বাংলা নিউজ > ময়দান > ফুটবল > FA Cup: ম্যান ইউনাইটেডের পর স্পার্সকে হারিয়ে অব্যাহত মিডলসবরোর স্বপ্নের দৌড়, জিতল ম্যান সিটি
স্পার্সকে হারিয়ে মিডলসবরো ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

FA Cup: ম্যান ইউনাইটেডের পর স্পার্সকে হারিয়ে অব্যাহত মিডলসবরোর স্বপ্নের দৌড়, জিতল ম্যান সিটি

  • ১০৭ মিনিটের গোলে স্পার্সের বিরুদ্ধে ম্যাচ জেতে মিডলসবরো। 

এফএ কাপে আগের রাউন্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে পেনাল্টিতে মাত দিয়ে সকলকে চমকে দিয়েছিল মিডলসবরো। এবার টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে নিজেদের স্বপ্নের দৌড় অব্যাহত রাখত ক্রিস ওয়াইল্ডারের দল। এফএ কাপের পঞ্চম রাউন্ডে হ্যারি কেনদের ১-০ গোলে হারায় বরো।

বর্তমানে অ্যান্টোনিও কন্তের স্পার্সের পারফরম্যান্সে ধারাবাহিকতার চূড়ান্ত অভাব। এক সপ্তাহে তারা লিগ লিডার ম্যাঞ্চেস্টার সিটিকে হারালে, পরের সপ্তাহেই আবার অবনমনের আওতায় থাকা বার্নলের বিরুদ্ধে হেরে বসে। এ ম্যাচেই সেই ধারাবাহিকতার অভাবই চোখে পড়ল। এই ম্যাচের জন্য কিন্তু হ্যারি কেন, সন হিউং-মিনের স্পার্সের প্রথম সারির সকল ফুটবলারদেরই দলে রেখে মজবুত প্রথম একাদশ ঘোষণা করেছিলেন কন্তে। কিন্তু তা সত্ত্বেও মিডলবরোর কাছে হারতে হল।

স্পার্স ও বরোর ম্যাচ ৯০ মিনিট গোলশূন্য থাকার পর এক্সট্রা টাইমে পৌঁছয়। সেখানেই ১০৭ মিনিটে জোস কোব্রাম বরোর হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন। তবে স্পার্স হারলেও সিটির কিন্তু ম্যাচ জিতত তেমন সমস্যা হয়নি। পোর্টসমাউথকে ২-০ ব্যবধানে হারায় তারা। চ্যাম্পিয়নশনে হাবুডুবু খাওয়া পোর্টসমাউথের বিরুদ্ধে ৫৯ মিনিট পর্যন্ত পেপ গুয়ার্দিওলার দল গোল করতে না পারলেও, ম্যাচে ৬০ মিনিটে দলের হয়ে গোলের খাতা খোলেন রিয়াদ মাহরেজ। 

তার সাত মিনিট পরেই ফিল ফডেনের দুর্ধর্ষ পাস থেকে দারুণ টাচ নিয়ে বল দখলে আনেন জ্যাক গ্রিলিশ। সেখান থেকে দলের ব্যবধান দ্বিগুন করেন তিনি। ম্যাচে আর কোনো গোল না হওয়ায় পরের রাউন্ডে কোয়ালিফাই করে সিটি। প্রিমিয়র লিগের আরেক দল ক্রিস্টাল প্যালেসও পরের রাউন্ডে জায়গা পাকা করেছে। স্টোক সিটির বিরুদ্ধে ২-১ গোলে জেতেন তারা। দলের হয়ে জাইরো রিডেওয়াল্ড জয়সূচক গোলটি করেন।

বন্ধ করুন