বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Fifa World Cup 2022: কাতার‌ বিশ্বকাপের দল ঘোষণা করল ফ্রান্স, নেই পোগবা ও কান্তে

Fifa World Cup 2022: কাতার‌ বিশ্বকাপের দল ঘোষণা করল ফ্রান্স, নেই পোগবা ও কান্তে

সবার নজর থাকবে এমবাপের দিকে (AFP)

France WC Squad: এবার তৃতীয়বারের জন্য বিশ্বকাপ ছোঁয়ার স্বপ্ন লালন করছেন এমবাপে গ্রিজম্যানরা। ৯ তারিখ ঘোষণা করা হলো ফ্রান্সের স্কোয়াড তালিকা।‌ বাদ রইল পোগবার নাম।

এবার সামনে এল কাতার বিশ্বকাপে ফ্রান্সের স্কোয়াড তালিকা। ২০১৮-র বিশ্বকাপ জয়ী দল ফ্রান্স। সাংবাদিক বৈঠকের মধ্য দিয়ে তাঁদের ২৫ জন খেলোয়াড়ের তালিকা প্রকাশ করা হয়।

ডিডিয়ের ডেসচ্যাম্পসদের ফ্রান্স এবার বিশ্বকাপে গ্রুপ ডি-তে রয়েছে। তাঁরা বাদে সে গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, তুনিশিয়া এবং ডেনমার্ক। ২৩ নভেম্বর তাঁরা কাতারের আল ওয়াকরাহ স্পোর্টস কমপ্লেক্সে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে।

ফ্রান্স দলের যে তালিকা সামনে এসেছে, তাতে রয়েছে,

১) গোলরক্ষক: অ্যালফন্স অ্যারিওলা, হুগো লোরিস, স্টিভ ম্যানড্যানডা।

২) রক্ষণভাগ: লুকাস হার্নান্দেজ, থিও হার্নান্দেজ, প্রেসনিল কিমপেমবে, ইব্রাহিমা কোনাতে, জুলেস কুন্দে, বেনজামিন প্যাভারড, উইলিয়াম শালিবা, ডায়ট উপামেক্যানো, রাফেল ভ্যারান

৩) মাঝমাঠ: ইডুয়ার্ডো কামাভিঙ্গা, ইউশুফ ফোফানা, মাতিও গুয়েনডৌজি, এড্রিয়ান রাবিওট, অউরেলিন চৌয়ামেনি, জর্ডান ভেরেটাউট

৪) স্ট্রাইকার: কারিম বেনজেমা, কিংস্লে কোমান, ওউসমান ডেমবেলে, ওলিভিয়র জিরু, আন্টন গ্রিজম্যান, কিলিয়ান এমবাপে এবং ক্রিশথোপার কুঙ্কু।

১৯৯৮ পর, ২০১৮ বিশ্বকাপে জয়ী হয়েছে ফ্রান্স। গতবার ৪-২ গোলে ক্রয়েশিয়াকে পরাজিত করেন পোগবা এমবাপেরা। তৃতীয়বারের জন্য জয়ী হতে মুখিয়ে এমবাপেরা। তবে ফ্রান্সের জন্য যা দুশ্চিন্তার, তা হলো কাতার বিশ্বকাপে দেখা যাবে না পল পোগবা এবং কান্তেকে। গুরুতর আঘাতের কারণেই তাঁরা এবার বিশ্বকাপে থাকছেন না, বলে জানা যাচ্ছে। গতবারের বিশ্বকাপ ফাইনালে গোল করেন পোগবা। এবার তাঁর এই অনুপস্থিতি প্রভাব ফেলতে পারে ফ্রান্সের খেলায়। এমনটাই মনে করছেন সমর্থকদের একাংশ।

সদ্য ব্যালন ডি'ওর জিতেছেন কারিম বেনজেমা। এবার তাঁর পাশাপাশি কাতারের মাঠে দেখা যাবে জিরু, এমবাপে এবং ডেমবেলেকে। বেনজেমার পাশে এই খেলোয়াড়ের উপস্থিতি যে ফ্রান্স দলের জন্য এক নতুন শক্তির সঞ্চার করবে, তা নিয়ে দ্বিমত নেই সমর্থকদের মধ্যে। তাঁরা মুখিয়ে আছেন কাতারের মাঠে এই 'ট্রিও'-র জাদু দেখার জন্য।ফ্রান্স দলে নতুন সংযোজন হলো এবার মাঝমাঠে। ইডুয়ার্ডো কামাভিঙ্গা, ইউশুফ ফোফানা, মাতিও গুয়েনডৌজি এবং অউরেলিন চৌয়ামেনি। ফুটবল বিশেষজ্ঞদের মতে, ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানির পাশাপাশি এবার  ফ্রান্সেরও ট্রফি জয়ের বড় সম্ভাবনা রয়েছে। 

বন্ধ করুন