বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ডুরান্ডের আগেই দুই বিদেশি লুকা মাজসেন এবং পেড্রো মানজিকে সই করাল বেঙ্গালুরু এফসি
লুকা মাজসেন (বাঁ দিকে), পেড্রো মানজি।
লুকা মাজসেন (বাঁ দিকে), পেড্রো মানজি।

ডুরান্ডের আগেই দুই বিদেশি লুকা মাজসেন এবং পেড্রো মানজিকে সই করাল বেঙ্গালুরু এফসি

  • ৩২ বছর বয়সী লুকা মাজসেন শেষ মরসুমে আই লিগে গোয়ার ক্লাব চার্চিল ব্রাদার্সের হয়ে খেলেছিলেন। ১১ টি গোল করেছিলেন তিনি। অন্য দিকে পেড্রো মানজি ভারতীয় ফুটবলের বেশ অভিজ্ঞ নাম। ২০১৮-১৯ মরসুমে ভারতীয় ফুটবলে তাঁর অভিষেক হয়। সেই মরসুমেই চেন্নাই সিটি এফসির হয়ে আই লিগ জিতেছিলেন।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ফুটবলের জগতে অন্যতম পরিচিত মুখ পেড্রো মানজিকে সামনের মরসুমের জন্য সই করাল বেঙ্গালুরু এফসি। শুধু মানজি নয়ন, দলের আক্রমণ ভাগকে শক্তিশালী করতে লুকা মাজসেনকেও সই করাল তারা। আর কয়েক দিন পরেই অনুষ্ঠিত হবে ডুরান্ড কাপ। ডুরান্ডের কথা মাথায় রেখেই এই দুই বিদেশিকে দলে নিয়েছে বেঙ্গালুরু।

সেপ্টেম্বর মাসেই কলকাতায় বসবে ডুরান্ড কাপের আসর। আর সেই আসরেই ১৬ টি ক্লাবকে আমন্ত্রণ জানানো হয়েছে, যাদের অন্যতম বেঙ্গালুরু এফসি। উল্লেখ্য ৩২ বছর বয়সী লুকা মাজসেন শেষ মরসুমে আই লিগে গোয়ার ক্লাব চার্চিল ব্রাদার্সের হয়ে খেলেছিলেন। এই মরসুমে তাঁকে ফ্রি এজেন্ট হিসেবে সই করাল বেঙ্গালুরু।

শেষ মরসুমে আই লিগে লুকা মাজসেন চার্চিলের হয়ে ১১ টি গোল করেছিলেন। ফলে শেষ মরসুমে তিনি দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে মরসুম শেষ করেন। উল্লেখ্য তিনি তার ক্যারিয়ারে দুবার স্লোভেনিয়ান কাপের শিরোপাও জিতেছেন।

অপরদিকে পেড্রো মানজি ভারতীয় ফুটবলের বেশ অভিজ্ঞ নাম। ২০১৮-১৯ মরসুমে ভারতীয় ফুটবলে তাঁর অভিষেক হয়। সেই মরসুমেই চেন্নাই সিটি এফসির হয়ে আই লিগ জিতেছিলেন। সেই মরসুমে ২৬ টি গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন তিনি। এই দুই আক্রমণাত্মক বিদেশিকে স্কোয়াডে নেওয়ার পরে আসন্ন মরসুমে ভাল ফল করার আশায় রয়েছে বেঙ্গালুরু।

বন্ধ করুন