বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ফুটবলারের বকেয়া নিয়ে আসতে চলেছে ফিফার কড়া নির্দেশিকা! সমস্যার সামনে ইস্টবেঙ্গল
ইরানি ফুটবলার উমেদ সিং

ফুটবলারের বকেয়া নিয়ে আসতে চলেছে ফিফার কড়া নির্দেশিকা! সমস্যার সামনে ইস্টবেঙ্গল

  • সম্প্রতি ‘ক্যাশ’ জানিয়ে দিয়েছে, উমেদ সিংয়ের চুক্তি বৈধ। ইস্টবেঙ্গলকে উমেদের চুক্তি মতো ১ কোটি ৭৫ লক্ষ টাকা দিতে হবে। সঙ্গে ক্যাশে আইনজীবী নিয়োগের জন্য যা খরচ হয়েছে সেই আর্থিক দাবিও মেটাতে হবে। এই টাকা যতদিন না মেটানো হবে, ততদিন ব্যান উঠবে না।

কে মেটাবে উমেদ সিংয়ের বকেয়া টাকা? শ্রী সিমেন্ট নাকি ইস্টবেঙ্গল ক্লাব? এই নিয়েই লাল হলুদে শুরু হয়েছে নতুন বিতর্ক। শোনা যাচ্ছে উমেদ সিংয়ের বেতন না মেটানোয় ১ কোটি ৭৫ লক্ষ টাকা গুনতে হতে পারে লাল-হলুদকে। শোনা যাচ্ছে ফিফার দফতর থেকে এই বিষয়ে ক্লাবে চিঠি এল বলে। আসলে ঘটনার সূত্রপাত হয়েছিল কোয়েসের পরবর্তী সময়ে। সেই সময়ে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গসল ক্লাবের সঙ্গে যুক্ত হচ্ছিল।

ইনভেস্টর হিসেবে লাল-হলুদের সঙ্গে শ্রী সিমেন্টের চুক্তির আগেই ইস্টবেঙ্গল কর্তারা সই করিয়েছিলেন উমেদকে। কিন্তু ইনভেস্টর হিসেবে ইস্টবেঙ্গলে আসার পর উমেদকে সই করাতে রাজি হননি শ্রী সিমেন্টকর্তারা। ইস্টবেঙ্গলের সঙ্গে উমেদের যে চুক্তিপত্র রয়েছে সেখানে ইস্টবেঙ্গলের তরফে কোনও সই ছিল না। ফলে সেই ফুটবলারের চুক্তি মানতে রাজি নয় শ্রী সিমেন্ট কতৃপক্ষ। বাধ্য হয়েই বকেয়া বেতনের জন্য ফিফার দ্বারস্থ হন উমেদ। যার বিরুদ্ধে স্পোর্টসম্যানদের আরবিট্রেশনের সর্বোচ্চ সংস্থা ‘ক্যাশ’-এ আবেদন করেন শ্রী সিমেন্ট কর্তারা। 

সম্প্রতি ‘ক্যাশ’ জানিয়ে দিয়েছে, উমেদ সিংয়ের চুক্তি বৈধ। ইস্টবেঙ্গলকে উমেদের চুক্তি মতো ১ কোটি ৭৫ লক্ষ টাকা দিতে হবে। সঙ্গে ক্যাশে আইনজীবী নিয়োগের জন্য যা খরচ হয়েছে সেই আর্থিক দাবিও মেটাতে হবে। এই টাকা যতদিন না মেটানো হবে, ততদিন ব্যান উঠবে না। উমেদ সিংয়ের ঘটনার পর ফুটবলার রেজিষ্ট্রেশনের বিষয়ে ব্যানের সিদ্ধান্ত আসতে চলেছে ফিফার। তবে ফিফার তরফে উমেদ সিংয়ের ব্যাপারে ‘ক্যাশের’ এই সিদ্ধান্তের চিঠি ফেডারেশন দফতরে এখনও এসে পৌঁছয়নি। সরকারি ভাবে চিঠি আসা শুধু সময়ের অপেক্ষা। একদিকে নতুন ইনভেস্টরের সঙ্গে চুক্তি নিয়ে কথাবার্তা অনেকটাই এগিয়ে গিয়েছে। অন্যদিকে আবার ফুটবলারের বেতন নিয়ে ফেডারেশনের পর এবার ফিফার দফতরে বড় ধাক্কা খেতে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব।

বন্ধ করুন