বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Fifa WC 2022 ARG vs KSA: বিশ্বকাপের শুরুতে অঘটন, মেসিদের ২-১ হারিয়ে ইতিহাস সৌদির
বিশ্বকাপের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ল আর্জেন্তিনা।

Fifa WC 2022 ARG vs KSA: বিশ্বকাপের শুরুতে অঘটন, মেসিদের ২-১ হারিয়ে ইতিহাস সৌদির

মেসির শেষ বিশ্বকাপের শুরুতেই অঘটন। নড়বড়ে রক্ষণ, দ্বিতীয়ার্ধে ম্য়াড়ম্যাড়ে মেসি, বড় বেশি মেসি নির্ভরতা, আক্রমণের ঝাঁজ কম, টিম গেমের অভাব- সব মিলিয়েই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হারল আর্জেন্তিনা। তাও সৌদি আরবের কাছে। নিঃসন্দেহে শুরুতেই বড় ঝটকা খেল মেসির দল।

২০১৯ সালের শুরু থেকে এত দিন ৩৬ ম্যাচে হারের মুখ দেখেনি আর্জেন্তিনা। মঙ্গলবারের আগে শেষ পাঁচ ম্যাচে তারা কোনও গোলও খায়নি। অথচ কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেই পচা শামুকে পা কাট আর্জেন্তিনার। মেসির টিম ১-২ হেরে বসে থাকল সৌদি আরবের মতো তুলনামূলক লো-প্রোফাইল দলের কাছে। প্রথমার্ধে পেনাল্টি থেকে মেসির গোল দিয়ে অভিযান শুরু করেছিল আর্জেন্তিনা। বিরতির আগেই ৪-০ তারা এগিয়ে যেতে পারত। কিন্তু তিনটি গোলই অফসাইডের জন্য বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে আর্জেন্তিনা অতিরিক্ত আক্রমণাত্মক মেজাজে খেলবে আশা করা হয়েছিল। কিন্তু কোথায় কী! বরং দ্বিতীয়ার্ধের শুরুতে পরপর ২ গোল করে সৌদি আরব ২-১ এগিয়ে যায়। চাপে পড়ে যায় মেসিরা। সেই চাপ শেষ পর্যন্ত আর কাটিয়ে উঠে পারেনি আর্জেন্তিনা। বরং সৌদি আরব নিজেদের রক্ষণ জমাট করে বাজিমাত করেন। তারা মেসিদের আর গোলের মুখই খুলতে দেয়নি।

22 Nov 2022, 05:44:30 PM IST

ম্য়াচ শেষের বাঁশি, আর্জেন্তিনার বিরুদ্ধে ২-১ জয় সৌদি আরবের

ইতিহাস লিখে ফেলল সৌদি আরব। প্রথম বার তারা বিশ্বকাপে নিজেদের ওপেনিং ম্যাচে জিতল। তাও আর্জেন্তিনার মতো দলের বিরুদ্ধে। যে দলে রয়েছেন লিওনেল মেসির মতো বিশ্বের অন্যতম সেরা তারকা প্লেয়ার। আর্জেন্তিনাকে ২-১ হারিয়ে প্রথম ম্যাচ থেকেই ৩ পয়েন্ট সংগ্রহ করে নিল সৌদি আরব। এশিয়ার কোনও দলের কাছে এটা নিঃসন্দেহে বড় সাফল্য।

22 Nov 2022, 05:36:14 PM IST

সৌদি শিবিরে চোট

সৌদি কিপার বল ক্লিয়ার করার জন্য ছুটে আসে, কিন্তু তার হাঁটুতে আঘাত লাগে তাঁর দলের সতীর্থ আল-দাওসারির। তিনি মাটিতে পড়ে যাযন। গোলরক্ষককে উদ্বিগ্ন দেখায়। সতীর্থরা খেলোয়াড়কে ঘিরে ধরেন. চিকিৎসা সহায়তার জন্য।

22 Nov 2022, 05:27:58 PM IST

৮ মিনিট ইনজুরি টাইম

৮ মিনিট ইনজুরি টাইম দেখানো হয়েছে। এই ৮ মিনিটে কি সমতা ফেরাতে পারবে অর্জেন্তিনা? নাকি ঘটবে  বিপর্যয়?

