বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup 2022: মারাদোনা, রোনাল্ডোর নজির স্পর্শ করে চোখ-ধাঁধানো গোল মেসির- মিস করে গেলে দেখে নিন

FIFA World Cup 2022: মারাদোনা, রোনাল্ডোর নজির স্পর্শ করে চোখ-ধাঁধানো গোল মেসির- মিস করে গেলে দেখে নিন

মারাদোনা, রোলান্ডোকে ছুঁলেন মেসি।

বিশ্বকাপে ৮টি গোল রয়েছে মারাদোনার। রোনাল্ডোরও গোল সংখ্যা ৮। মেক্সিকোর বিরুদ্ধে গোল করে মেসিও বিশ্বকাপে ৮ গোলের মালিক হলেন। তবে এই তিন জনের মধ্যে কম ম্যাচ খেলে ৮টি গোল করেছেন রোনাল্ডো।

ডু ওর ডাই ম্যাচ ছিল মেক্সিকোর বিরুদ্ধে। আর সেই ম্যাচে একেবারে স্টার মার্কস পেয়ে পাস করে গেলেন লিওনেল মেসি এবং তাঁর টিম আর্জেন্তিনাও। মেসিসুলভ চোখ-ধাঁধানো গোল। সেই সঙ্গে অধিনায়ক হিসেবে দলের আত্মবিশ্বাস ফিরিয়ে আনা। পাশাপাশি কাতার বিশ্বকাপে নকআউটের দৌড়ে আর্জেন্তিনাকে প্রবল ভাবে ভাসিয়ে রাখলেন মেসির পায়ের জাদু।

মেক্সিকোর বিরুদ্ধে ৬৪ মিনিটে গোলার মতো চোখ-ধাঁধানো শট। মেসির সেই গোলের সঙ্গেই বদলে যায় ম্যাচের রং। যে মেক্সিকো তার আগে পর্যন্ত চাপে রেখেছিল আর্জেন্তিনাকে, তারাই যেন খেই হারিয়ে ফেলে। সেই সুযোগেই এনজো ফার্নান্ডেজের অনবদ্য গোল। মেক্সিকোকে ২-০ হারিয়ে বিশ্বকাপের শেষ ষোলোতে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল আর্জেন্তিনা। এই নিয়ে এ বারের বিশ্বকাপে নিজের দ্বিতীয় গোল করলেন মেসি। সেই সঙ্গে তিনি ছুঁয়ে ফেললেন দিয়েগো মারাদোনা ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে।

বিশ্বকাপে ৮টি গোল রয়েছে মারাদোনার। রোনাল্ডোরও গোল সংখ্যা ৮। মেক্সিকোর বিরুদ্ধে গোল করে মেসিও বিশ্বকাপে ৮ গোলের মালিক হলেন। তবে এই তিন জনের মধ্যে কম ম্যাচ খেলে ৮টি গোল করেছেন রোনাল্ডো। বিশ্বকাপে ১৮টি ম্যাচ খেলেছেন তিনি। অন্য দিকে মেসি এবং মারাদোনা দু’জনেই বিশ্বকাপে ২১টি ম্যাচ খেলে ৮টি গোল করেছেন। রোনাল্ডো এবং মেসির সামনে এখন মারাদোনাকে ছাপিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

আরও পড়ুন: জোড়া গোল এমবাপের, ডেনমার্ককে ২-১ হারিয়ে নকআউটে ফ্রান্স

শনিবার মেক্সিকোর বিরুদ্ধে মেসি যে গোলটি করেছেন, সেটি কোনও ভাবে মিস করে গিয়েছেন। বা আরও একবার দেখতে চাইছেন। তা হলে দেখে নিতেই পারেন।

এ দিন মেক্সিকোর বিরুদ্ধে নামার আগে লিওনেল মেসিদের চাপটা ছিল অনেক বেশি। সৌদি আরবের কাছে হারের পর মেক্সিকোর বিরুদ্ধে জয় ছাড়া টিকে থাকার কোনও রাস্তা ছিল না মেসিদের। কারণ সি গ্রুপের ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে সৌদি আরব হেরে যাওয়ায়, মেসিদের চাপটা দ্বিগুণ বেড়ে গিয়েছিল। তবে সেই চাপ সামলে দুরন্ত ছন্দে প্রত্যাবর্তন করে মেসির আর্জেন্তিনা।

মেক্সিকোকে ২-০ হারিয়ে তিন পয়েন্ট সংগ্রহ করে অক্সিজেন পেল আর্জেন্তিনা। গ্রুপ ‘সি’-তে তারা পয়েন্ট টেবলের দুইয়ে উঠে এল। তবে মেসিদের পরের রাউন্ড এখনও নিশ্চিত নয়। পরের ম্যাচে পোল্যান্ডকে হারাতেই হবে আর্জেন্তিনাকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ইচ্ছে করে আউট হওয়ার ধুম, গড়াপেটার অভিযোগে উত্তাল বাংলার ক্রিকেট,ক্ষুব্ধ শ্রীবৎস সব বুথে হোক ভিডিয়োগ্রাফি, শহরের আবাসনে হোক ভোটকেন্দ্র, কমিশনে চিঠি দিল বিজেপি সপ্তাহান্তে ফের বৃষ্টিতে ভিজবে বাংলা, মিলল আবহাওয়া বদলের পূর্বাভাস টুং টাং পিয়ানোয়! ৩ বছর বয়সেই ঢেউ উঠল সুরে, ইউভানের ভিডিয়ো শেয়ার মাম্মা শুভশ্রীর সরকারি ও বেসরকারি হাসপাতালে খরচ একই করুন, নাহলে রেট একদম কমানো হবে, ডেডলাইন SC-র মানলেন 'ভুল', 'প্রশ্ন' ইডিকে নিয়ে, শাহজাহান গ্রেফতারির পর কী বললেন পুলিশ কর্তা? জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান? ‘BJPএবং সন্দেশখালির মহিলাদের আন্দোলনের জন্য…’, শাহজাহানের গ্রেফতারি নিয়ে সুকান্ত 'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্যানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.