বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বিপক্ষকে লাথি চালিয়ে কাতার বিশ্বকাপের প্রথম লাল কার্ড দেখলেন ওয়েলস গোলরক্ষক

বিপক্ষকে লাথি চালিয়ে কাতার বিশ্বকাপের প্রথম লাল কার্ড দেখলেন ওয়েলস গোলরক্ষক

লাল কার্ড দেখাচ্ছেন রেফারি (AFP)

ন্যাক্কারজনক কাজ করে লজ্জার লাল কার্ড দেখলেন ওয়েলসের ওয়েন হেনেসি। ইরানের বিপক্ষে ম্যাচে বল ঠেকাতে গিয়ে প্রতিপক্ষে ফুটবলারের মুখ লক্ষ্য করে লাথি মেরে বসেন হেনেসি।

২০ নভেম্বর থেকে শুরু হয়েছে কাতার বিশ্বকাপ। আর চলতি বিশ্বকাপের ষষ্ঠ দিনের খেলা চলাকালীন প্রথম লাল কার্ডের সাক্ষী থাকল ফুটবল বিশ্ব। ওয়েলস বনাম ইরান ম্যাচে ঘটল ঘটনাটি। বিপক্ষের ফুটবলারকে লাথি চালিয়ে লাল কার্ড দেখলেন ওয়েলস গোলরক্ষক।

চলতি কাতার বিশ্বকাপে প্রথম লাল কার্ড দেখলেন একজন গোলরক্ষক। ন্যাক্কারজনক কাজ করে লজ্জার লাল কার্ড দেখলেন ওয়েলসের ওয়েন হেনেসি। ইরানের বিপক্ষে ম্যাচে বল ঠেকাতে গিয়ে প্রতিপক্ষে ফুটবলারের মুখ লক্ষ্য করে লাথি মেরে বসেন হেনেসি। ম্যাচ রেফারি ঘটনার পরে অবশ্য প্রথমে তাঁকে হলুদ কার্ড দেখিয়েছিলেন। পরে ভিএআর দেখে সিদ্ধান্ত বদলান তিনি।লাল কার্ড দেখানো হয় হেনেসিকে। ঘটনাটি ঘটেছে ম্যাচের একেবারে শেষ দিকে।ম্যাচের দ্বিতীয়ার্ধের ৮৬তম মিনিটে ঘটেছে ঘটনাটি।

একটি বল উঁচু করে পাস হিসেবে আসছিল ইরানের স্ট্রাইকার মেহেদি তারেমির কাছে। দলেল বিপদ বুঝে বক্সের অনেকটা বাইরে এসে বলটিকে আটকে দেওয়ার চেষ্টা চালান ওয়েলস গোলরক্ষক হেনেসি। উঁচুতে থাকা বলটি ক্লিয়ার করতে গিয়ে তিনি পা উঁচু করে লাথি কষিয়ে বসেন। লাথিটা তারেমির মুখের কাছে এসে লাগে। পরবর্তীতে ভিএআর দেখে লাল কার্ডের সিদ্ধান্ত দেন রেফারি।১৯৯৪ সালে নরওয়ের বিপক্ষে বিশ্বকাপ ইতিহাসে প্রথম লাল কার্ড দেখেছিলেন ইতালির জিয়ানলুকা পাগলিউকা।

প্রসঙ্গত বিশ্বকাপ ইতিহাসে লাল কার্ড দেখা তৃতীয় গোলরক্ষক হলেন ওয়েলসের হেনেসি । ২০১০ সালে উরুগুয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ইতুমেলেং খুনে দ্বিতীয় লাল কার্ডটি দেখেছিলেন। ম্যাচটি শেষপর্যন্ত ইরান জিতেছে ২-০ গোলে। দুটি গোলই এসেছে ইনজুরি টাইমে।

 

বন্ধ করুন