22 Nov 2022, 05:26:45 PM IST

সৌদি আরবের ২টি পরিবর্তন

সৌদি আরবের দু'টি পরিবর্তন - আল আবেদ এবং আল বুরাইকানের জায়গায় নামলেন আল আমরি এবং আসিরি।

22 Nov 2022, 05:25:04 PM IST

চাপে আর্জেন্তিনা

মেসি বল হেড করেন। তবে সেরা চেষ্টা ছিল না। এবং গোলরক্ষক তা থামিয়ে দেন। আর ৬ মিনিট বাকি।

22 Nov 2022, 05:16:14 PM IST

চাপে আর্জেন্তিনা

২০১৯ সালে ব্রাজিলের বিপক্ষে তাদের খেলার পর থেকে আর্জেন্তিনা একটি ম্যাচও হারেনি। এবং তারা তাদের শেষ পাঁচটি ম্যাচের একটিতেও গোল খায়নি। কিন্তু কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেই অঘটনের সামনে দাঁড়িয়ে আর্জেন্তিনা। পারবে কি তারা নিজেদের রক্ষা করতে? সৌদি আরবের জমাট ডিফেন্সের সামনে ল্যাজেগোবরে হচ্ছেন মেসিরা। 

22 Nov 2022, 05:11:17 PM IST

সুযোগ নষ্ট আর্জেন্তিনার

ডি'মারিয়ার ক্রস মেসির পায়ের সামনে গিয়ে পড়ে, ডিফেন্ডারদের পাশ কাটিয়ে ড্রিবল করে ফের ডি'মারিয়াকে বল বাড়ান মেসি। কিন্তু চূড়ান্ত প্রচেষ্টার কোনও প্রাণ ছিল না। সৌদি কিপার সহজেই বল ধরে নেয়।

22 Nov 2022, 05:04:55 PM IST

সুযোগের সন্ধানে আর্জেন্তিনা

আর্জেন্তিনা খেলায় বাউন্স ব্যাক করতে মরিয়া এবং সৌদি আরবকে টুর্নামেন্টে সবচেয়ে বড় বিপর্যয়ের স্ক্রিপ্ট লিখতে দিতে তারা রাজি নয়। কিন্তু সৌদি আরব দুরন্ত ডিফেন্স করছে। তারা আর্জেন্তিনার গোলের মুখ খুলতে দিতে কোনও ভাবেই রাজি নয়।

22 Nov 2022, 05:02:49 PM IST

আর্জেন্তিনার পরিবর্তন

গোল খাওয়ার পরেই ম্যাচের ৫৯ মিনিটে তিনটি পরিবর্তন করে আর্জেন্তিনা। রোমেরো, গোমেজ এবং পেরেদেসের পরিবর্তে লিসান্দ্রো মার্টিনেজ, আলভারেজ এবং ফার্নান্ডেজ নামায় আর্জেন্তিনা।

22 Nov 2022, 04:53:35 PM IST

গোওওওও….ললললল! আর্জেন্তিনা ১-২ সৌদি আরব

গোল গোল গোল গোল! ৫৪ মিনিটে আল-দাওসারির দুরন্ত গোলে সৌদি এগিয়ে গেল ২-১। সালেম আল-দাওসারি বল সংগ্রহ করেন, কাট করেন, দু'টি ড্রিবল করেন এবং গোলরক্ষককে কাটিয়ে কার্ল করেন এবং ম্যাচে সৌদি আরবকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। মারাত্মক চাপে পড়ে গেল আর্জেন্তিনা। উচ্ছ্বাসে ভাসছে সৌদি আরবের সমর্থকেরা।

22 Nov 2022, 04:47:17 PM IST

সৌদি আরবের স্কোর!!

৪৯ মিনিটে সমতা ফেরালেন সৌদিির সালেহ আল-শেহরি। ম্যাচে এটা ছিল সৌদি আরবের প্রথম শট অন টার্গেট। এবং তারা ১-১ করে আর্জেন্তিনাকে চাপে ফেলল।

22 Nov 2022, 04:44:26 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

দ্বিতীয়ার্ধের খেলা শুরু। ‘সি’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে এগিয়ে আছে আর্জেন্তিনা।

22 Nov 2022, 04:31:17 PM IST

মেসির বুট

22 Nov 2022, 04:30:45 PM IST

বিরতিতে ১-০ এগিয়ে আর্জেন্তিনা

প্রথমার্ধের খেলা শেষ। রেফারি বাঁশি বাজিয়ে দিয়েছে। মেসির স্ট্রাইকে বিরতিতে ১-০ এগিয়ে আর্জেন্তিনা। আরও তিনটি গোল হওয়া উচিত ছিল, যার সবগুলোই অফসাইডের কারণে বাতিল করা হয়েছে।

22 Nov 2022, 04:29:23 PM IST

সৌদি অধিনায়কের চোট

৪৫+৩ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়লেন সৌদি অধিনায়ক সালমান আল-ফারাজ। সৌদি আরবের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। আলাবিদ তাঁর পরিবর্তে মাঠে নামেন।

