বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA WC 2022: ইকুয়েডরের কাছে আটকেই গেল,১-১ ড্র করল নেদারল্যান্ডস,ছিটকে গেল কাতার

FIFA WC 2022: ইকুয়েডরের কাছে আটকেই গেল,১-১ ড্র করল নেদারল্যান্ডস,ছিটকে গেল কাতার

ইকুয়েডরের সঙ্গে ১-১ ড্র করল নেদারল্যান্ডস।

নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ ড্রয়ের ফলে বিশ্বকাপ থেকে ছিটকে গেল আয়োজক দেশ কাতার। এ দিন সেনেগালের কাছে তারা হেরে বসেছিল। আগের ম্যাচে ইকুয়েডরের কাছে হেরেছিল। পরপর দুই ম্যাচ হেরে প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে ছিটকে গেল আয়োজক দেশই।

ইকুয়েডরের কাছে আটকেই গেল নেদারল্যান্ডস। সেনেগালের বিরুদ্ধে কোনও ক্রমে প্রথম ম্যাচ জেতার পর, দ্বিতীয় ম্যাচেই ধাক্কা খেল ডাচেরা। শুক্রবার রাতে খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ডাচেদের। গোলের একাধিক সহজ সুযোগ নষ্ট করার খেসারত দিল নেদারল্যান্ডস। তা বলে ইকুয়েডরের কৃতিত্বকে খাটো করে যাবে না। তুলনায় কম শক্তিশালী হলেও, সমানে সমানে পাল্লা দিলেন তারাও। ছিনিয়ে নিল গুরুত্বপূর্ণ ১ পয়েন্ট।

বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পেয়েছিল নেদারল্যান্ডস এবং ইকুয়েডর দুই দলই। যে দল শুক্রবার জিতত, তারা নকআউট নিশ্চিত করে ফেলত। কিন্তু এ দিনের ম্যাচ ড্র হয়ে যাওয়ায়, নকআউট পর্বের লড়াই ঝুলেই থাকল।

ইংল্যান্ড-আমেরিকা ম্যাচের লাইভ আপটেড পেতে, ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/football/eng-vs-usa-fifa-wc-2022-live-live-score-update-of-2022-fifa-world-cup-match-between-england-vs-usa-31669399460489.html

এ দিকে নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ ড্রয়ের ফলে বিশ্বকাপ থেকে ছিটকে গেল আয়োজক দেশ কাতার। এ দিন সেনেগালের কাছে তারা হেরে বসেছিল। আগের ম্যাচে ইকুয়েডরের কাছে হেরেছিল। পরপর দুই ম্যাচ হেরে প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে ছিটকে গেল আয়োজক দেশই।

এ দিন নেহাৎ নেদারল্যান্ডসের ভাগ্য সঙ্গ দিয়েছে। তাই তারা রক্ষা পেয়েছে। ইকুয়েডরের বিরুদ্ধে ম্যাচে স্ট্র্যাটেজিতে পরিবর্তন এনেছিলেন ভ্যান গাল। ৩-৫-২ ফর্মেশনে দল সাজিয়েছিলেন। কিন্তু সেনেগাল ম্যাচের তুলনায় সেই ভাবে উন্নতি চোখে পড়ল না নেদারল্যান্ডসের। শুরুতে একটা গোল ছাড়া ম্যাচের বাকি সময়ে আধিপত্য ছিল ইকুয়েডরের। বলের দখল বেশি হলেও, প্রথমার্ধে গোল লক্ষ্য করে ডাচেদের শট মাত্র একটিই।

আরও পড়ুন: ইনজুরি টাইমে জোড়া গোল করে ১০জনের ওয়েলসকে হারিয়ে চমক ইরানের

ম্যাচে ৬ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে দূর পাল্লার শটে অনবদ্য গোল করেন কডি গাকপো। বাকি সময়টা ভ্যালেন্সিয়াদের। ম্যাচের ২৪ মিনিটে সুযোগ নষ্ট করে ইকুয়েডর। নয়তো বিরতির আগেই সমতা ফেরাতে পারত তারা। বিরতিতে খেলার ফল ছিল নেদারল্যান্ডসের পক্ষে ১-০। তবে দ্বিতীয়ার্ধে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ইকুয়েডরকে। ম্যাচের ৪৯ মিনিটে ১-১ করেন এনার ভ্যালেন্সিয়া।

এস্টুপিনান্সের শট বাঁচিয়ে দেন নেদারল্যান্ডের কিপার নোপার্ট। ফিরতি বল গোল করেন ভ্যালেন্সিয়া। কাতারের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচে জোড়া গোলের পর এ দিনও গোল পান ইকুয়েডরের অধিনায়ক। তবে চোট পেয়ে তাঁর স্ট্রেচারে করে মাঠ ছাড়া চিন্তায় ফেলে দিয়েছে ইকুয়েডরকে।

প্রথমার্ধের মাঝামাঝি থেকেই ম্যাচের দখল নিয়ে নেয় ইকুয়েডর। ভাগ্য সঙ্গ দিলে ৫৯ মিনিটে এগিয়ে যেতে পারতেন ভ্যালেন্সিয়ারা। গঞ্জালো প্লাটার শট ক্রসপিসে লেগে ফিরে আসে। স্বস্তি পায় কমলা ব্রিগেড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.