বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ব্রাজিলকে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে মরিয়া মেসিরা
লিওনেল মেসি। ছবি- রয়টার্স (REUTERS)
লিওনেল মেসি। ছবি- রয়টার্স (REUTERS)

ব্রাজিলকে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে মরিয়া মেসিরা

  • ইতিমধ্যেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে নেইমারের ব্রাজিল।

শুভব্রত মুখার্জি

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে ইতিমধ্যেই প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে নেইমারের ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা মেসিরাও কোনও অঘটন না ঘটলে পৌঁছে যাবেন কাতারে। তবে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন দল আর্জেন্তিনা চাইছে মঙ্গলবারের ম্যাচে ব্রাজিলকে হারিয়েই কাতারের টিকিট নিশ্চিত করতে।

সেই কারণেই হ্যামস্ট্রিংয়ে চোট থাকা সত্ত্বেও মেসিকে রেখেই দল ঘোষণা করেছিলেন লিওনেল স্কালোনি ৷ আর্জেন্তিনার শেষ কোয়ালিফায়ার ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে ৭৫ মিনিটে মাঠে নেমেছিলেন তিনি৷ ব্রাজিল ম্যাচে তাঁকে শুরু থেকেই নামানোর পরিকল্পনা রয়েছে স্কালোনির।

উল্লেখ্য, টানা ২৬ ম্যাচে অপরাজিত রয়েছে কোপা চ্যাম্পিয়নরা ৷ ২০১৯ সালের ৩ জুলাই থেকেই অপরাজিত তারা৷ মেসিরা নিজেদের ঘরের মাঠে ব্রাজিলকে হারাতে পারলেই বিশ্বকাপের টিকিট কার্যত নিশ্চিত করে ফেলবে আর্জেন্তিনা৷

প্রসঙ্গত, এই বছরেই শেষবার কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিলেন মেসি-নেইমাররা। সেদিন ডি'মারিয়ার একমাত্র গোলে ব্রাজিলকে হারিয়েছিল আর্জেন্তিনা৷ ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকার অঞ্চল থেকে ইতিমধ্যেই বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে ব্রাজিল।

বন্ধ করুন