বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup 2022: ফ্রান্সের ২ তারকা অসুস্থ, মঙ্গলবার অনুশীলনও করেননি, মরক্কো ম্যাচের আগে চাপে দেশঁ

FIFA World Cup 2022: ফ্রান্সের ২ তারকা অসুস্থ, মঙ্গলবার অনুশীলনও করেননি, মরক্কো ম্যাচের আগে চাপে দেশঁ

মরক্কোর রক্ষণ ভাঙার প্রস্তুতি ফ্রান্সের।

ফ্রান্সের ডিফেন্ডার ডেওট উপমেকানো এবং মিডফিল্ডার আদ্রিয়েন রাবিওট বেশ অসুস্থ হয়ে পড়েছেন। জানা গিয়েছে, উপমেকানোর ঠান্ডা লেগেছে। আর রাবিওট জ্বর হয়েছে। তাঁরা আদৌ খেলতে পারবেন কিনা, সেটা নিয়েই সন্দেহ রয়েছে কোচের। কারণ তাঁদের শারীরিক অবস্থা খুব ভালো নয়।

২০২২ কাতার বিশ্বকাপের সেমিফাইনালে মরক্কোর বিরুদ্ধে খেলতে নামার আগে ফ্রান্সের শিবিরে এক ফালি কালো মেঘ। কারণ ফ্রান্সের প্রথম একাদশের দুই প্রধান ফুটবলারের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তাঁরা হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েছেন। মরক্কোর বিরুদ্ধে তাঁদের পাওয়া যাবে কি না, সেটাও নিশ্চিত নয়। স্বাভাবিক ভাবে দল গঠন নিয়ে কিছুটা হলেও দ্বিধাগ্রস্ত হয়ে পড়েছেন ফরাসি কোচ দিদিয়ের দেশঁ।

ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা তাদের কোয়ার্টার ফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে ২-১ হারিয়ে সেমিফাইনালে ওঠে। ম্যাচের শেষের দিকে ব্রিটিশ অধিনায়ক হ্যারি কেনকে পেনাল্টি মিস করেন। তা না হলে ম্যাচের ফল কী হত, সেটা বলা মুশকিল ছিল।

আরও পড়ুন: মেসির ম্যাজিক-আলভারেজের চমক, ক্রোটদের হারিয়ে ৮ বছর পরে আবার ফাইনালে আর্জেন্তিনা

দ্য সানের প্রতিবেদনে বলা হয়েছে যে, ফ্রান্সের ডিফেন্ডার ডেওট উপমেকানো এবং মিডফিল্ডার আদ্রিয়েন রাবিওট বেশ অসুস্থ হয়ে পড়েছেন। জানা গিয়েছে, উপমেকানোর ঠান্ডা লেগেছে। আর রাবিওট জ্বর হয়েছে। তাঁরা আদৌ খেলতে পারবেন কিনা, সেটা নিয়েই সন্দেহ রয়েছে কোচের। কারণ তাঁদের শারীরিক অবস্থা খুব ভালো নয়। মঙ্গলবার তাঁদের অনুশীলনেও নামাননি দেশঁ। জানা গিয়েছে, তাঁদের চিকিৎসা চলছে। মরক্কোর বিরুদ্ধে প্রথম একাদশে তাঁদের না পাওয়া গেলে কিন্তু বড় ধাক্কা খাবে ফ্রান্স। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, উপমেকানো গলা ব্যথার কারণে সোমবারও প্রশিক্ষণ মিস করেছেন।

আরও পড়ুন: বাস্তবতার তিনটি দিক- WC থেকে ছিটকে যাওয়ার পর রোনাল্ডোর রহস্যময় পোস্ট ঘিরে চাঞ্চল্য

কাতারে রাবিওট পাঁচটি ম্যাচেই খেলেছেন। একটি গোল করেছেন এবং একটি গোলে সহায়তা করেছেন। এ দিকে তিউনিশিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের লড়াইয়ে উপমেকানোকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

সেমিফাইনালের আগে ফ্রান্সের অধিনায়ক হুগো লরিস প্রকাশ করেছেন যে, তাঁর দল মরক্কোকে নিয়ে যথেষ্ট সাবধানী। তিনি বলেছেন, ‘ওরা যা করছে, তার জন্য আমরা কেবল সম্মান এবং প্রশংসা করতে পারি। তবে এই স্তরে দৈবক্রমে কিছুই ঘটে না। যখন একটি দল বেলজিয়াম, স্পেন এবং পর্তুগালকে হারায় এবং তাদের গ্রুপের শীর্ষে উঠে নকআউটে পৌঁছয়, সেখান থেকে সেমিফাইনালে ওঠে, তারা যথেষ্ট ভালো টিম। ওদের মধ্যে সংহতি রয়েছে এবং ওরা লড়াকু মানসিকতার। ওরা নিঃসন্দেহে শক্তিশালী প্রতিপক্ষ। পাশাপাশি স্টেডিয়ামে একটি প্রতিকূল পরিবেশ থাকবে আমাদের জন্য।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা 'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি' মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং

Latest IPL News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.