তে। তারকাররা মাঠে নামতেই খেলার মোড় ঘুরে যায়। ৭৪ মিনিটে সাবস্টিটিউট হ্যারি উইঙ্কস ফ্রি-কিক থেকে স্পার্সকে সমতায় ফেরান। এরপর মাঝমাঠে বল দখল করে দুরন্ত রানে দলকে এগিয়ে দেন মৌরা। তার তিন মিনিটে পরেই ৮৮ মিনিটে স্পার্সের হয়ে তৃতীয় গোলটি করে দলের জয় নিশ্চিক করেন কেন।

২৭ মিনিটে শ্র্রিউয়সবারি টাউনের ড্যানিয়েল উধ সুন্দর রান নিয়ে গোল করে লিভারপুলের বিরুদ্ধে দলকে এগিয়ে দেন। তবে ঘরের মাঠে একগুচ্ছ তরুণ ফুটবলারকে সুযোগ দেওয়া লিভারপুল, গোল খেয়েই চেগে উঠে। তরুণ কাইডে গর্ডন ৩৪ মিনিটে লিভারপুল সিনিয়াপ দলের হয়ে নিজের প্রথম গোল করে রেডসদের ম্যাচে ফেরান। এরপর দ্বিতীয়ার্ধ শেষ হওয়ায়র ঠিক আগে, ৪৪ মিনিটে ফ্যাবিনহোর পেনাল্টি থেকে লিভারপুল লিড নিয়ে নেয়। দ্বিতীয়ার্ধে ৭৮ মিনিটে রবার্তো ফির্মিনো এবং ইনজুরি টাইমে ফ্যাবিনবহো ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে ৪-১ লিভারপুলের জয় সুনিশ্চিত করেন। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে যৌন হেনস্থার অভিযোগ, CJI-কে চিঠি পড়ুয়াদের ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয় ষষ্ঠীতে 'জয়ী' নারীশক্তি, বাংলার কোন কোন আসনে মহিলা ভোটেরাররা ঘোরালেন ভোট অঙ্ক? বৃষ রাশিতে হতে চলেছে বুধাদিত্য রাজযোগ, ৩ রাশির বাড়বে মান সম্মান, হবে অর্থ লাভ জাহির খানের বউ সাগরিকা-র সঙ্গে ডিনারে বিরাট, ছেলে-মেয়ে নিয়ে অনুষ্কা একা বাড়িতে? আইরিশদের বিরুদ্ধে অভিযান শুরু, তার পরেই ভারত-পাক ম্যাচ, রোহিতদের বিশ্বকাপ সূচি

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.