বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup 2022: পোল্যান্ড কিপারের সঙ্গে বাজি ধরেন মেসি? কী নিয়ে আর কত টাকার বাজি জানেন? জিতলেনই বা কে?

FIFA World Cup 2022: পোল্যান্ড কিপারের সঙ্গে বাজি ধরেন মেসি? কী নিয়ে আর কত টাকার বাজি জানেন? জিতলেনই বা কে?

পেনাল্টি নিয়ে মেসির সঙ্গে বাজি ধরেছিলেন শেজেনি।

মেসির সঙ্গে ১০০ ইউরোর বাজি ধরেছিলেন শেজেনি। তাও আর্জেন্তিনা-পোল্যান্ড ম্যাচ চলাকালীন। জানেন সেই বাজিটা আসলে কী নিয়ে ছিল? বাজিতে জিতলেনই বা কে?

আর্জেন্তিনা হয়তো ২-০ পোল্যান্ডকে হারিয়ে দিয়েছে। তা বলে পোল্যান্ডের গোলকিপার ওজসিয়েক শেজেনির কৃতিত্বকে খাটো করা যায় না। তিনি যদি বুধবার তিন কাঠির তলায় না থাকতেন, তা হলে পোল্যান্ডের কপালে দুঃখ ছিল। তাদের হয়তো নকআউটেই ওঠা হত না। কারণ আর্জেন্তিনা গোলের ব্যবধান বাড়ালে সুবিধে পেত মেক্সিকো। সবচেয়ে বড় কথা, লিওনেল মেসির পেনাল্টি বাঁচিয়ে দিয়েছিলেন শেজেনি।

কিন্তু কেউই জানেন না, পোল্যান্ড এবং আর্জেন্তিনা ম্যাচ চলাকালীন মেসির সঙ্গে বাজি লড়েছিলেন পোলিশ গোলরক্ষক। আর ম্যাচের মাঝে এমন কাণ্ড ঘটানোর জন্য ফিফা তাঁকে বহিষ্কার করবে কিনা, তা নিয়ে চিন্তার কথা মজা করে জানিয়েছেন শেজেনি। কিন্তু তাঁরা কী নিয়ে বাজি ধরেছিলেন?

প্রথমার্ধে ৩৬ মিনিটের মাথায় আর্জেন্তিনা একটি পেনাল্টি পেয়েছিল। আসলে তার আগেই লাফিয়ে উঠে বল বাঁচাতে গিয়ে তাঁর হাত মুখে লেগে যায়। রেফারি প্রথমে এই নিয়ে কিছু না বললেও, এই ঘটনার তীব্র প্রতিবাদ জানায় আর্জেন্তিনার প্লেয়াররা। তখন রেফারি ভারের সাহায্য নেন।

আরও পড়ুন: নকআউটে কাদের মুখোমুখি হবেন মেসিরা?ফ্রান্সের প্রতিপক্ষ কে?দেখুন সূচি

সেই সময়ে শেজেনি বাজি ধরেন মেসির সঙ্গে। পোলিশ কিপার বলেছিলেন, রেফারি পেনাল্টি দেবেন না। কিন্তু মেসির দাবি উল্টোটা ছিল। ম্যাচের পর শেজেনি বলেন. ‘আমি মেসিকে বলি ১০০ ইউরোর (ভারতীয় মুদ্রায় প্রায় ৮৫০০ টাকা) বাজি, রেফারি কিছুতেই পেনাল্টি দেবে না। মেসির কাছে বাজিটাই হেরে গেলাম।’ তবে বাজি হারলেও আসল কাজটা করেন শেজেনি। মেসির পেনাল্টি বাঁচিয়ে দেন। তবে এই পেনাল্টি নিয়ে বিতর্ক রয়েছে। অনেক বিশেষজ্ঞরই দাবি, এটা পেনাল্টি ছিল না। যাইহোক পেনাল্টি থেকে গোল না হওয়ায়, পুরো বিষয়টি আপাতত ধামাচাপা পড়ে গিয়েছে।

আরও পড়ুন: নকআউটে মেসিরা, সৌদি সুবিধে করল পোল্যান্ডের, ছিটকে গেল মেক্সিকো

মাঠে বাজি লড়ার জন্য ফিফা তাঁকে বহিষ্কার করবে কি না, সেই প্রসঙ্গে মজা করে শেজেনি আবার বলেছেন, ‘আমি জানি না, বিশ্বকাপে এটা আদৌ করা ঠিক কি না। আমাকে বোধহয় এর জন্য বহিষ্কার করা হবে। যদিও এখন আমি এটা নিয়ে ভাবছি না।’

মেসিকে কি সেই বাজির টাকাটা দিয়েছেন শেজেনি? এর উত্তরে একগাল হেসে পোলিশ কিপার বলেন, ‘আমি ওকে কোনও টাকা দেব না। মেসির প্রচুর আছে, ওর ওই ১০০ ইউরোর কোনও প্রয়োজন নেই।’

এ বারের বিশ্বকাপে এই নিয়ে দু’টি পেনাল্টি বাঁচিয়ে দিলেন শেজেনি। নকআউটের ম্যাচে যদি পোল্যান্ডের খেলা টাইব্রেকার পর্যন্ত গড়ায়, তবে বিপক্ষের কপালে দুঃখ আছে। শেজেনি অবশ্য বলছেন, ‘এ বারের প্রতিযোগিতায় দু’বার ভাগ্য আমার সহায় ছিল। গোলরক্ষক হিসেবে এটা আমার কাছে বিরাট প্রাপ্তি। বিশ্বকাপের মতো মঞ্চে এটা করতে পেরেছি। কিন্তু মেসির মারা পেনাল্টি বাঁচানোর জন্য ভাগ্য প্রয়োজন হয়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? বংলায় লোকসভা ভোটে কেন শুকিয়ে গেল পদ্ম? কারণ খুঁজতে জোন ধরে ধরে সমীক্ষা মিথুন রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? লোকসভা ভোটের বিপর্যয় ভুলে উপনির্বাচনে মন বিজেপির, প্রার্থী বাছতে তৈরি তালিকা Litchi Effects: প্রাণ ভরে লিচু খাচ্ছেন! কিন্তু লিচু খাওয়ার ৫টি অপকারিতা জানেন। বৃষ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল মেষ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড ‘মহিলাদের অনুভব করান…’, মোদী-মেলোনির ভাইরাল ভিডিয়ো দেখে কী লিখলেন কঙ্গনা?

T20 WC 2024

নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.