বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কাতার বিশ্বকাপের যোগ্যতাপর্বের প্লে-অফের দিনক্ষণ জানিয়ে দিল FIFA
কাতার বিশ্বকাপের জন্য প্লে-অফের দিনক্ষণ জানাল ফিফা। ছবি- এএফপি। (AFP)

কাতার বিশ্বকাপের যোগ্যতাপর্বের প্লে-অফের দিনক্ষণ জানিয়ে দিল FIFA

  • এ বছর নভেম্বর-ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ।

বছরের শেষের দিকে কাতার বিশ্বকাপের মঞ্চ তৈরি। মোটামুটি বিশ্বকাপে কোন কোন দল খেলবে, তাও নির্ধারিত হয়ে গিয়েছে। বাকি কয়েকটি জায়গা প্লে-অফের মাধ্যমে নির্ধারিত হবে। সেই প্লে-অফের দিনক্ষণ জানিয়ে দেওয়া হল বিশ্ব ফুটবল সংস্থা ফিফার তরফে।

জুনের ১৩ ও ১৪ তারিখ দোহার আহমেদ বিন আলি স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের যোগ্যতাপর্বের প্লে-অফ অনুষ্ঠিত হবে। স্থানীয় সময় অনুযায়ী রাত ন'টার সময় ম্যাচগুলি আয়োজিত হবে। এএফসির দুই দল অস্ট্রেলিয়া এবং সংযুক্ত আরব আমিরশাহি ৭ জুন ওই একই স্টেডিয়ামে একটি প্লে-অফ ম্যাচ খেলবে। দুই দলের মধ্যে যারা জিতবে, তারা ১৩ জুন দক্ষিণ আমেরিকার দল পেরুর বিরুদ্ধে বিশ্বকাপে যোগ্যতাঅর্জনের জন্য মাঠে নামবে। এই ম্যাচে জয়ী দল গ্রুপ ডি-তে  ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স, ডেনমার্ক ও টিউনিশিয়ার সঙ্গে যোগ দেবে।

অপরদিকে, ওশিয়ানিয়া মহাদেশের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে আরেক প্লে-অফে নামবে উত্তর আমেরিকার দল কোস্টা রিকা। এই ম্যাচটি খেলা হবে ১৪ জুন। এই ম্যাচের বিজয়ী দল স্পেন, জার্মানি ও জাপানের দ্বারা তৈরি কঠিন গ্রুপ ই-তে যোগ দেবে। এ বছরের নভেম্বর-ডিসেম্বর মাসে বিশ্বকাপ মুখোমুখি হবে বিশ্বের সেরা ফুটবল দেশগুলি।

বন্ধ করুন