বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Fifa WC 2022-বিশ্বকাপের দল ঘোষণা করল উরুগুয়ে, অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল

Fifa WC 2022-বিশ্বকাপের দল ঘোষণা করল উরুগুয়ে, অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল

প্রকাশিত উরুগুয়ের খেলোয়াড় তালিকা (AFP)

Fifa World Cup 2022: এবার সামনে এলো উরুগুয়ের খেলোয়াড় তালিকা। নতুন এবং পুরোনো খেলোয়াড়দের তৈরি এবারের উরুগুয়ে দল।

চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে এবার ঘোষণা করল তাঁদের খেলোয়াড় তালিকা। যেকটি লাতিন আমেরিকান দেশকে এখনও নিজস্ব শৈলী বজায় রাখতে দেখা যায়, তাঁদের মধ্যে উরুগুয়ে অন্যতম। ২০১৮ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে বিদায় নেয় তাঁরা।

তবে এবার পঞ্চমবার বিশ্বকাপ ছোঁয়ার আকাঙ্খা নিয়ে কাতারে পৌঁছবেন সুয়ারেজ, কাভানিরা। দেশের জন্য এটি তাঁদের চতুর্থ বিশ্বকাপ। নতুন এবং পুরোনোদের মিশ্রণ এবার লক্ষ্য করা যাচ্ছে উরুগুয়ের সেই খেলোয়াড় তালিকায়।

নব্যদের মধ্যে এবার দর্শকদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে ফেডেরিকো ভালভার্দে। এই বিশ্বকাপে অস্কার তাবরেজের বদলে হেড কোচ করা হয়েছে ডিয়েগো আলোনসোকে।

সুয়ারেজ এবং কাভানি, দুজনেই ৩৫ বছরের। সমর্থকদের মতে এটাই হয়ত তাঁদের শেষ বিশ্বকাপ। তাঁরা বাদেও, গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা এবং রক্ষণভাগের ডিয়েগো গোডিন, মার্টিন ক্যাকারেসেরও এটাই হয়ত শেষ বিশ্বকাপ।

তালিকা প্রকাশের পর গোডিন, তাঁর টুইটার হ্যান্ডেলে জানান, 'সেই একই ভাবনা নিয়ে এবার মাঠে নামব। ঠিক যেমনটা সেই প্রথম দিন ছিল।'

উরুগুয়ে এবার বিশ্বকাপে গ্রুপ এইচে রয়েছে। পর্তুগাল, দক্ষিণ কোরিয়া এবং ঘানার সঙ্গে। কাতারে তাঁদের প্রথম ম্যাচ এবার দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ২৪ নভেম্বর।

অস্কার তাবরেজের প্রশিক্ষণে, সাউথ আফ্রিকার মাটিতে ২০১০ বিশ্বকাপে উরুগুয়ে সেমিফাইনাল অবধি পৌঁছায়। ২০১৪ বিশ্বকাপে ব্রাজিলের মাটিতে উরুগুয়ের দৌড় থামে রাউন্ড অব সিক্সটিনে। আর ২০১৮ বিশ্বকাপে তাঁদের বিদায় নিতে হয় কোয়ার্টার ফাইনালে।

উরুগুয়ের প্রকাশিত খেলোয়াড় তালিকা:

গোলরক্ষক: ফার্নান্দো মুসলেরা, সারজিও রোচেট, সেবাস্টিয়ান সোসা

রক্ষণভাগ: ডিয়েগো গোডিন, জোসে মারিয়া গিমিনেজ, সেবাস্টিয়ান কোয়াটেস, মার্টিন ক্যাকারেস, রোনাল্ড আরৌজো, মাতিয়াস ভিনা, মাথিয়াস অলিভেরা, গুইলার্মো ভারেলা, জোসে লুইজ রড্রিগেজ

মাঝমাঠ: মাতিয়াস ভেসিনো, রড্রিগো বেনটাঙ্কুর, ফেডেরিকো ভালভার্দে, লুকাস টোরেইরা, ম্যানুয়াল উগার্তে, ফুকান্দো পেল্লিস্ট্রি, নিকোলাস ডে লা ক্রুজ, গিওরগিয়ান ডে অ্যারাসক্যাটা, অগাস্টিন ক্যানোবিও, ফাকুন্দো টোরেস

স্ট্রাইকার: ডারয়িন নুনেজ, লুই সুয়ারেজ, এডিসন কাভানি, ম্যাক্সিমিলিয়ানো গোমেজ

বন্ধ করুন