বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup 2022: কাতার প্রশাসনের নির্দেশ চুলোয়, বান্ধবীকে চুম্বন করে বিপদ ডাকলেন বেলজিয়াম কিপার?

FIFA World Cup 2022: কাতার প্রশাসনের নির্দেশ চুলোয়, বান্ধবীকে চুম্বন করে বিপদ ডাকলেন বেলজিয়াম কিপার?

কাতারের নিয়ম লঙ্ঘন করে বান্ধবীকে চুম্বন বেলজিয়াম গোলরক্ষকের।

কানাডার বিরুদ্ধে ম্যাচ শেষ হতেই সোজা চলে যান বান্ধবীর কাছে। হাজার হাজার মানুষের সামনেই বান্ধবী মিশেল গেরজিকে জড়িয়ে ধরে চুম্বন করেন কুর্তোয়া। মিশেল আবার স্পেনের নামী মডেলও। কিন্তু এই ঘটনার পরেই আশঙ্কিত হয়ে পড়েছেন ফুটবল প্রেমীরা।

এ কী কাণ্ড! যেখানে রক্ষণশীল কাতারে অপরাধের তালিকায় একেবারে উপরের দিকেই রয়েছে প্রকাশ্যে চুম্বন, সেখানে কিনা ম্যাচের পর বান্ধবীকে জড়িয়ে ধরে প্রকাশ্যে দীর্ঘ চুম্বন করলেন থিবো কুর্তোয়া! এতে নিজের বিপদ ডেকে আনলেন না তো বেলজিয়ামের গোলরক্ষক?

বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় এলেও, কানাডার বিরুদ্ধে কঠিন লড়াই করতে হয়েছে বেলজিয়ামকে। ম্যাচের শুরুতেই একটি পেনাল্টি পায় কানাডা। আলফনসো ডেভিসের শট অনবদ্য ভাবে আটকে দেন কুর্তোয়া। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জয় পায় বেলজিয়াম। আর বেলজিয়ামকে জয় এনে দেওয়ার পিছনে বড় ভূমিকা রয়েছে থিবো কুর্তোয়ার।

আরও পড়ুন: শুধু জার্মানিকে হারানো নয়,ড্রেসিংরুম-গ্যালারি নিজেরা পরিষ্কার করে মন জিতল জাপান

একাধিক বার দলের পতন রুখে দিয়ে অঘটন ঘটতে দেননি আত্মবিশ্বাসী রিয়াল মাদ্রিদ গোলরক্ষক। কানাডা গোল লক্ষ্য করে মোট ২২টি শট মেরেছিল। কিন্তু অঘটনের বিশ্বকাপে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারার উচ্ছ্বাস নিয়ন্ত্রণে রাখতে পারেননি কুর্তোয়া। খেলা শেষ হতেই সোজা চলে যান বান্ধবীর কাছে। হাজার হাজার মানুষের সামনেই বান্ধবী মিশেল গেরজিকে জড়িয়ে ধরে চুম্বন করেন কুর্তোয়া। মিশেল আবার স্পেনের নামী মডেলও।

কাতার প্রশাসনের নির্দেশ চুলোয় দিয়ে জয়ের আনন্দ ভালোবাসার মধ্যে দিয়ে ভাগ করে নেন কুর্তোয়া-মিশেল। তবে এই কাণ্ড ঘটিয়ে কুর্তোয়া আর মিশেল কিন্তু আয়োজক দেশের আইন ভেঙে বসে থাকলেন। কারণ প্রকাশ্যে চুম্বন কাতারের আইন অনুযায়ী গুরুতর অপরাধ।

আরও পড়ুন: জাপানের কাছে হার,এক দিকে স্পেনের বড় জয়,কোন অঙ্কে নকআউটে জার্মানি?

রক্ষণশীল কাতারে নিষিদ্ধ করা হয়েছে বিয়ার। খেলা দেখতে আসা বিদেশি মহিলাদের খোলামেলা পোশাক এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। প্রকাশ্যে জড়িয়ে ধরা বা চুম্বন কাতারে গুরুতর অপরাধ হিসেবেই বিবেচিত হয়। অপরাধীদের কঠোর শাস্তি দেওয়া হয় এর জন্য।

আর এই সব নিয়ম বিশ্বকাপেও কঠোর ভাবেই প্রয়োগ করা হচ্ছে। বিদেশিদের জন্য কোনও ছাড় নেই। এই নিয়ে তীব্র সমালোচনার ঝড় বয়ে চলেছে বিশ্ব জুড়ে। তবে তাতে বিন্দুমাত্র আমল দিচ্ছেন না কাতারের রাজা। আর এই কঠোর নিয়মের বেড়াজাল ভেঙে হাজার হাজার মানুষের সামনে কুর্তোয়া যে ভাবে বান্ধবী মিশলকে জড়িয়ে ধরে প্রকাশ্যে চুম্বন করেছেন, তাতে বিশ্ব জুড়ে তীব্র আশঙ্কার সৃষ্টি হয়েছে। এর জন্য কোনও সমস্যায় পড়তে হবে না তো কুর্তোয়াকে? কাতার প্রশাসন অবশ্য এখনও কোনও মন্তব্য করেনি।

বন্ধ করুন