22 Nov 2022, 04:23:11 PM IST

ডি'মারিয়া...গোলের সুযোগ নষ্ট

ডি'মারিয়া গোলের জন্য ভালো সুযোগ পেয়েছিল। কিন্তু তাঁর শট নিখুঁত এবং জোরালো ছিল না। গোলকিপার আরাম করে তাঁর বল সংগ্রহ করেন।

22 Nov 2022, 04:20:51 PM IST

প্রথমার্ধে ৫ মিনিট ইনজুরি টাইম

৫ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে।

22 Nov 2022, 04:19:05 PM IST

সৌদি আরবের দুরন্ত ডিফেন্স

ডি'মারিয়ার লব বক্সের ভেতর সোজা যায় মেসির কাছে। এবং ঠিক যখন মেসি বলটি গোল কিক মারতে যাবেন, ঠিক তখনই সৌদি আরবের ডিফেন্ডার বলটি বিপদ মুক্ত করেন।

22 Nov 2022, 04:12:49 PM IST

তৃতীয়বার গোল বাতিল আর্জেন্তিনার

৩৫ মিনিটে মেসির দুরন্ত পাস থেকে ফের অসাধারণ গোল লাউতারো মার্টিনেজের। গোলকিপারকে ফাঁকি দিয়ে জালে বল জড়ান মার্টিনেজ। কিন্তু… তৃতীয় বারও অফসাইড। গোল বাতিল হয়ে যায়।

22 Nov 2022, 04:08:21 PM IST

লাউতারো মার্টিনেজের স্কোর…বাতিল

ম্যাচের ২৮ মিনিটে লাউতারো মার্টিনেজের অসাধারণ গোল! গোলকিপারকে কাটিয়ে বল জালে জড়ান মার্টিনেজ। দুর্দান্ত পাস এবং মার্টিনেজ আর্জেন্তিনাকে ২-০ গোলে এগিয়ে দেন। তবে ফের হতাশ হতে হল আর্জেন্তিনাকে। ভারের সাহায্যে অফসাইড  নিশ্চিত হয় এবং গোল বাতিল হয়।

22 Nov 2022, 03:58:54 PM IST

অফসাইডের জন্য বাতিল দ্বিতীয় গোল

২২ মিনিটের মাথায় প্রায় মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে গিয়ে দুরন্ত গোল করেছিলেন মেসি। কিন্তু সহকারী রেফারি অফসাইডের ফ্ল্যাগ তোলেন। বাতিল হয়ে যায় গোল। হতাশ হন মেসি।

22 Nov 2022, 03:54:51 PM IST

চেষ্টা করছে সৌদি, ব্যবধান বাড়ানোর চেষ্টা আর্জেন্তিনার 

আর্জেন্তিনা আক্রণমাত্মক মেজাজেই রয়েছে। তারা ব্যবধান বাড়ানোর জন্য মরিয়া। তবে সৌদি আরবও চেষ্টা করছে গোলশোধের। তবে আর্জেন্তিনার আক্রমণের সামনে তাদেরটা ফিকে হয়ে পড়ছে। খেলার ২০ মিনিট হয়ে গিয়েছে, ম্যাচের ফল আর্জেন্তিনার পক্ষে ১-০।

22 Nov 2022, 03:45:43 PM IST

পেনাল্টি - গোওওওওওললললল

পেনাল্টি থেকে গোল মেসির…আর্জেন্তিনার অসাধারণ শুরু!!! ১০ মিনিটে ১-০ এগিয়ে গেল আর্জেন্তিনা। সৌদি আরবের জন্য নিঃসন্দেহে হতাশাজনক পরিস্থিতি।

22 Nov 2022, 03:43:39 PM IST

সম্ভাব্য পেনাল্টি!

আর্জেন্তিনার জন্য ফ্রি-কিক ছিল। মেসি সেটা নিতে যান, কিন্তু রেফারি সম্ভাব্য পেনাল্টি চেকের জন্য তা থামিয়ে দেন। ভারের মাধ্যমে জানা যায় পেনাল্টি পেয়েছে আর্জেন্তিনা।

22 Nov 2022, 03:41:00 PM IST

আর্জেন্তিনার কর্নার

সৌদ ট্যাকল করে, গোমেজ নেমে যায়। কর্নার পায় আর্জেন্তিনা। মেসি কর্নার শট নেন। তবে সৌদি গোলরক্ষক দায়িত্ব নিয়ে বলকে বিপদমুক্ত করেন।

