বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA U-17 Women's WC: নির্ধারিত হয়ে গেল ১৬টি দল, ভারতে কবে থেকে শুরু বিশ্বকাপ?

FIFA U-17 Women's WC: নির্ধারিত হয়ে গেল ১৬টি দল, ভারতে কবে থেকে শুরু বিশ্বকাপ?

পুরুষদের পর এবারে ভারতে অনুষ্ঠিত হবে মহিলাদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ। ছবি- ফিফা।

জুনের ২৪ তারিখ গ্রুপ নির্ণয়ের ড্র আয়োজিত হবে জুরিখে।

২০১৭ সালে ভারতে প্রথমবার ফুটবল বিশ্বকাপের আসর বসেছিল। অনিকেত যাদব, প্রভসুখন গিলরা ছিলেন সেই অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের অঙ্গ। তার পাঁচ বছর পরে আবারও ভারতে বসছে অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের আসর। তবে এবার পুরুষ না মহিলাদের বিশ্বকাপ আয়োজিত হবে ভারতে।

ভারত আয়োজক দেশ হিসাবে আগেই এই বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করে গিয়েছে। এবার বিশ্বকাপের সম্পূর্ণ ১৬টি দলও নির্ধারিত হয়ে গেল। শেষ তিন দল হিসাবে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল মরক্কো, তানজানিয়া এবং নাইজেরিয়া। এই চারটি দেশের পাশাপাশি চিন, জাপান, নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, ব্রাজিল, চিলি, কলম্বিয়া, জার্মানি, স্পেন এবং ফ্রান্সও এই বিশ্বকাপে অংশগ্রহণ করবে। 

জুনের ২৪ তারিখ গ্রুপ নির্ণয়ের ড্র আয়োজিত হবে জুরিখে। বছরের শেষের দিকে ১১ অক্টোবর থেকে শুরু হয়ে ৩০ অক্টোবর পর্যন্ত চলবে এবারের মহিলাদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ। তিনটি মাঠে আয়োজিত হবে এই বিশ্বকাপ। পরবর্তী প্রজন্মের উঠতি তারকারা ভুবনেশ্বরের কলিঙ্গা স্টেডিয়াম, গোয়ার পিএনজি স্টেডিয়াম এবং মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে নিজেদের দক্ষতা প্রদর্শন করবেন। পুরুষরা গ্রুপ পর্বের গণ্ডি টপকাতে পারেননি, ভারতীয় মহিলা দল তা পারে কিনা, এবার সেটাই দেখার বিষয়।

বন্ধ করুন