বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup 2022: আমরা ফিরবই- ফাইনালে হারের পর দিনই ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ এমবাপের

FIFA World Cup 2022: আমরা ফিরবই- ফাইনালে হারের পর দিনই ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ এমবাপের

হতাশ কিলিয়ান এমবাপে।

ম্যাচ শেষ হওয়ার পর মাঠ থেকে যখন বের হচ্ছিলেন, ক্লান্ত শরীরটাকে যেন টেনে নিয়ে যেতে পারছিলেন না। মাথা হেঁট করে তাঁর বের হয়ে যাওয়ার সময়ে এমবাপেকে সেই পরাজিত সৈন্য মনে হচ্ছিল, যিনি সব পেয়েও রিক্ত। এর পর সাইড লাইনের ধারে রিজার্ভ বেঞ্চে একা চুপচাপ বসেছিলেন। মুখের অভিব্যক্তিতে যন্ত্রণার ছাপ ছিল স্পষ্ট।

ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপে যেন রবিবার রাতে মহাভারতের কর্ণের চরিত্রে অভিনয় করতে নেমেছিলেন। তাঁর পায়ের জাদু, দুরন্ত ছন্দ, ফাইনালে হ্যাটট্রিক করে ইতিহাস রচনা, গোটা টুর্নামেন্টে আটটি গোল করে গোল্ডেন বুট জয়- তবু তিনি মহাভারতের কর্ণের মতোই ট্র্যাজিক হিরো। কারণ কাতার থেকে তাঁকে ফিরতে হল শূন্য হাতেই।

ম্যাচ শেষ হওয়ার পর মাঠ থেকে যখন বের হচ্ছিলেন, ক্লান্ত শরীরটাকে যেন টেনে নিয়ে যেতে পারছিলেন না। মাথা হেঁট করে তাঁর বের হয়ে যাওয়ার সময়ে এমবাপেকে সেই পরাজিত সৈন্য মনে হচ্ছিল, যিনি সব পেয়েও রিক্ত। এর পর সাইড লাইনের ধারে রিজার্ভ বেঞ্চে একা চুপচাপ বসেছিলেন। মুখের অভিব্যক্তিতে যন্ত্রণার ছাপ ছিল স্পষ্ট। গোল্ডেন বুট নেওয়ার সময় বা রানার্স আপের মেডেল পরার সময়েও, এক মুহূর্তের জন্য তাঁর চেহারায় সামান্যতম সৌজন্যের ম্লান হাসিটুকুও দেখা গেল না।

আরও পড়ুন: কতটা কষ্ট পাচ্ছিলে, জানি- আর্জেন্তিনার বিশ্ব জয়ের পর মেসিকে আবেগঘন বার্তা স্ত্রীর

যিনি একা কুম্ভ লড়াই করছিলেন, তিনি যে চূড়ান্ত পরাজিত। এই হারটা আসলে মানতেই পারছেন না এমবাপে। তাঁর মনে যন্ত্রণার ঝড় বয়ে চলেছিল, আর সেটা তাঁর শরীরি ভাষায় ধরা দিয়েছিল স্পষ্ট হয়ে।

ফাইনালের পর খুব স্বাভাবিক ভাবেই সংবাদমাধ্যমের মুখোমুখি হননি এমবাপে। তবে ম্যাচের প্রায় ১৭ ঘণ্টা পরে তিনটি শব্দে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এমবাপে লিখেছেন, ‘আমরা ফিরে আসবই।’

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে ১৯ বছর বয়সেই ট্রফির স্বাদ পেয়েছিলেন এমবাপে। সে বার ফাইনালে গোল করেছিলেন। এ বারও প্রায় একার হাতে দলকে জিতিয়ে দিয়েছিলেন। কিন্তু এক চুলের জন্য হিসেবটা বদলে গেল। রানার্স হয়েই থাকতে হল ২০১৮-এর বিশ্বজয়ীদের।

তবে এমবাপেও যে সহজে হাল ছাড়ার পাত্র নন। এই ধাক্কা সামলে ফের লড়াইয়ে ফিরতে মরিয়া এমবাপে। আর তার ইঙ্গিত তিনি দিয়ে রাখলেন। আগামী বছর আবার বিশ্বকাপের জন্য নতুন উদ্যোমে যে তিনি ঝাঁপাবেন, সেটা স্পষ্ট করে দিলেন ২৩ বছরের ফরাসি তারকা।

আরও পড়ুন: মেসির বিতর্কিত দ্বিতীয় গোল নিয়ে ফরাসি সমর্থকেরা সরব- ধুইয়ে দিচ্ছেন রেফারিকেও

রবিবার রাতে প্রথমার্ধেই লিওনেল মেসি এবং ডি'মারিয়ার গোলে এগিয়ে যায় আর্জেন্তিনা। ৮০ মিনিটে পেনাল্টি থেকে গোলের ১ মিনিটের মধ্যেই দ্বিতীয় গোল করে সমতা ফেরান ফ্রান্সের এমবাপে। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে নিজের দ্বিতীয় গোল করেন মেসি। খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে নিজের হ্যাটট্রিক পূরণ করে ইতিহাস লেখেন এমবাপে। ১৯৬৬ সালের পর প্রথম বিশ্বকাপের হ্যাটট্রিক। পেলে, মারাদোনা, রোনাল্ডো- কারও নেই এই সাফল্য। ৫৬ বছর পর বিশ্বকাপের ফাইনালে এটাই প্রথম হ্যাটট্রিক। তবে শেষ রক্ষা করতে পারলেন না এমবাপে। আর তাতেই হতাশা ডুবে গিয়েছেন মেসির ক্লাব সতীর্থ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 12 ওভার শেষে Pakistan-র স্কোর 105/5 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.