বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দল বদলের বাজারে বড় চমক, নেশনস কাপ জয়ী তারকাকে সই করাল এফসি গোয়া
নোয়া সাদাউ।

দল বদলের বাজারে বড় চমক, নেশনস কাপ জয়ী তারকাকে সই করাল এফসি গোয়া

  • গত বছর এফসি গোয়ার জার্সিতে নজর কেড়েছিলেন উইঙ্গার জর্জে অর্টিজ। তবে তিনি এই মরশুমে চিনা সুপার লিগের ক্লাব সিনচুয়া জিউনিউয়ে যোগ দিয়েছেন। তারকা উইঙ্গারের পরিবর্ত হিসেবে এফসি গোয়ার নজরে ছিল স্পেন-আর্জেন্টিনায় খেলা তারকাদের উপর। তবে মরক্কোর নোয়া সাদাউয়ের প্রোফাইলই বেশি মনে ধরে গোয়া দলটির ম্যানেজমেন্টের।

দল বদলের বাজারে একের পর এক চমক দিয়ে চলেছে এফসি গোয়া। এ বার তারা মরক্কো এবং আমেরিকার জাতীয় দলের উইঙ্গার নোয়া সাদাউকে সই করিয়ে সকলকে চমকে দিল। মরক্কোর এফএআর রাবাতের সঙ্গে চুক্তি ছিল। তবে তাঁকে এফসি গোয়া বড় টাকার অঙ্কে নিয়ে আসছে ভারতে।

আরও পড়ুন: ISL-র রোডম্যাপ তৈরির বৈঠকে গরহাজির ইস্টবেঙ্গল, পুজোর একাদশীতে সম্ভবত বোধন লিগের

গত বছর এফসি গোয়ার জার্সিতে নজর কেড়েছিলেন উইঙ্গার জর্জে অর্টিজ। তবে তিনি এই মরশুমে চিনা সুপার লিগের ক্লাব সিনচুয়া জিউনিউয়ে যোগ দিয়েছেন। তারকা উইঙ্গারের পরিবর্ত হিসেবে এফসি গোয়ার নজরে ছিল স্পেন-আর্জেন্টিনায় খেলা তারকাদের উপর। তবে মরক্কোর নোয়া সাদাউয়ের প্রোফাইলই বেশি মনে ধরে গোয়া দলটির ম্যানেজমেন্টের।

আরও পড়ুন: ‘EB-র চেয়ে অনেক বেশি টাকা বেঙ্গালুরুতে পাচ্ছি’, BFC-তে সই করে স্পষ্ট দাবি হীরার

মরক্কো ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্রের পাসপোর্ট রয়েছে তাঁর। টাইমস অফ ইন্ডিয়াকে এফসি গোয়ার এক পদস্থ আধিকারিক জানিয়েছেন, ‘সাদাউয়ের চুক্তি পুরোপুরি চূড়ান্ত। রাবাতের থেকে ইতিমধ্যেই সরকারি ছাড়পত্র পেয়ে গিয়েছে। এ রকম প্লেয়ারকে সই করাতে পেরে আমরা খুশি।’

২০২০-তে আফ্রিকান নেশনস চ্যাম্পিয়নশিপ জেতে মরক্কো। ফাইনালে মালিকে ২-০ হারিয়ে ট্রফি জেতে মরক্কো। ২৮ বছরের তারকা উইঙ্গার সেই স্কোয়াডের সদস্য ছিলেন। গ্রুপ পর্বে টোগো-র বিরুদ্ধে পরিবর্ত হিসাবে মাঠে আত্মপ্রকাশ করেছিলেন সাদাউ। সেমিফাইনালে ক্যামেরুনের বিরুদ্ধেও মাঠে নামতে দেখা গিয়েছিল তারকাকে।

বন্ধ করুন