বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup 2022: ভিডিয়ো- WC-এর স্বপ্নে ইতি,দলকে জেতাতে না পেরে বাচ্চাদের মতো কেঁদে ভাসালেন রোনাল্ডো

FIFA World Cup 2022: ভিডিয়ো- WC-এর স্বপ্নে ইতি,দলকে জেতাতে না পেরে বাচ্চাদের মতো কেঁদে ভাসালেন রোনাল্ডো

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ক্লাব নেই, জাতীয় দলের কোচের সঙ্গে ঝামেলা, সতীর্থদের সঙ্গেও রয়েছে দূরত্ব, পারফরম্যান্স নেই- কাতার বিশ্বকাপের পর কী রোনাল্ডোর ক্যারিয়ারে ইতি পড়ে যাবে? পর্তুগাল বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায়, যতটা না মাথাব্যথা রয়েছে, তার চেয়েও বেশি চর্চা চলছে রোনাল্ডোর ক্যারিয়ার নিয়ে।

বিশ্বকাপের মঞ্চে সম্ভবত শেষ ম্যাচ খেলা হয়ে গেল ৩৭ বছরের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। লিওনেল মেসির মতো তিনি হয়তো ঘোষণা করেননি, শেষ বিশ্বকাপে খেলতে নামছেন। তবে ৩৭ বছরের তারকার পক্ষে আদৌ কি আর ৪১ বছরে গিয়ে বিশ্বকাপে খেলা সম্ভব হবে?

এমনিতেই কাতার বিশ্বকাপের শুরু থেকেই নানা বিতর্কে জেরবার হচ্ছেন পর্তুগিজ তারকা। ক্লাবের সঙ্গে ঝামেলা, জাতীয় দলের মধ্যে বিবাদ, হতাশাজনক পারফরম্যান্স- সব কিছু মিলিয়ে একেবারে বিধ্বস্ত রোনাল্ডো। তার মধ্যেই প্রশ্ন উঠে গেল সিআরসেভেনের ফুটবল ক্যারিয়ার নিয়েও।

আরও পড়ুন: নেইমার বনাম মেসি হল না,সেমিতে লড়াই আর্জেন্তিনার-ক্রোয়েশিয়ার, জানুন ম্যাচের সূচি

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে ঝামেলার জেরে তাঁর এখন কোনও ক্লাব নেই। বিশ্বকাপের মঞ্চে নায়ক হয়ে রোনাল্ডো নিজেকে প্রমাণ করে বড় নামী কোনও ক্লাবে নাম লেখাতে পারতেন। কিন্তু কাতারে তাঁর পারফরম্যান্স ছিল তলানিতে। কোয়ার্টার ফাইনাল ম্যাচে অন্তত গোল করে দলকে খাদের কিনারা থেকে বের করতে পারতেন! এ ভাবেই কোচ ফার্নান্দো স্যান্টোসকে যোগ্য জবাবটুকুও দিতে পারতেন! পাশাপাশি বড় ক্লাবগুলির নজর আকর্ষণ করতে পারতেন। কিন্তু সে সব কিছুই করতে পারলেন না রোনাল্ডো।

এ দিন প্রথম একাদশে না থাকলেও, ৫১ মিনিটে স্যান্টোস তাঁকে নামিয়েছিলেন। তখন ১-০ এগিয়ে মরক্কো। কিন্তু গোলের মুখই খুলতে পারলেন না সিআরসেভেন। রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে যে মরক্কোকে রোনাল্ডোর গোলেই হারিয়েছিল পর্তুগাল, এ বার সেই তারকাই নিষ্প্রভ। ৫১ মিনিটে নেমেও গোলশোধ করে উঠতে পারলেন না তিনি। দলকে জেতাতে না পেরে ম্যাচ শেষে বাচ্চাদের মতো হাপুস নয়নে কাঁদতে কাঁদতে সাজঘরে ফিরলেন সিআরসেভেন।

ক্লাব নেই, জাতীয় দলের কোচের সঙ্গে ঝামেলা, সতীর্থদের সঙ্গেও রয়েছে দূরত্ব, পারফরম্যান্স নেই- কাতার বিশ্বকাপের পর কী রোনাল্ডোর ক্যারিয়ারে ইতি পড়ে যাবে? পর্তুগাল বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায়, যতটা না মাথাব্যথা রয়েছে, তার চেয়েও বেশি চর্চা চলছে রোনাল্ডোর ক্যারিয়ার নিয়ে।

আরও পড়ুন: মেসি-ম্যাজিক আর টিমগেম- দুইয়ের যুগলবন্দিতে স্বপ্ন সাজাচ্ছে আর্জেন্তিনা

এ দিন নিজের ইগো ধরে রাখতে গিয়ে রোনাল্ডোকে প্রথম একাদশে রাখেননি স্যান্টোস। মরক্কোর উপর তাই শুরু থেকে বাড়তি কোনও চাপও ছিল না। তারা নিজেদের ছন্দে খেলে প্রথমার্ধেই একটি গোল করে ফেলেন। তার পর তো পুরোটাই ডিফেন্সিভ হয়ে পড়ে। মরক্কোর বুটের জঙ্গল ভাঙার সাধ্য়ি পরে নেমেও রোনাল্ডোরও হয়নি।

যদি রোনাল্ডো এ দিন শুরু থেকে খেলতেন, হয়তো অন্য রকম ফল হত। কারণ রোনাল্ডোর দলে থাকা মানেই বিপক্ষের ডিফেন্ডারদের বড় মাথাব্যথার কারণ। তাই পর্তুগালের এই হারের জন্য কোচ ফার্নান্দো স্যান্টোসের দায় অস্বীকার করা যাবে না।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আধার নিষ্ক্রিয়তা নিয়ে রাজ্যের কাছে একদিনে জমা পড়ল কত অভিযোগ? সামনে এল তথ্য ‘হাত মেলাল ভারত-পাকিস্তান’! সানা জাভেদকে দেখে ‘সানিয়া’ বলে কটাক্ষ PSL-এর মাঠে রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল 'খলিস্তানি' তকমা পাওয়া নিয়ে মুখ খুললেন IPS নিজে, কুণালের খোঁচা, 'মোদীও কি তবে…' ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল হেঁচকি বন্ধ করতে চান? নিমেষে আরাম দেবে রান্নাঘরের এই উপাদান বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল সকালের অ্যাসেম্বলিতে ফাঁকি, সেন্ট স্টিফেন্স কলেজের শতাধিক পড়ুয়াকে সাসপেন্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.