বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup 2022: ব্রাজিল সমর্থকদের মাথায় বাজ, গ্রুপ পর্বের বাকি ম্য়াচ খেলতে পারবেন না নেইমার

FIFA World Cup 2022: ব্রাজিল সমর্থকদের মাথায় বাজ, গ্রুপ পর্বের বাকি ম্য়াচ খেলতে পারবেন না নেইমার

চোটের জন্য গ্রুপ পর্ব থেকে ছিটকে গেলেন নেইমার।

গ্রুপ পর্বের ম্যাচে আর খেলতে পারবেন না নেইমার। নিঃসন্দেহে ব্রাজিলের জন্য এটা বড় ধাক্কা। একই ধরনের চোটে পেয়ে নেইমারের মতো গ্রুপের বাকি ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন দানিলোও।

সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে ব্রাজিল। তবু তারা স্বস্তিতে নেই। রিচার্লিসনের জোড়া গোলের হাত ধরে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করা দলটিকে দুশ্চিন্তায় ফেলেছে নেইমারের চোট। 

ডান পায়ের গোড়ালির চোটের কারণে ম্যাচের ৮০ মিনিটে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান তারকা। বেঞ্চে বসে নেইমারকে কাঁদতেও দেখা গিয়েছে। পরে প্রকাশিত ছবিতে দেখা গিয়েছে, নেইমারের গোড়ালির কাছাকাছি জায়গাটা বেশ বাজে ভাবে ফুলে রয়েছে।

আরও পড়ুন: পরপর ২ ম্যাচে হার, কাতার কার্যত ছিটকে গেল,ভেসে থাকল সেনেগাল

এই সব দেখার পর থেকেই আশঙ্কায় ছিলেন ব্রাজিলের সমর্থকেরা। তবে ব্রাজিল কোচ তিতে আশ্বস্ত করেছিলেন, নেইমার খেলতে পারবেন পরের ম্যাচগুলোয়। কোচের কথায় কিছুটা ভরসা পেয়েছিলেন সমর্থকেরা। তবে শেষ পর্যন্ত জানা গিয়েছে, গ্রুপ পর্বের ম্যাচে আর খেলতে পারবেন না নেইমার। নিঃসন্দেহে ব্রাজিলের জন্য এটা বড় ধাক্কা। একই ধরনের চোটে পেয়ে নেইমারের মতো গ্রুপের বাকি ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন দানিলোও।

নেইমারের চোটের পর ব্রাজিল ফুটবল দলের চিকিৎসক রডরিগো লেসমার জানিয়েছিলেন যে, এই চোট সরাসরি আঘাত অর্থাৎ ‘ডিরেক্ট ট্রমা’। তাঁর দাবি ছিল, ‘নেইমারের ডান পায়ের গোড়ালি মচকে গেছে। চোটের ভবিষ্যৎ জানতে ২৪–৪৮ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

আরও পড়ুন: ইনজুরি টাইমে জোড়া গোল করে ১০জনের ওয়েলসকে হারিয়ে চমক ইরানের

রয়টার্সসহ ইউরোপীয় সংবাদ মাধ্যমগুলোর দাবি, গ্রুপের বাকি দুই ম্যাচে সুইজারল্যান্ড এবং ক্যামেরুনের বিপক্ষে নেইমারকে পাওয়া যাবে না। পাশাপাশি দানিলোও খেলতে পারবেন না। জানা গিয়েছে, এই ম্যাচগুলিতে তাঁদের বিশ্রাম দিয়ে মূলত নকআউট পর্বের আগে ফিট করে তোলা হবে।

ব্রাজিলের দলের চিকিৎসক রডরিগো লেসমার রয়টার্সকে বলেছেন, ‘শুক্রবার বিকেলে নেইমার এবং দানিলোর এমআরআই করা হয়েছে। দু'জনই গোড়ালিতে মারাত্মক ভাবে আঘাত পেয়েছে। ওরা নিশ্চিত ভাবে পরের ম্যাচে খেলতে পারবে না। ওদের চিকিৎসার মধ্যে দিয়ে যেতে হবে এবং বিশ্বকাপে যাতে ওরা দ্রুত খেলার মতো জায়গায় ফিরে আসতে পারে, সেই চেষ্টা করা হবে।’

এই দুই ম্যাচে নেইমারের ছিটকে যাওয়ার খবরের পর তাঁর বিকল্প কে হতে পারেন, তা নিয়েও শুরু হয়েছে আলোচনা। নেইমারের বিকল্প হিসেবে রদ্রিগো কিংবা আন্তোনির নাম শোনা যাচ্ছে।

বন্ধ করুন