22 Nov 2022, 03:37:20 PM IST

মেসির প্রথম চেষ্টা, অল্পের জন্য মিস

খেলার একেবারে শুরুতেই দ্বিতীয় মিনিটে মেসি প্রথম গোলের সুযোগ পেয়েছিলেন মেসি। তবে অল্পের জন্য সেই সুযোগ মিস হয়। তবে মেসির শট একটু জোরালো হলে শুরুতেই ১-০ এগিয়ে যেতে পারত আর্জেন্তিনা।

22 Nov 2022, 03:35:20 PM IST

খেলা শুরু

নতুন চ্যালেঞ্জ আর্জেন্তিনার সামনে। বিশ্বকাপের প্রথম ম্যাচে আর্জেন্তিনা মুখোমুখি হয়েছে সৌদি আরব। এই ম্যাচ জিততে মরিয়া মেসি ব্রিগেড। কাতারের লুসাইল স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের প্রথম ম্যাচটিতেই সৌদি আরবের মুখোমুখি আর্জেন্তিনা।

22 Nov 2022, 03:34:00 PM IST

দুই দলের প্রথম একাদশ

আর্জেন্তিনার একাদশ (৪-৪-২): মার্টিনেজ, মোলিনা, ওটামেন্ডি, রোমেরো, তাগলিয়াফিকো, ডি'মারিয়া, পেরেদেস, ডি'পল, গোমেজ, মেসি, মার্টিনেজসৌদি আরব একাদশ (৪-৪-১-১): আল-ওয়াইস, আব্দুল হামিদ, আল-তাম্বক্তি, আল-বুলাইহি, আল-শাহরানি, আল-ফারাজ, কান্নো, আল-মালকি, আল-ব্রিকান, আল-শেহরি, আল-দাওসারি।

22 Nov 2022, 03:09:19 PM IST

স্কালোনির ছক

দিনে দিনে মাস্টারক্লাস কোচ হয়ে উঠছেন লিওনেল স্কালোনি। তাঁর তীক্ষ্ণ বুদ্ধিতে ভর করে চলছে আর্জেন্তিনার অপরাজেয় থাকার নজির। এ বার মহামঞ্চে মহাকোচ হওয়ার সুযোগ তাঁর সামনে। দারুণ এক দল নিয়ে কাতারে গিয়েছেন দুই বারের চ্যাম্পিয়নরা। এক দিকে মেসির শেষ বিশ্বকাপ, আর এক দিকে ৩৬ বছরের আক্ষেপ ঘোচানোর পালা।

22 Nov 2022, 02:44:49 PM IST

সৌদি আরবের লক্ষ্য

সৌদি আরবের জন্য বিশ্বকাপ মিশনটা একেবারে অন্য রকম। গত রাশিয়া বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো কাটানোর পর পরিবর্তনের মধ্য দিয়ে গেছে সৌদি আরব। কোচ হার্ভে রেনার্দের অধীনে দল অনেকটাই ঘুরে দাঁড়িয়েছে। যোগ্যতা নির্ণায়র পর্বে ভালো খেলেই জায়গা করে নিয়েছে কাতার বিশ্বকাপে। আগে পাঁচটি বিশ্বকাপ খেলা সৌদি এ বার ভালো খেলতে চায়। তবে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখা তাদের জন্য একটু বাড়াবাড়িই। তবু লড়াইয়ে পিছিয়ে থাকতে রাজি নয় তারা।

22 Nov 2022, 02:44:49 PM IST

আর্জেন্তিনার চ্যালেঞ্জ

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকেই বিশ্বকাপে এসেছে লিওনেল স্কালোনির আর্জেন্তিনা। এর সঙ্গেই এই দলকে তাতিয়ে দেওয়ার মতো কারণ আছে আরও একটি। দলের অধিনায়ক মেসি আগেই ঘোষণা করে দিয়েছেন, কাতারেই তাঁর শেষ বিশ্বকাপ। মেসি নিজেও যেমন সেরাটা দিতে চাইবেন, তেমনি পুরো দলের চেষ্টারও কমতি থাকবে না। তাই সব মিলিয়ে আর্জেন্তিনা কাতার বিশ্বকাপে এসেছে ফেবারিটের তকমা নিয়েই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অভিষেক, রাহুলের হেলিকপ্টারে 'তল্লাশি' চালাল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড লিগশিল্ড জয়ের হাতছানি বাগানের সামনে, প্রথম লেগের ১৪ কার্ডের আতঙ্ক রয়েছে দুই দলেই ভারতের গাজিপুরে রয়েছে লর্ড কর্নওয়ালিসের সমাধি, ঐতিহাসিক স্থানটির এখন হাল কেমন মোদীকে 'বাবা' সম্বোধন, 'রাম বিরোধী' তকমা নিয়ে জবাবি তোপ খড়গের পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.