বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA WC 2022: একাধিক নজিরের সামনে মেসি, চাই শুধু ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জয়

FIFA WC 2022: একাধিক নজিরের সামনে মেসি, চাই শুধু ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জয়

একাধিক রেকর্ডের সামনে লিওনেল মেসি।

লিওনেল মেসির সামনে একগুচ্ছে রেকর্ড। ক্লোজে থেকে মালদিনি, বাতিস্তুতা, রাফা মার্কেজদের কীর্তি ছাপিয়ে যাওয়ার সুযোগ রয়েছে মেসির সামনে। তবে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জয় পাওয়াটা সকলের আগে গুরুত্বপূর্ণ আর্জেন্তাইন সুপার স্টারের কাছে।

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে লিওনেল মেসির আর্জেন্তিনা মঙ্গলবার মাঝরাতে মুখোমুখি হবে লুকা মদ্রিচের ক্রোয়েশিয়ার। বিশ্ব ফুটবলের সেরা ফুটবলারের সামনে একাধিক নজির গড়ার সুযোগ থাকছে। ইতিমধ্যেই মেসি বিশ্বকাপের ম্যাচে ১০টি গোল করে গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ডকে ছুঁয়ে ফেলেছেন। দুই তারকারই এখন আর্জেন্তিনার হয়ে বিশ্বকাপের গোলসংখ্যা ১০টি করে। আর্জেন্তিনার হয়ে এই দুই তারকা বিশ্বকাপে যৌথ ভাবে সর্বোচ্চ গোলদাতা।

মেসির এই ১০ গোলের মধ্যে কাতার বিশ্বকাপ থেকে এসেছে চারটি গোল। ফিফা বিশ্বকাপের ২০০৬, ২০১৪, ২০১৮, ২০২২ সংস্করণে গোল পেয়েছেন মেসি। তবে সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মেসি গোল করলে তিনি ছাপিয়ে যাবেন বাতিস্তুতাকে। সে ক্ষেত্রে আর্জেন্তিনার হয়ে বিশ্বকাপের মঞ্চে একা সর্বোচ্চ গোলদাতা হয়ে যাবেন মেসি।

আরও পড়ুন: মেসিকে আটকাতে আলাদা কোনও পরিকল্পনা? ফাঁস করলেন ক্রোয়েশিয়ার তারকা

এর বাইরে এখনও পর্যন্ত মিরোস্লাভ ক্লোজের সঙ্গে মেসি ফিফা বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক ক্যাপড প্লেয়ার। তাঁরা দু'জনেই বিশ্বকাপের ২৪টি করে ম্যাচ খেলেছেন। আর্জেন্তিনা অধিনায়ক সেমিফাইনাল খেলতে নামলে তিনি ২৫তম ম্যাচ খেলার রেকর্ড করে ফেলবেন। কিংবদন্তি জার্মান ফরোয়ার্ডকে টপকে যাবেন। জার্মানির লোথার ম্যাথাউস ফিফা বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন। ২৫টি ম্যাচ খেলেছেন ম্যাথাউস। তাঁকে স্পর্শ করে ফেলবেন মেসি। আর আর্জেন্তিনা ফাইনালে পৌঁছলে বা থার্ড-প্লেসের ম্যাচ খেললে ম্যাথাউসের রেকর্ডও ভেঙে দেওয়ার সুযোগ থাকবে মেসির সামনে।

পাঁচটি বিশ্বকাপ ইভেন্টে অংশ নেওয়া মাত্র ছয় জন প্লেয়ারের মধ্যে মেসি একজন, যিনি যৌথ ভাবে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ম্যাচ খেলে ফেলেছেন। মেসির এবং রাফা মার্কেজ ১৮টি বিশ্বকাপের ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন। সেই নজিরও ছাপিয়ে যাওয়ার সুযোগ রয়েছে মেসির সামনে।

আরও পড়ুন: সুন্দর স্বপ্নটা অধরা থেকে গেল, পরের বিশ্বকাপে মাঠে নামবেন কিনা, জানালেন রোনাল্ডো

ফিফা বিশ্বকাপের ম্যাচে আর্জেন্তিনা অধিনায়ক ২,১০৪ মিনিট সময় ব্যয় করেছেন। কিংবদন্তি ইতালীয় ডিফেন্ডার এবং এসি মিলান আইকন পাওলো মালদিনির ফিফা বিশ্বকাপে সবচেয়ে বেশি মিনিট (২,২১৭) খেলার রেকর্ড রয়েছে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্তিনার ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ালে, সে ক্ষেত্রে মালদিনির বিশ্ব রেকর্ড ভেঙে দেবেন মেসি। ফিফা বিশ্বকাপে আরও একটি অধরা কীর্তি ছাপিয়ে যাওয়ার সুযোগ রয়েছে মেসির সামনে। প্রাক্তন বায়ার্ন মিউনিখ তারকা ক্লোজেে জার্মানির হয়ে বিশ্বকাপের ১৭টি ম্যাচ জিতেছেন। এ দিকে ফিফা বিশ্বকাপে আর্জেন্তিনার হয়ে ১৫টি ম্যাচ জিতেছেন মেসি। আর্জেন্তিনা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হলে ক্লোজের রেকর্ড স্পর্শ করে ফেলবেন মেসি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'স্পটলাইট থেকে শত মাইল দূরে থেকেও ওঁরা…', অনসূয়া ও পায়েলকে নিয়ে লিখলেন পরমব্রত টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে হঠাৎ আসা টাকায় ভরবে পকেট, কিনতে পারেন জমি-গাড়ি! ক'দিন পর থেকেই লাকি ৩ রাশি একটু দুঃখ পেলেই কেঁদে ফেলেন? শরীরে এর কেমন প্রভাব পড়ছে জানেন কি KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের ‘যদি আল্লা চায়…’! টি২০ বিশ্বকাপ থেকে বাদ শামি, ফের শাপ-শাপান্ত শুরু হাসিনের ঝাড়খন্ড থেকে ‘থ্রেট কল’, তৃণমূল বিধায়ক জাকির হোসেনকে খুনের হুমকি, তদন্তে পুলিশ টেক অফের পরই ইঞ্জিনে পাখির ধাক্কা! স্পাইসজেট বিমানের আপৎকালীন অবতরণ দিল্লিতে মধুচন্দ্রিমা সেরে সবে শহরে ফিরেছেন আদৃত-কৌশাম্বি, বউমাকে নিয়ে মুখ খুললেন শ্বশুর ১২ জুন রাজকুমারের ঘরে প্রবেশ শুক্রর, ৩ রাশির উপর থাকবে মিশ্র প্রভাব

Latest IPL News

টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.