বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup 2022: গ্রুপের শেষ ম্যাচে রোনাল্ডোর খেলার সম্ভাবনা কম- কোচের দাবিতে জল্পনা,ঝামেলার গন্ধ?

FIFA World Cup 2022: গ্রুপের শেষ ম্যাচে রোনাল্ডোর খেলার সম্ভাবনা কম- কোচের দাবিতে জল্পনা,ঝামেলার গন্ধ?

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচ গ্রুপ শীর্ষে থাকার লড়াই। হারলেও মোটামুটি গ্রুপ শীর্ষে থাকা নিশ্চিত রোনাল্ডোদের। তাই রোনাল্ডোকে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হচ্ছে। কোচ স্যান্টোস বলেছেন, রোনাল্ডো অনুশীলন মিস করায়, তাঁর খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি।

বুধবার অনুশীলন করেননি। আর বৃহস্পতিবার পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস জানিয়ে দেন, শুক্রবার দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর খেলার সম্ভবনা ৫০ শতাংশ। অর্থাৎ অর্ধেক। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, দলের মধ্যে কোনও সমস্যা তৈরি হয়েছে?

বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে আগেই পৌঁছে গিয়েছে পর্তুগাল। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে তাদের শেষ ম্যাচ নিয়মরক্ষার। তবে পর্তুগাল চাইবে, এই ম্যাচ জিতে ১০০ শতাংশ জয়ের রেকর্ড নিয়ে পরের রাউন্ডে যেতে। কিন্তু সেই ম্যাচের আগে অনুশীলনে দেখা পাওয়া যায়নি রোনাল্ডোর। আর রোনাল্ডোর অনুশীলনে না আসা নিয়ে তৈরি হয়েছিল হাজারো জল্পনা। আর বৃহস্পতিবার কোচের কথায় আরও জল্পনা বেড়েছে।

আরও পড়ুন: লজ্জায় ডুবল বেলজিয়াম,নকআউটে ক্রোটরা,ইতিহাস মরক্কোর

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচ গ্রুপ শীর্ষে থাকার লড়াই। হারলেও মোটামুটি গ্রুপ শীর্ষে থাকা নিশ্চিত রোনাল্ডোদের। তাই রোনাল্ডোকে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হচ্ছে। স্যান্টোস বলেছেন, ‘দেখা যাক। রোনাল্ডো খুব দ্রুত অনুশীলনে ফিরবে এটা বলতে পারি। কিন্তু শুক্রবারের ম্যাচে ওর খেলার সম্ভাবনা ৫০ শতাংশ। যদি স্বাভাবিক অনুশীলন করে তা হলেই খেলবে।’

পর্তুগাল কোচ যোগ করেছেন, ‘আগের দুটো ম্যাচেই রোনাল্ডোকে তুলে নিয়েছিলাম। ক্রিশ্চিয়ানো না খেললেও অন্য পরিকল্পনা রয়েছে আমাদের। সব সময়েই এক জন ফুটবলার খেলবে, এটা হতে পারে না। পরিকল্পনা না থাকলে তো এগোতেই পারতাম না।’ কোচের কথাতেই যেন উষ্ণতার ছোঁয়া।

আরও পড়ুন: গোল বাতিল হওয়ায় ক্ষুব্ধ ফ্রান্স, তিউনিশিয়ার কাছে লজ্জার হারের পর নালিশ ফিফায়

প্রশ্ন উঠেছে, উরুগুয়ের বিরুদ্ধে তাঁর গোল বাতিল হওয়ায় কি রাগ হয়েছে রোনাল্ডোর? নাকি সেই গোল নিয়ে পর্তুগাল শিবিরে অশান্তি হয়েছে? কোনও কিছুই স্পষ্ট না হওয়ার কারণেই নানা আলোচনা শুরু হয়েছে।

তবে বুধবার রোনাল্ডোর পাশাপাশি মিডফিল্ডার ওটাভিয়ো, দানিলো এবং নুনো মেন্দেসও অনুশীলন করেননি। পরের দু’জন চোট সারিয়ে উঠছেন। রোনাল্ডো খেললে তাঁর সামনে সুযোগ থাকবে ইউসেবিয়োর রেকর্ড স্পর্শ করার বা তাঁকে টপকানোর। পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি গোল করার নজির রয়েছে ইউসেবিয়োর (৯)। আগের ম্যাচেই রোনাল্ডো হয়তো তাঁকে ছুঁয়ে ফেলতে পারতেন। কিন্তু সেই গোল দেওয়া হয় ব্রুনোকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি? মেনোপজের সময় অকারণে কান্না পেত, কষ্টের দিনের কথা মনে করলেন সুধা মূর্তি পপকর্ন ফুসফুস কী? কতটা ক্ষতিকর এই বিরল অবস্থা, এর লক্ষণ ও উপসর্গ কী কী শীর্ষস্থানীয় ম্যানেজমেন্ট-ইঞ্জিনিয়ারিং কলেজ থেকেও হচ্ছে না পুরো প্লেসমেন্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.