বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Fifa WC 2022: সৌদির কাছে হারলেও মারাদোনাকে ছাপিয়ে নজির মেসির, ছুঁলেন রোনাল্ডোকেও

Fifa WC 2022: সৌদির কাছে হারলেও মারাদোনাকে ছাপিয়ে নজির মেসির, ছুঁলেন রোনাল্ডোকেও

লিওনেস মেসি।

৩৫ বছরের এই ফুটবলার গ্যাব্রিয়েল বাতিস্তুতা (১৯৯৪, ১৯৯৮ এবং ২০০২) এবং দিয়েগো মারাদোনাকে (১৯৮২, ১৯৮৬ এবং ১৯৯৪) পেছনে ফেলে চারটি বিশ্বকাপে আর্জেন্তিনার হয়ে গোল করা প্রথম প্লেয়ার হয়েছেন। মজার ব্যাপার হল, মেসি মাত্র পঞ্চম খেলোয়াড় যিনি বিশ্বকাপের চারটি ভিন্ন ইভেন্টে গোল করেছেন।

মঙ্গলবার ২০২২ ফিফা বিশ্বকাপের অভিযান শুরু করে আর্জেন্তিনা। আর্জেন্তিনার গোল-মেশিন লিওনেল মেসি লুসাইল আইকনিক স্টেডিয়ামে সৌদি আরবের বিরুদ্ধে পেনাল্টির হাত ধরে প্রথম গোলের সূচনা করেন। আর এই গোলের সৌজন্যেই তিনি কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে ছাপিয়ে যান।

শুরু থেকেই সৌদি ফুটবলাররা একটু মেরেই খেলছিলেন। তবে তাতে গুরুত্ব না দিয়ে আর্জেন্তিনাও আক্রমণের ঝাঁজ বাড়াতে থাকে। ৮ মিনিটে লিয়ান্দ্রো পারেদেসকে বক্সের মধ্যে ফাউল করেন আল-বুলাইহি। পেনাল্টি পেয়ে যায় নীল-সাদা ব্রিগেড। ভারের সাহায্য নিয়ে আর্জেন্তিনাকে পেনাল্টি দেন রেফারি। লিও মেসি সহজেই বিপক্ষের জালে বলও জড়িয়ে ১-০ ব্যবধানে আর্জেন্তিনাকে এগিয়ে দেন। একই সঙ্গে এই গোলের সৌজন্যে আর্জেন্তিনার প্রথম ফুটবলার হিসেবে চারটি আলাদা বিশ্বকাপে গোলের নজির গড়লেন দলের অধিনায়ক। সেই সঙ্গে ছাপিয়ে গেলেন কিংবদন্তি মারাদোনাকে।

আরও পড়ুন: সৌদির কাছে হেরে লড়াইটা কঠিন করলেন মেসিরা,কোন অঙ্কে নকআউটে যেতে পারে আর্জেন্তিনা

৩৫ বছরের এই ফুটবলার গ্যাব্রিয়েল বাতিস্তুতা (১৯৯৪, ১৯৯৮ এবং ২০০২) এবং দিয়েগো মারাদোনাকে (১৯৮২, ১৯৮৬ এবং ১৯৯৪) পেছনে ফেলে চারটি বিশ্বকাপে আর্জেন্তিনার হয়ে গোল করা প্রথম প্লেয়ার হয়েছেন। মজার ব্যাপার হল, মেসি মাত্র পঞ্চম খেলোয়াড় যিনি বিশ্বকাপের চারটি ভিন্ন ইভেন্টে গোল করেছেন। আর্জেন্তিনা অধিনায়ক ২০০৬, ২০১৪, ২০১৮ এবং ২০২২ বিশ্বকাপে গোল করে নজির গড়ে ফেললেন।

আরও পড়ুন: 2022 Fifa WC-এ আরও একটি ধাক্কা, ডেনমার্ককে আটকে চমক তিউনিশিয়ার, খেলার ফল ০-০

ফুটবল আইকন পেলে, উয়ে সিলার, মিরোস্লাভ ক্লোজে এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর পঞ্চম ফুটবলার হিসেবে চারটি বিশ্বকাপে গোল করা অভিজাত প্লেয়ারদের তালিকায় নাম তুলে ফেললেন মেসিও।এ ছাড়াও পিএসজি-র সুপারস্টার বিশ্বকাপ ইভেন্টে রোনাল্ডোর গোল করার রেকর্ডও স্পর্শ করেছেন। ২০০৬ সংস্করণে আর্জেন্তিনা এবং পর্তুগালের হয়ে অভিষেক হয়েছিল যথাক্রমে মেসি এবং রোনাল্ডোর। দুই তারকাই ফিফা বিশ্বকাপে ৭টি করে গোল করে ফেলেছেন।

৩৫ বছর বয়সী মেসি বিশ্বকাপে আর্জেন্তিনার দ্বিতীয় সবচেয়ে বয়স্ক ফুটবলার হিসেবেও গোল পেলেন কাতার বিশ্বকাপের মঞ্চে। সৌদি আরবের বিরুদ্ধে গোলটি মেসি করেছেন ৩৫ বছর ১৫১ দিন বয়সে। এর আগে ২০১০ বিশ্বকাপে গ্রিসের বিরুদ্ধে ৩৬ বছর ২২৭ দিন বয়সে গোল করেছিলেন আর্জেন্টিনার প্রাক্তন স্ট্রাইকার মার্টিন পালের্মো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালিতে পুলিশের অভিযোগ গ্রহণ কেন্দ্রে বৃদ্ধকে ধমকানোর অভিযোগ ধর্মশালায় অশ্বিনের ১০০তম টেস্ট বিশেষ সম্মান দিক রোহিত, আবদার গাভাসকরের ‘অমিত শাহের ছেলে রিল দেখেন না, টাকা গোনেন ২৪ ঘণ্টা’, রাহুলের ভিডিয়ো ভাইরাল সন্দেশখালি যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, মহেশতলায় সূচি জানালেন তৃণমূল সাংসদ অন্দর সাজালেই ভালো থাকবে মন! জেনে নিন ঘর সাজানোর অসাধারণ কিছু আইডিয়া রোহিতের টেস্ট কেরিয়ারের ৪০০০ রান পূর্ণ! ইংল্যান্ডের বিরুদ্ধে করলেন ১০০০ রান ‘ঘুমানোর সময় দুঃস্বপ্নে রেফারির আসছেন’, নাটুকে অভিনয় করে বিস্ফোরক ইস্টবেঙ্গল কোচ পূর্ব পরিচিতর ভুয়ো প্রোফাইল বানিয়ে অনলাইন প্রতারণা, ফাঁদে শিল্পী অনিকেতকে ভুলে সৃজনের হাত ধরল শ্যামলী! রেড কার্পেটে বরের পাশে ঝলমলে জ্যাস-ফুলকি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন লালু–অখিলেশ, কংগ্রেস–তৃণমূলের জোট নিয়ে কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.