বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup 2022: অনুশীলনে অনুপস্থিত রোনাল্ডো- উরুগুয়ে ম্যাচে গোল না দেওয়ায় রাগ করেছেন সিআরসেভেন?

FIFA World Cup 2022: অনুশীলনে অনুপস্থিত রোনাল্ডো- উরুগুয়ে ম্যাচে গোল না দেওয়ায় রাগ করেছেন সিআরসেভেন?

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

জানা গিয়েছে, শারীরিক কোনও সমস্যা নেই রোনাল্ডোর। এমনিই নাকি অনুশীলন আসেননি তিনি। বিশ্রাম নিয়েছেন। মাঝে বেশ কিছুক্ষণ নাকি একাই জিমে গিয়ে গা ঘামিয়েছেন। দলের সঙ্গে তাঁর সম্পর্কে কোনও সমস্যা হয়েছে কি না তা অবশ্য এখনও জানা যায়নি।

এই মুহূর্তে নানা কারণে কাতার বিশ্বকাপে মূল ফোকাস কেড়ে রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকে নিয়ে নিত্যনতুন নানা মুখরোচক খবর প্রায়ই শোনা যাচ্ছে। এ বার দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে অনুশীলনে অনুপস্থিত থেকেও ফের আলোচনার কেন্দ্রে চলে এলেন সিআরসেভেন।

বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে আগেই পৌঁছে গিয়েছে পর্তুগাল। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে তাদের শেষ ম্যাচ নিয়মরক্ষার। তবে পর্তুগাল চাইবে, এই ম্যাচ জিতে ১০০ শতাংশ জয়ের রেকর্ড নিয়ে পরের রাউন্ডে যেতে। কিন্তু সেই ম্যাচের আগে অনুশীলনে দেখা পাওয়া গেল না রোনাল্ডোর। আর রোনাল্ডোর অনুশীলনে না আসা নিয়ে তৈরি হয়েছে হাজারো জল্পনা।

জানা গিয়েছে, শারীরিক কোনও সমস্যা নেই রোনাল্ডোর। এমনিই নাকি অনুশীলন আসেননি তিনি। বিশ্রাম নিয়েছেন। মাঝে বেশ কিছুক্ষণ নাকি একাই জিমে গিয়ে গা ঘামিয়েছেন। দলের সঙ্গে তাঁর সম্পর্কে কোনও সমস্যা হয়েছে কি না তা অবশ্য এখনও জানা যায়নি। প্রশ্ন উঠেছে, উরুগুয়ের বিরুদ্ধে তাঁর গোল বাতিল হওয়ায় কি রাগ হয়েছে রোনাল্ডোর? নাকি সেই গোল নিয়ে পর্তুগাল শিবিরে অশান্তি হয়েছে? কোনও কিছুই স্পষ্ট করে না যাওয়ার কারণেই নানা আলোচনা শুরু হয়েছে।

আরও পড়ুন: বড় অঙ্কের প্রস্তাব, সৌদি আরবের ক্লাবেই সই করতে চলেছেন রোনাল্ডো- রিপোর্ট

সোমবার রাতে উরুগুয়ের বিপক্ষে দ্বিতীয়ার্ধে ব্রুনো ফের্নান্দেসের করা একটি গোল নিয়েই যত গোল বেঁধেছে। ফের্নান্দেসের করা ক্রসে হেড দেওয়ার জন্য লাফিয়েছিলেন রোনাল্ডো। বল জালে জড়িয়ে যেতে উৎসব করতে দেখা যায় রোনাল্ডোকে। গোলটি তাঁর নামেই লেখা হয়েছিল প্রথমে। কিন্তু রিপ্লেতে দেখা যায় বল রোনাল্ডোর মাথায় লাগেনি। তখন রোনাল্ডোর বদলে গোলটি দেওয়া হয় ফের্নান্দেসকে। যা মেনে নিতে পারছেন না রোনাল্ডো।

সোমবার উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচে গোল নিয়ে বিতর্কে জড়ান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের ৫৪ মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। ব্রুনো ফার্নান্ডেজের ক্রসে মাথা ছুঁইয়ে রোনাল্ডো গোল করেছেন বলে সকলে ভেবে নিয়েছিলেন। রোনাল্ডো নিজেও গোলের সেলিব্রেশন শুরু করে দিয়েছিলেন। এমন কী প্রথমে রোনাল্ডোর নামে গোল দিয়েও দেওয়া হয়। পরে বদল করে ব্রুনোর নামে গোল দেয় ফিফা। পরে আরও একটি গোল করেন ব্রুনো। তাঁর জোড়া গোলের হাত ধরেই গ্রুপ লিগের দ্বিতীয় ম্যাচ জিতে শেষ ষোলো নিশ্চিত করে ফেলে পর্তুগাল।

আরও পড়ুন: হেরেও শীর্ষে ফ্রান্স, নকআউটে অজিরা,ছিটকে গেল ডেনমার্ক-তিউনিশিয়া

ম্যাচ শেষে রোনাল্ডোকে দেখা যায় রেফারিকে গোলটির ব্যাপারে বলতে। তিনি তখনও দাবি করেন যে, বল তাঁর মাথায় লেগেছে। কিন্তু রিপ্লেতে সেটা বোঝা যায়নি। আর রোনাল্ডোর এই দাবি নিয়ে তাঁকে কটাক্ষও শুনতে হচ্ছে। এ দিকে স্পেনের এক সংবাদমাধ্যমের দাবি, পর্তুগালের ফুটবল সংস্থা ফিফাকে প্রমাণ দেবে যে গোলটি ব্রুনোর নয়, রোনাল্ডোর প্রাপ্য। সেই প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে দাবি করছে সেই সংবাদমাধ্যম।

পর্তুগাল শিবিরে রোনাল্ডো এবং ব্রুনোর সম্পর্ক মোটেও ভালো নয়। উরুগুয়ের বিরুদ্ধে রোনাল্ডোর বদলে ব্রুনোর নামে গোল দেওয়াতেই কি সমস্যা তৈরি হয়েছে দলে? তবে ব্রুনো নিজে ম্যাচের পর অবশ্য দাবি করেছিলেন, ‘আমি ক্রিশ্চিয়ানোর গোল ভেবেই সেলিব্রেশন করেছি। আমার মনে হয়েছিল, ওর মাথা বল স্পর্শ করেছে। আমার উদ্দেশ্য ছিল, ওর জন্য একটি ক্রস তৈরি করা। যাই হোক, জয়ের জন্য আমরা খুশি। কে গোল করল, তাতে কিছু যায় আসে না।’ তবে ব্রুনো মুখে যাই বলুন না কেন, কার মনে কী আছে, সে কথা অন্যরা জানবেন কী করে!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমে ভারী বৃষ্টি বাংলায়, ঘূর্ণিঝড় তৈরির আগেই বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় হবে? ২০১৯-তে স্রেফ অঘটন? আমেঠিতে পরীক্ষায় স্মৃতি, রাহুল সরে যাওয়ায় লাভ হবে কংগ্রেসের? রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.